১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ৫:৫৯ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

পুলিশ বেষ্টনীতে বিএনপির সভায় এটিএম কামাল : গণতন্ত্র আজ ভুলুণ্ঠিত


০৮ জানুয়ারি ২০১৭ রবিবার, ০৯:২০  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


পুলিশ বেষ্টনীতে বিএনপির সভায় এটিএম কামাল : গণতন্ত্র আজ ভুলুণ্ঠিত

নারায়ণগঞ্জে পুলিশের কঠোর প্রহরায় অনুমতি সাপেক্ষে মাত্র ৫ মিনিটের জন্য ক্যামেরার সামনে সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মীরা। তবে ৫ মিনিটে ক্যামেরার সামনে ওই সমাবেশে বিএনপির কর্মীদের চেয়ে শ্রোতা হিসেবে বেশী ছিল পুলিশ।

৮ জানুয়ারী বিকেল ৩টার পর শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকাতে ওই কর্মসূচীটি পালন করে নারায়ণগঞ্জ নগর বিএনপি। এতে নগর বিএনপির সেক্রেটারী এটিএম কামাল ছাড়া বিএনপির শীর্ষস্থানীয় কোন নেতাকে দেখা যায়নি। বরং শহর এলাকার বাইরের নেতাদের নিয়েই সমাবেশটি হয়।

জানা গেছে, ৫ জানুয়ারি ঢাকায় বিএনপিকে সমাবেশ করতে না দেওয়া এবং সারা দেশে কালো পতাকা মিছিলে হামলা ও বাধা প্রদানের অভিযোগে ৮ জানুয়ারী সারা দেশে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের ডাক দেয় বিএনপি।

সরেজমিনে দেখা যায়, রোববার বিকেলে প্রথমে বিক্ষোভ সমাবেশে পুলিশ বাধা দিলেও পরবর্তীতে বিএনপি নেতাদের অনুরোধে প্রশাসনের অনুমতিতে স্বল্প পরিসরে ও রাস্তায় না নামার শর্তে ফুটপাতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশের অনুমতি পায় বিএনপি।

সমাবেশে কয়েক মিনিটের বক্তব্যে নারায়ণগঞ্জ নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, সারা দেশে কালো পতাকা মিছিলে হামলা ও বাধা প্রদানে অগণতান্ত্রিক আচরণের তীব্র নিন্দা প্রকাশ করছি। গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষায় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সরকার ও প্রশাসনের নিরপেক্ষতা ও নিরেপক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবী জানাচ্ছি। সেই সাথে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। গণতন্ত্রের স্বার্থে গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়ে আমাদের শান্তিপূর্ণ মিটিং মিছিল করতে দেওয়া হউক। কারণ এখন গণতন্ত্র ভুলুণ্ঠিত।

আরো উপস্থিত ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাদেকুর রহমান সাদেক, জেলা কৃষক দলের সেক্রেটারী উজ্জল হোসেন, মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, জেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আনোয়ার প্রধান, ফতুল্লা থানা বিএনপির সাবেক বিএনপি সভাপতি অধ্যাপক মনিরুল ইসলাম, গার্মেন্ট শ্রমিক দলের প্রতিষ্ঠাতা সভাপতি নূর মোহাম্মদ, ২২ ডিসেম্বর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৭৯ হাজার ভোটে পরাজিত সাখাওয়াত হোসেন খান, সাবেক ছাত্রদল নেতা আবু আল ইউসুফ খান টিপু, রুহুল আমিন সিকদার, আওলাদ হোসেন, আল ইমরান, মাদিক মোস্তাকিম শিপলু, ফারুক, সুমন প্রমুখ।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
রাজনীতি -এর সর্বশেষ