৪ মাঘ ১৪২৩, মঙ্গলবার ১৭ জানুয়ারি ২০১৭ , ২:৫০ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Narayanganj city corporation 2016
Laisfita

পৌনে ১ঘণ্টা হাজারো জনতাকে নিয়ে হেঁটে নগর ভবনে আইভী, ফুলে সিক্ত


০৯ জানুয়ারি ২০১৭ সোমবার, ০৮:৫২  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


পৌনে ১ঘণ্টা হাজারো জনতাকে নিয়ে হেঁটে নগর ভবনে আইভী, ফুলে সিক্ত

সোমবার সকালে হাজারো জনতাকে সঙ্গে নিয়ে টানা পৌনে ১ঘণ্টা পায়ে হেঁটে নারায়ণগঞ্জ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনে দায়িত্ব নিয়েছেন আইভী। গত ২৩ নভেম্বর একই নগর ভবন হতে দায়িত্ব ছেড়ে পায়ে হেঁটে শহরের পশ্চিম দেওভোগ এলাকায় পৈতৃক বাড়িতে ফিরেছিলেন ডা. সেলিনা হায়াৎ আইভী।

গত ২২ ডিসেম্বর সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৭৯ হাজার ভোটে বিএনপির প্রার্থীকে পরাজিত করে টানা তৃতীয়বারের জনপ্রতিনিধি নির্বাচিত হন আইভী। এর আগে ২০০৩ সালে মোমবাতি প্রতীকে আওয়ামী লীগে সমর্থন পেয়ে বিএনপির প্রার্থী নুরুল ইসলাম সরদার ও ২০১১ সালের ৩০ অক্টোবর দোয়াত কলম প্রতীক নিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে এক লাখেরও বেশী ভোটে পরাজিত করেন আইভী।

সকাল থেকেই জনতার স্রোত দেওভোগের বাড়ির দিকে
সোমবার সকালে আইভী তাঁর পশ্চিম দেওভোগের বাসা হতে বের হওয়ার খবরে সকাল থেকেই শহরের বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ বাড়ির আশেপাশে ভীড় করে। সকাল ৯টার মধ্যে আইভীর বাড়ির আশেপাশের সড়ক লোকে লোকারণ্য হয়ে উঠে। ধীরে ধীরে মানুষের ঢল দেওভোগের রাস্তা ছাড়িয়ে শহরের প্রধান সড়কেও ছড়িয়ে পড়ে। লোকজন হাতে ফুলের পাপড়ি, মালা, তোড়া, আইভী বড় ছবির ফেস্টুন, বাদ্য বাজনা নিয়ে জড়ো হয়। তারা মুহুমুহু হর্ষধ্বনি ও আইভীর পক্ষে নানা ধরনের স্লোগান দেয়। এতে করে শহরে দেখা দেয় উৎসবমুখর পরিবেশ। লোকজনের অনেকের মাথায় বাধা ছিল বাংলাদেশের জাতীয় পতাকা।

পৌনে ১ঘণ্টা টানা হাঁটলেন, সিক্ত হলেন শুভেচ্ছায়
সকাল সাড়ে ১০ শহরের পশ্চিম দেওভোগের বাসা হতে বের হন। দেওভোগের রাস্তা ধরে শহরের ২ নং রেল গেট হয়ে বঙ্গবন্ধু সড়ক ঘুরে, মন্ডলপাড়া হয়ে নারায়ণগঞ্জ নগর ভবনে গিয়ে পৌছান বেলা সোয়া ১১টায়।

আইভী বাসা হতে বের হওয়ার পর থেকেই তাকে ফুলের শুভেচ্ছায় সিক্ত করে হাজারো জনতা। তারা রাস্তার দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আইভীকে ফুলের পাপড়ি ছিটিয়ে অভিনন্দন জানান। অনেকে আইভীকে তুলে দেন ফুলের তোড়া। অনেক নারী আবারা আবেগে জড়িয়ে ধরে আশীর্বাদ করে দেন।

এছাড়া রাস্তার দুই পাশের বিভিন্ন ভবন ও মার্কেটের মধ্যেও শত শত মানুষ দাঁড়িয়ে আইভীকে অভিনন্দন জানান। আইভীও হাত নেড়ে তাদের জবাব দেন।

নগর ভবনে লাল গালিচা সংবর্ধনা
বেলা সোয়া ১১টায় আইভী পদযাত্রা নিয়ে নগর ভবনে পৌছালে সেখানে তাকে স্বাগত জানান সিটি করপোরেশনের কর্মকর্তা কর্মচারীরা। এসময় আইভীকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়।

সেই পুরানো কক্ষে
নগর ভবনে গিয়ে প্রথম চলে যান দ্বিতীয় তলায়। সেখানে বারান্দা থেকে জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন আইভী। পরে তিনি যান স্ব কক্ষে। সেখানে তিনি কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।

আইভী এ প্রসঙ্গে বলেন, ২০১১ সালের ৫ মে সিটি করপোরেশন গঠনের পর ওই বছরের ২৩ জুন আমি পায়ে হেঁটেই নগর ভবন ছেড়েছিলাম জনতাকে সঙ্গে নিয়ে। আবার বিজয়ের পর তদ্রুপভাবেই পায়ে হেঁটে নগর ভবন এসেছিলাম। এবার গত নভেম্বর আমি পায়ে হেঁটেই সিটি করপোরেশনের নগর ভবন ছেড়েছি আবার একইভাবেই জনতাকে সঙ্গে নিয়েই নগর ভবন এসেছিলাম।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
মহানগর -এর সর্বশেষ