৪ মাঘ ১৪২৩, মঙ্গলবার ১৭ জানুয়ারি ২০১৭ , ২:৪৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Narayanganj city corporation 2016
Laisfita

কাশীপুর ইউপিতে সিসি ক্যামেরা ও খেলাধুলা সামগ্রী বিতরণে ইউএনও


০৪ অক্টোবর ২০১৬ মঙ্গলবার, ০৮:৪০  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


কাশীপুর ইউপিতে সিসি ক্যামেরা ও খেলাধুলা সামগ্রী বিতরণে ইউএনও

শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার উৎসাহিত করলে শিক্ষার মান বৃদ্ধি পায় বলে মনে করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা আকতার চৌধুরী। তিনি বলেন, যেই প্রতিষ্ঠানে শিক্ষকেরা শিক্ষার্থীদের খেলাধুলার জন্য আগ্রহ দেখায় ঐ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান বৃদ্ধি পাবে। সরকার খেলাধুলার প্রতি যেভাবে গুরুত্ব দিচ্ছেন সেই সুযোগ কাজে লাগিয়ে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাকে প্রাধান্য দিতে হবে। এমন একসময় দেখা যাবে শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভাল মানের খেলোয়ার বের হয়ে আসবে। তারাই জাতিকে বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড় করাবে।

৪ অক্টোবর মঙ্গলবার দুপুরে ফতুল্লার কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে খেলাধুলা সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন। তিনি আরো বলেন, কাশিপুর ইউনিয়নের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইফউল্লাহ বাদল ভাই খেলাধুলার প্রতি গুরুত্ব দিচ্ছেন তা খুব প্রশংসানীয়। যেখানে ইউপি চেয়ারম্যান শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি আগ্রহ দেখান ঐ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান অনেক বৃদ্ধি পাবে বলে আমি বিশ্বাস করি।

এসময় ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউপি চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল বলেন, বর্তমান সরকার লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি অনেকটাই গুরুত্ব দিচ্ছেন এবং অনেক অনুদান দেয়া হচ্ছে। শেখ হাসিনার সরকার লেখাপড়ার মান বৃদ্ধির জন্য যেভাবে কাজ করছেন কোন সরকার তা করেনি। শেখ হাসিনা তার বাবার স্বপ্ন এই দেশকে সোনার বাংলা হিসাবে গড়ে তোলার ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন। আর সরকার কার্যক্রম মোতাবেক নারায়ণগঞ্জ জেলা প্রশাসন অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে তা বাস্তবায়ন করার চেষ্টা করছেন। বিশেষ করে সদর উপজেলার নির্বাহী অফিসার তার মেধা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সব কিছুকে আধুনিকায়ন করার জন্য কাজ করে যাচ্ছেন। তিনি সব কাজ করার আগে ভাল ভাবে চিন্তা ভাবনা করেন এবং সচ্ছতা সহিত কাজ গুলো সম্পন্ন করেন।

এদিকে এর আগে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা আকতার চৌধুরী কাশিপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করেন এবং পরিষদের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনাসহ দিকনির্দেশনা দেন। আর ইউনিয়ন পরিষদের কার্যক্রম ও স্বচ্ছতা নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি ইউনিয়ন পরিষদের সিটি ক্যামেরা উদ্বোধন করেন। এছাড়া ইউনিয়ন পরিষদের পাশে একটি স্বাস্থ্য কমপ্লেক্সে আসা যাওয়ার জন্য দীর্ঘদিনের মানুষের দাবি একটি রাস্তাসহ ফুলের বাগান করে দেয়ায় চেয়ারম্যান প্রতি ইউএনও কৃতজ্ঞতা প্রকাশ।

এসময় ইউএনও বলেন, যেভাবে উন্নয়নসহ কাজ করছেন আসা করছি খুব শিগ্রই কাশিপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসাবে উপহার দিবেন। আর জনগনের প্রত্যাশা মোতাবেক জনপ্রতিনিধিরা কাজ করবে এটা সবার কাছে প্রত্যাশা করেন তিনি। আর কাশিপুর ইউপি চেয়ারম্যানের প্রশংসা করে তিনি আরো বলেন, খুব অল্প সময়ের মধ্যে কাশিপুরের উন্নয়নমূলক কাজ নিয়ে যেভাবে পরিকল্পনা করেন তা ভাবা যায় না। তার কর্মকান্ড আমি ভাবিয়ে তুলছেন। আর তিনি নতুন চেয়ারম্যান হিসাবে যেভাবে স্বচ্ছতার সহিত উন্নয়ন করছেন তা তুলনা করা যায় না।   

এসময় উপস্থিত ছিলেন কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ইউপির প্যানেল চেয়ারম্যান-১ আইয়ুব আলী, প্যানেল চেয়ারম্যান-২ আলহাজ্ব শামীম আহম্মেদ, ইউপি সদস্য এমদাদুল হক খোকা, জাকির হোসেন ডালিম, ইউপি সদস্য হেলেনা বেগম, রাবেয়া আক্তার রিমা, মরিয়ম আক্তার, সিনিয়র সাংবাদিক গোলাম হায়দার, সংযুক্ত আরব আমিরাতে কেন্দ্রীয় যুবলীগের সহসভাপতি জিএম রাজু, যুবলীগ নেতা আমির হোসেন,জাহাঙ্গীর, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল আমিন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।        


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
খেলাধুলা -এর সর্বশেষ