৯ জ্যৈষ্ঠ ১৪২৪, বুধবার ২৪ মে ২০১৭ , ১০:০৪ পূর্বাহ্ণ

diamond world

মহিলা কলেজে আপত্তিকর চলচ্চিত্র : ৪ সদস্যের তদন্ত কমিটি


|| নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩২ পিএম, ৭ জানুয়ারি ২০১৭ শনিবার


মহিলা কলেজে আপত্তিকর চলচ্চিত্র : ৪ সদস্যের তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাশরুমে প্রায় ৪০ মিনিট ধরে ভারতীয় একটি হিন্দি ভাষার আপত্তিকর চলচ্চিত্রের ভিডিও প্রদর্শন নিয়ে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার দুপুরে কলেজের সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ওয়াজেদ কামালকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেন কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরী। কমিটির অপর সদস্যরা হলেন, দর্শন বিভাগের এসোসিয়েট প্রফেসর সারোয়ার বিলকিছ জাহান, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক মাহফুজুর রহমান সরকার, আইসিটি বিভাগের প্রধান শফিকুল ইসলাম। এছাড়া আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজুকে আইসিটি বিভাগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরী জানান, বৃহস্পতিবার বিকেলের ওই ঘটনায় শনিবার দুপুরে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আগামী ১২ জানুয়ারীর মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করবে। ওই রিপোর্টের আলোকে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। এছাড়া আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজুকে আইসিটি বিভাগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেল ৩টায় তাদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাশ শুরু হওয়ার কথা ছিল। ক্লাস শুরুর সময়েই আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজু ক্লাসরুমে বড় পর্দায় প্রজেক্টর চালু করে চলে যায়। পরে ওই পর্দায় ভেসে উঠে সিক্সটিন নামের হিন্দি একটি চলচ্চিত্রের ভিডিও। যে চলচ্চিত্রটি চালু হয় সেটা মূলত ১৮ বছরের বেশী বয়সীদের জন্য প্রযোজ্য তথা প্রাপ্তবয়স্ক ছাড়া অন্যদের নিষিদ্ধ। ওই ক্লাসরুমে থাকা একাধিক শিক্ষার্থী জানায়, ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত ছবিটি প্রদর্শন হয়। এসময় অনেক শিক্ষার্থীই লজ্জায় মাথা নিচু করে রাখেন। কারণ হিন্দি ভাষার চলচ্চিত্রে অশ্লীলতা ও আপত্তিকর দৃশ্য ভরপুর। ছবিটিতে প্রদর্শিত ছবিতে এক নারী কোন এক মুহূর্তে প্রকাশ্যে ধূমপান করছেন। আরেক চিত্রে দেখা যায় খুবই ঘনিষ্ট অবস্থায় নরনারীর অবস্থান। এসব দেখে মূলত কলেজের অনেক শিক্ষার্থী শ্রেণিকক্ষেই মুখে হাত দিয়ে মুখ ঢেকে বসে থাকেন। প্রায় ৪০ মিনিট ভিডিওটি চলার পর দর্শন বিভাগের প্রভাষক আবুল বাশার এসে সেটা বন্ধ করেন। ঘটনাটি গণমাধ্যমে প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ