১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, রবিবার ২৮ মে ২০১৭ , ৩:১৯ পূর্বাহ্ণ

diamond world

রবিবার বিএনপির বিক্ষোভ, মাঠে নামতে সাহস পাচ্ছেনা নেতাকর্মীরা


|| নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ৭ জানুয়ারি ২০১৭ শনিবার


রবিবার বিএনপির বিক্ষোভ, মাঠে নামতে সাহস পাচ্ছেনা নেতাকর্মীরা

গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকায় দলের সমাবেশ করতে সরকারের পক্ষ থেকে অনুমতি না পাওয়ার কারণে রবিবার ৮ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে দলটি। বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করার পর থেকেই কেন্দ্র থেকে নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের নেতাদের ফোন করে কর্মসূচী পালনের ব্যাপারে মুলদল সহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে জানানো হয়েছে। তবে কেন্দ্র থেকে জানানো হলেই বর্তমান প্রেক্ষাপটে মাঠে নামতে সাহস পাচ্ছেনা দলটি নেতাকর্মীরা। কারণ দলের জেলার সভাপতি, সাধারণ সম্পাদক থেকে শুরু করে দলের শীর্ষ পর্যায়ের নেতারা এরকম রাজপথের কর্মসূচী থাকলেই নিজেকের গুটিয়ে নেন।

তবে দলের বর্তমান রাজনৈতিক অবস্থা বিবেচনা করে ও নতুন নেতৃত্বের বিকাশ না ঘটায় নেতারা এখন মাঠে নামতে চাচ্ছেন না বলে দলীয় সূত্রে জানা গেছে। গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে জেলায় কর্মসূচী ঘোষণা করেও সেখানে শেষ পর্যন্ত ছিলেন না জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সিনিয়র সহ সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান সহ জেলা বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তবে মহানগর যুবদলের নেতাকর্মীরা দলীয় কর্মসূচী পালন করতে মাঠে নেমে আটক হওয়াসহ ব্যাপক পুলিশি পিটুনীর শিকার হয়েছে। এ ছাড়া কর্মসূচী পালন করেছে নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সিটি নির্বাচনে বিএনপির পরাজিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ তাদের অনুগত কিছু নেতাকর্মী। তবে এদিন জেলার শীর্ষ কোন নেতার উপস্থিতি দেখা যায়নি।
 
জানা যায়, দলের কয়েকটি অঙ্গ ও সহযোগী সংগঠনের মিছিল নিয়ে গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচী পালন করতে দলীয় কার্যালয়ের যাওয়ার কথা থাকলেও মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদের আটক হবার খবর পেয়ে তারা আর মিছিল নিয়ে আসেনি। আর জেলার সভাপতি তৈমূর আলম খন্দকারের আসার কথা থাকলেও তিনি পরবর্তীতে অবস্থা বুঝে আর আসেননি।
 
এদিকে কোনঠাসা থাকা দলের নেতাকর্মীদের উপর কোন কর্মসূচী থাকলেই পুলিশের চড়াও হয়ে উঠার অবস্থা মাথায় রেখে রবিবারের বিক্ষোভ কর্মসূচীতে মাঠে নামতে চাইছেনা দলটির নেতাকর্মীরা। শুধু মুলদল নয়, দলের অঙ্গ সংগঠন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল সহ কোন দলের নেতাকর্মীরাই এখন মাঠে নামতে চাইছেনা প্রশাসনের মারমুখী আচরণের কারণে। তবে দলের কর্মীরা কেন্দ্র থেকে বিক্ষোভ কর্মসূচী ঘোষিত হবার পর থেকেই অপেক্ষা করছেন স্থানীয় নেতারা কি নির্দেশনা দেয় তার জন্য।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ