১২ চৈত্র ১৪২৩, রবিবার ২৬ মার্চ ২০১৭ , ৫:০২ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

নারায়ণগঞ্জে স্বর্ণের দাম কমেছে তবুও বাজার মন্দা


২৫ ডিসেম্বর ২০১৬ রবিবার, ০৯:২৬  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


নারায়ণগঞ্জে স্বর্ণের দাম কমেছে তবুও বাজার মন্দা

নারায়ণগঞ্জে স্বর্ণের দাম কমেছে আগের তুলনায়। কিছুদিনের মধ্যেই স্বর্ণের দাম আরো একদফা কমবে বলে ধারনা করছেন স্বর্ণের মালিক সহ দোকানদাররা। কিন্তু শহরের এই দোকানগুলোতে বেচা বিক্রি অবস্থা খুবই খারাপ এক কথায় বিক্রি নেই বললেই চলে।এছাড়াও দর হ্রাসের পরিমাণ কদাচিৎ হওয়ায় ক্রেতাদের তেমন আগ্রহ নেই,এ কথা জানান দোকান মালিকরা।

ঘোষ জুয়েলার্সের শুভ ঘোষ জানান, গত মাসের শুরুর দিকে স্বর্ণের দাম কমেছে প্রায় ভরি প্রতি এক হাজার টাকা করে। এরপর এখন পর্যন্ত মূল্য স্থগিত আছে।যদিও আন্তজাতিক বাজারে স্বর্ণের মূল্য মাঝেমধ্যে উঠা-নামা করলেও নারায়ণগঞ্জে কোন প্রভাব পড়েনি।

বাংলাদেশ জুয়েলারী সমিতির নারায়ণগঞ্জ জেল সহ সাধারণ সম্পাদক গোপাল রায়ের কাছে স্বর্ণের বাজার মন্দা হওয়ার কারণ জানতে চাইলে, তিনি বলেন সব ব্যবসায়ীদের ব্যবসার অবস্থা খারাপ হওয়ায় মানুষের কাছে টাকা-পয়সা ঘাটতি আছে। এতে করে মানুষের মৌলিক চাহিদার যোগান দিয়ে সৌখিন চাহিদা পূরণ প্রায় অসম্ভব হয়ে পড়েছে। সবচেয়ে উল্লেখ্যযোগ্য বিষয় হল হিন্দুদের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজার খরচ যোগাড় করে এই ধর্মের সবার প্রায় হাত খালি। তাই এখন হিন্দু ধর্মের সম্প্রদায়ের সোনা কিনায় তেমন সারা দেখা যায়নিনা। আরেকটি গুরুত্বপূর্ণ করন উল্লেখ করে বলেন, দেশের তুলনায় বিদেশে দাম কম হওয়ায় অনেকে এখন ব্যক্তিগতভাবে আতœীয় স্বজন অথবা পরিচিতদের মাধ্যমে স্বর্ণ বিদেশ থেকে কিনছে।

তবে আল আমিন জুয়েলার্স কিংবা হক জুয়েলার্সের মত সুনামধন্য বড় দোকানগুলোতে বেচাকেনা মোটামুটি থাকলেও ছোট কিংবা মাঝারি ধরনের দোকানগুলোতে ক্রেতা সমাগম নেই বললেই চলে।   



 


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
অর্থনীতি -এর সর্বশেষ