১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ৫:৫৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

জানুয়ারীতে বাংলাদেশ ইয়ার্ণ মার্চেন্ট অ্যাসোসিয়েশন নির্বাচন


১২ ডিসেম্বর ২০১৬ সোমবার, ০৮:৪৬  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


জানুয়ারীতে বাংলাদেশ ইয়ার্ণ মার্চেন্ট অ্যাসোসিয়েশন নির্বাচন

আগামী ২০১৭ সালে নতুন বছরের প্রথম সপ্তাহ ৭ জানুয়ারী সুতা ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ইয়ার্ণ মার্চেন্ট অ্যাসোসিয়েশন এর ভোট গ্রহণের মধ্য দিয়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করা হবে। গত ১০ ডিসেম্বর তফসিল ঘোষণার মধ্য দিয়ে নির্বাচনের ভোট গ্রহনের তারিখ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ ইয়ার্ণ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সচিব হামিদুল ইসলাম রিপন এ তথ্য নিশ্চিত করেছেন। পরিচালক, বাণিজ্য সংগঠন, বাণিজ্য মন্ত্রণালয় এর বিশেষ নির্দেশনাক্রমে বাণিজ্য সংগঠন ম্যানুয়্যাল ৮(ক) ক্ষমতাবলে স্বল্পতম সময়ের মধ্যে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন বোর্ড এ তফসিল ঘোষণা করেছেন।

নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ প্রতিষ্ঠান বিকেএমইএ এর প্রতিষ্ঠাকালীন সাবেক সভাপতি মঞ্জুরুল হক, সদস্য হিসেবে রয়েছেন বিকেএমইএ এর সহ সভাপতি (অর্থ) জিএম ফারুক, এবং মোজ্জামেল হক।

আর নির্বাচন সংক্রান্ত আপিল বোর্ডে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড এর সভাপতি মাহমুদ হোসেন, সদস্য হিসেবে রয়েছেন বাংলাদেশ হোসিয়ারী অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি রাশেদ সারোয়ার, ও অ্যাডভোকেট মাসুদ-উর- রউফ।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২০১৭ সালের ৭ জানুয়ারী ভোট গ্রহণের মধ্য দিয়ে নতুন পরিচালনা পর্ষদ নির্বাচিত করা হবে। পরবর্তীতে ৮ জানুয়ারী অফিস বেয়ারা নির্বাচনের মধ্য দিয়ে জাতীয় ভিত্তিক এ সংগঠনটির নতুন সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি নির্বাচিত করা হবে।

পরিচালক, বাণিজ্য সংগঠন, বাণিজ্য মন্ত্রণালয় এর বিশেষ নির্দেশনাক্রমে বাণিজ্য সংগঠন ম্যানুয়্যাল ৮(ক) ক্ষমতাবলে স্বল্পতম সময়ের মধ্যে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বর ভোটার নবায়ন ও নতুন ভোটার অর্ন্তভূক্ত করা হবে। ১৭ ডিসেম্বর ভোটারদের আপত্তি ও শুনানী শেষে প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে। ১৮ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও মনোনয়ন পত্র বিতরণ করা হবে। ১৯ ডিসেম্বর মনোনয়ন পত্র দাখিল ও যাচাই বাছাই শেষে ২০ ডিসেম্বর মনোনয়ন পত্রে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। বৈধ প্রার্থীরা ৩১ ডিসেম্বর পর্যন্ত তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিতে পারবে। পরবর্তীতে ১ জানুয়ারী চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন বোর্ড।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
অর্থনীতি -এর সর্বশেষ