৩ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭ , ৩:০৫ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ মহিলা কলেজে বড় পর্দায় হিন্দি অশ্লীল ভিডিও


|| নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২৩ পিএম, ৫ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৫:৪৮ পিএম, ৭ জানুয়ারি ২০১৭ শনিবার


নারায়ণগঞ্জ মহিলা কলেজে বড় পর্দায় হিন্দি অশ্লীল ভিডিও

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে শ্রেণীকক্ষে মেয়ে শিক্ষার্থীদের সামনে ভারতীয় একটি হিন্দি ভাষার অশ্লীল ভিডিও প্রদর্শনের অভিযোগ উঠেছে। প্রায় ৪০ মিনিটি ধরে বড় পর্দায় চলা ওই চলচ্চিত্র দেখে রীতিমত লজ্জায় মুখ ঢাকেন শিক্ষার্থীরা। ওই ঘটনায় আগামী শনিবার একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

জানা যায়, বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেল ৩টায় ব্যবসা শিক্ষা বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাশ শুরুর আগে ক্লাসরুমে বড় পর্দায় প্রজেক্টর চালু করে আইসিটি বিভাগের ডিপার্টমেন্ট সহকারী হাবিবুর রহমান রাজু। তিনি ক্লাসরুম প্রস্থানের সঙ্গে সঙ্গে ভেসে উঠে হিন্দি একটি ছবি যেখানে অশ্লীলতা ও আপত্তিকর দৃশ্য ভরপুর। ওই ভিডিওটিও ১৮ বছরের বেশীদের জন্য প্রযোজ্য সেটাও শর্ত সাপেক্ষ। ছবিটিতে প্রদর্শিত ছবিতে এক নারী কোন এক মুহূর্তে প্রকাশ্যে ধূমপান করছেন। আরেক চিত্রে দেখা যায় খুবই ঘনিষ্ট অবস্থায় নরনারীর অবস্থান। এসব দেখে মূলত কলেজের অনেক শিক্ষার্থী শ্রেণিকক্ষেই মুখে হাত দিয়ে মুখ ঢেকে বসে থাকেন।

ওই ক্লাসরুমে থাকা একাধিক শিক্ষার্থী জানায়, ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত ছবিটি প্রদর্শন হয়। এসময় অনেক শিক্ষার্থীই লজ্জায় মাথা নিচু করে রাখেন।

ক্লাসে থাকা এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার অনুরোধ করে বলেন, আমাদের আইসিটি ক্লাস শুরু হবার আগে আমাদের হাবিবুর রহমান রাজু (অফিস সহকারী) এসে প্রজেক্টর স্থাপন করার পর এরকম একটি ছবি ছেড়ে চলে যান। ৪০ মিনিট পর আমাদের শিক্ষক আবুল বাশার (প্রভাষক, দর্শন বিভাগ) পরে এসে ছবি বন্ধ করে দেন।

ওই ছাত্রী বলেন, আমরা অনেকেই লজ্জায় কিছু বলতে পারছিলাম না, আবার কলেজ থেকে যে বের হয়ে যাব তাও আমাদেরকে দিচ্ছিল না। তাই অনেকটা বাধ্য হয়েই আমাদেরকে বসে থাকতে হয় এখানে।

ঘটনা সম্পর্কে জানতে কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরীর সাথে কথা বললে তিনি জানান, এটি আসলেই খুবই গুরুতর অভিযোগ কিন্তু আমাকে কোন ছাত্রী এরকম কোন অভিযোগ করেনি। যদি ভুলক্রমেও অসাবধানতা বসত এরকম কোন ভিডিও চলে তাও অপরাধের শামিল। আমি এ ব্যাপারে খোঁজ খবর নিচ্ছি এবং আমি এ ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করবো। আমি খোঁজ নিয়ে শনিবারের মধ্যে তদন্ত কমিটি করে দেব এবং সেই কমিটির রিপোর্ট অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলাদেশ ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচার্স অ্যাসোসিয়েশনের (বেলটার) নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কবির চৌধুরী বলেন, বাংলাদেশ সরকারের ডিজিটাল শিক্ষা প্রযুক্তিতে যেভাবে এগিয়ে যাচ্ছে সেখানে তথ্য প্রযুক্তি কেন্দ্রীক আইসিটি শিক্ষা বিভাগ একটি প্রশংসনীয় উদ্যোগ। কিন্তু একটি ক্লাসে যে কারণেই হোক ভিডিওতে অশ্লীলতা প্রদর্শন একটি ন্যাক্কারজনক কাজ। যদি সেটা দীর্ঘক্ষণ হয়ে থাকে তবে এর পিছনে অন্য কোন উদ্দেশ্য ছিল কিনা তা খতিয়ে দেখা দরকার। আমি এ ব্যাপারে সংশ্লি¬ষ্ট শিক্ষকদের সতর্ক থাকার পরামর্শ জানাচ্ছি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ