১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ১:৩৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

নারায়ণগঞ্জে শীতকালীন সবজির দাম কমেছে


০৩ ডিসেম্বর ২০১৬ শনিবার, ০৯:০৮  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


নারায়ণগঞ্জে শীতকালীন সবজির দাম কমেছে
ছবি: প্রতিকী

নারায়ণগঞ্জে শীতকালীন সবজির সরবরাহ বেশি থাকায় কয়েক সপ্তাহ ধরে দাম কিছুটা কমতে শুরু করেছে। শুরুর দিকে দাম কিছুটা বাড়তি থাকলেও এখন অনেকটাই ক্রেতাদের সাধ্যের মধ্যে চলে এসেছে। বিক্রেতারা বলছেন, শীত যত বাড়বে সরবরাহ বাড়বে আর দামও তত কমবে।

নারায়ণগঞ্জ শহরের অন্যতম বৃহৎ দিগু বাবুর বাজার ঘুরে দেখা গেছে, শুরুর দিকে শীতের অন্যতম সবজি বাঁধাকপি ও ফুলকপি ৫০-৬০ টাকায় বিক্রি হলেও বর্তমানে ভাল মানের বড় কপি বিক্রি হচ্ছে ৩০-৩৫ টাকায়। আবার কিছুটা ছোট আকৃতির কপি ২৫-৩০ টাকায় বিক্রি হচ্ছে। দিগুবাবুর বাজারের বিক্রেতা মো. রফিক বলেন, দাম তো আগের থেকে অনেক কমে গেছে।

বাজারে শিম বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকা কেজি দরে। অথচ দুই সপ্তাহ আগেও দাম ছিল ৮০-১০০ টাকা। গাজর ছিল ৮০-১০০ এখন ৫০-৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বরবটি আগে ৭০-৯০ হলেও এখন ৪০-৬০টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। লাউ ৮০-১০০ টাকা করে আগে বিক্রি হলেও এখন ৫০-৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। পিয়াজ পাতার দাম ৫০-৬০ টাকা থেকে কেজি প্রতি ৪০ টাকায় নেমে এসেছে। মুলা প্রতি কেজি ২৫-৩০ টাকায় নেমে এসেছে যার পূর্ব মূল্য ছিল ৪০-৫০ টাকা। বড় আকারের লাউয়ের দাম তেমন একটা না কমলেও ৫০-৭০ টাকায় স্থিতিশীল রয়েছে। টমেটো কেজি প্রতি দর ৭০-৮০ টাকা থেকে ৬০-৭০ টাকায় নেমে এসেছে। ধনে পাতা প্রতি কেজি ৮০-১০০ টাকা থেকে ৬০-৮০ টাকায় নেমে এসেছে। এছাড়া কাঁচামরিচের দাম ৫০-৬০ টাকায় নেমে এসেছে। ঢেড়শ আগে ৭০  থেকে ৫০ টাকায় নেমে এসেছে।

বাজারে উপস্থিত ক্রেতা জানান, বিক্রেতার নানা তালবাহানায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ায়। এখন দাম কিছুটা কমলেও ক্ষনে ক্ষনে দাম বৃদ্ধি করে তারা। তাদের কোন ভরসা নেই তারা সিন্ডিকেট করে দাম বৃদ্ধি করে তা না হলে এই সময়ে কি এত দাম থাকে নাকি যদিও দুই সপ্তাহের ব্যাবধানে দাম কিছুটা কমেছে।

সবজি বাজারের দোকানদার কাদের মিয়া জানান, দাম বাড়াকমা এটা তো আমাদের হাতে নয়। এটা নির্ভর করে আমদানির উপরে। তবে আমদানি বেশি হলে দাম কমবে আর আমদানি কম হলে দাম বাড়বে। তবে সিন্ডিকেটে বিষয়ে তেমন কিছু জানি না। এটা যদি কেউ করেও থাকে সেটা পাইকারী ব্যবসায়ী অথবা আড়ৎদারদের ব্যাপার হতে পারে।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
অর্থনীতি -এর সর্বশেষ