১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ১:৩৬ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

নারায়ণগঞ্জবাসীর পাশে থেকে সেবা সুযোগ চাই : আইভী


১৬ নভেম্বর ২০১৬ বুধবার, ০৯:১৯  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


নারায়ণগঞ্জবাসীর পাশে থেকে  সেবা সুযোগ চাই : আইভী

প্রাণবন্ত খেলা ও মাঠের চারদিক ঘিরে দর্শকের উদ্দীপনার মধ্যে দিয়ে দশ বছর ধরে বন্ধ থাকা নারায়ণগঞ্জের জিমখানা আলাউদ্দিন খান স্টেডিয়াম মাঠটি প্রীতি ফুটবল টুর্নামেন্টের মধ্যে দিয়ে আবারও নতুন করে খেলা শুরু হয়েছে। উদ্বোধনী মাঠের প্রীতে ম্যাচে ০-১ এ জয় পেয়েছে বঙ্গসাথী ক্লাব। অপরদিকে দর্শক মাতিয়ে হেরে যাওয়া মিউচ্যুয়াল ক্লাবকে প্রেরণা দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ শহরের আলাউদ্দিন খান সিটি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত প্রীতি ফুটবল খেলার উদ্বোধন করেন মেয়র আইভী। এসময় তিনি পূর্ণাঙ্গ খেলাটি মাটে বসে উপভোগ করেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন উদ্যোগে আলাউদ্দিন খান সিটি স্টেডিয়ামের সংস্কার কাজ সম্পন্ন হওয়ায় আলাউদ্দিন খান সিটি স্টেডিয়াম পরিচালনা পর্ষদ ওই প্রীতি ফুটবল খেলার আয়োজন করা হয়। যার সার্বিক সহযোগিতায় রয়েছে সোনালী সকাল ক্রীড়া ও সেবা সংঘ।

এদিকে খেলা শেষে সমাপনী বক্তব্যে মেয়র আইভী বলেন, ‘মিউচ্যুয়াল ক্লাবে বসে আওয়ামীলীগের জন্ম নিয়েছিল। এ কথাটা এ প্রজন্মের অনেকেই জানে না। অনেকেই কথাটা জানেন কিন্তু বলতে সাহস পান না। সাহসের প্রচন্ড অভাব। মিউচ্যুয়াল ক্লাবে প্রথম মিটিং হয়েছিল আওয়ামীলীগের। এখানেই আওয়ামীলীগের জন্ম হয়েছিল। যে মিটিং হওয়ার কথা ছিল চাষাঢ়া বায়তুল আমানে কিন্তু সেইদিন ওই মিটিং বায়তুল আমানে হতে পারে নাই। কারণ চারদিকে পুলিশ ঘেরাও করে ফেলেছিল। পরবর্তীতে বঙ্গবন্ধু তার লোকজনকে নিয়ে যখন সৈয়দপুরের দিকে চলে যেতে চেয়েছিল তখন পাইকপাড়া আওয়ামীলীগের লোকজন ছিল তারা তাদের বলে ছিল না এখানেই মিটিং করেন আমরা আপনাকে সকল ধরনের নিরাপত্তা দিবো। তখন এখানে প্রথম মিটিং হয়েছিল এবং এখান থেকেই আওয়ামীলীগে সভাপতি সেক্রেটারীর নির্বাচিত করেছিলেন। পরবর্তীতে তিনদিন পর ঢাকার রোজ গার্ডেনে আত্মপ্রকাশ করে ছিল। সুতরাং এ মিউচুয়্যাল ক্লাব একটি ঐতিহ্যবাহী ক্লাব।  

মেয়র আইভী আরো বলেন, ‘এ মাঠ পূর্ণাঙ্গভাবে শেষ হয়নি। ভবিষ্যতে হবে। এ মাঠ করতে গিয়ে বিভিন্ন সময় আমার বিরুদ্ধে মামলা হয়েছে জিডি হয়েছে। তারপরও আমি থেমে থাকি নাই। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন একান্ত ভাবে চেয়েছে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন করার জন্য। কারণ উনি ঘোষণা দিয়েছেন সারা বাংলাদেশের সকল জেলায় এমনকি ওয়ার্ড ভিত্তিক মাঠ করার জন্য ও খালি জায়গা রাখার জন্য। খেলার মাঠ যত খুশী তত করার জন্য। আপনাদের প্রতিশ্রুতি রক্ষা করার জন্য কাজ করছি। সকলের অনুরোধে আমরা এ মাঠ করে দিয়েছি। চেষ্টা করবো ভবিষ্যতে আরো ভালো কিছু করার জন্য। আমার জন্য দোয়া করবেন যাতে আমি আপনাদের পাশে থাকতে পারি। আপনাদের হয়ে সেবা করতে পারি। নারায়ণগঞ্জের মানুষের পাশে থাকতে চাই। এলাকাবাসীর পাশে থাকতে চাই এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হই অথবা এলাকার সন্তান হই আপনাদের সেবা করতে চাই। নারায়ণগঞ্জবাসীর সেবা করার সুযোগ চাই আপনাদের কাছে।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর অসিত বরণ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়ের-১ ওবায়েদউল্লাহ, রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত সাবেক জাতীয় ফুটবলার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি বাদল রায়, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি তানভীর আহম্মেদ টিটু, মুক্তিযোদ্ধা ও  নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সাবেক সভাপতি আব্দুর রাশেদ রাশু, সাবেক জাতীয় ফুটবলার গোলাম ফারুক খোকন, মুক্তিযোদ্ধা ও নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির, ব্যবসায়ী ও সমাজসেবক জসিমউদ্দিন মৃধা, সাবেক জাতীয় ফুটবলার এসএম সালাহ্উদ্দিন, বিএ জোবায়ের নিপু প্রমুখ।

প্রসঙ্গত ২০০৫ সালে আলাউদ্দিন খাঁন স্মৃতি ফুটবল টুনামেন্ট অনুষ্ঠিত হয়। সে খেলায় গোগনগর ক্রীড়া প্রশিক্ষণ কেন্দ্র বিজয়ী হয়। তার পর ২০০৮ আসলের আলমচাঁন মুন্সি স্মৃতি টুনামেন্ট অনুষ্ঠিত হলেও আজও পর্যন্ত অসামাপ্ত রয়েছে। এখনও পর্যন্ত ওই টুনামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়নি। ওই খেলায় ফাইনালে গিয়েছিল আমহাট্ট সমাজকল্যাণ সংসদ ও বঙ্গসাথী ক্লাব।’


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
খেলাধুলা -এর সর্বশেষ