১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ১:৩৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

বন্দরে সরকারী প্রাইমারী স্কুলে সরকারি বইয়ে অর্থ আদায়ের অভিযোগ


০৯ জানুয়ারি ২০১৭ সোমবার, ০৮:৫০  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


বন্দরে সরকারী প্রাইমারী স্কুলে সরকারি বইয়ে অর্থ আদায়ের অভিযোগ
ফাইল ফটো

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাউসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে সরকারি বিনামূল্যের বই বিতরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতি শিক্ষার্থীর কাছ থেকে বই বাবদ ৩০ টাকা করে হাতিয়ে নেয়ার অভিযোগ স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে। তবে স্কুলের প্রধান শিক্ষক বই বাবদ ৩০ টাকা নেয়ার কথা অস্বীকার করেছেন।

বিদ্যালয়ের ৩য় শ্রেনীর শিক্ষার্থী আজিজুল, অয়ন মনি, ৪র্থ শ্রেনীর নিলিমা ও তিশা জানায়, স্কুলের স্যারেরা বই দেয়ার সময় ৩০ টাকা করে তাদের কাছ থেকে নিয়েছে। উপজেলা থেকে বই আনতে খরচ হয় বলে এ টাকা শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া হয়েছে।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক আতাউর রহমান জানান, তার বিদ্যালয়ে মোট ২শ’ ২২ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষার্থীদের বসার ক্লাস রুম পর্যাপ্ত না থাকায় ২য় তলার নিচে টিনের বেড়া দিয়ে শিক্ষার্থীদের বসার স্থান করার জন্য এ টাকা নেয়া হয়েছে। এ বিষয়ে ম্যানেজিং কমিটির অনুমোদন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ম্যানেজিং কমিটি নতুন হয়েছে। তারা এখন পর্যন্ত স্কুলের কাজে আন্তরিক সহযোগিতা করছেন না। এ ছাড়া স্কুলের বিভিন্ন সমস্যা রয়েছে যেমন বেঞ্চ নেই, পানির ব্যবস্থা নেই, টয়লেট নেই। এ সকল কাজ করার জন্য মাঝে মধ্যে শিক্ষার্থীদের কাছ থেকে সামান্য টাকা নিয়ে করতে হয়।

এ ব্যাপারে স্কুলের সভাপতি রফিকুল ইসলাম মনার সঙ্গে আলাপ করলে তিনি বলেন, স্কুলের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে বই দেয়ার সময় টাকা নিবে এ বিষয়ে তাকে কিছুই জানাননি। শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার জন্য কোন মিটিং করে পাশ করা হয়নি।  

বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা মৌসুমী হাবীব বলেন, বই দেয়ার জন্য টাকা নেয়া সম্পূর্ণ অবৈধ। লাউসার স্কুলে বই দেয়ার নামে টাকা নেয়ার বিষয়টি জেনেছি। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
শিক্ষাঙ্গন -এর সর্বশেষ