৬ শ্রাবণ ১৪২৪, শুক্রবার ২১ জুলাই ২০১৭ , ১০:৩৪ অপরাহ্ণ

diamond world

‘লক্ষ্যাপার’ এর ৩ দিন ব্যাপী শাস্ত্রীয় সংগীত সম্মেলন শুরু


|| নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১০ পিএম, ৩ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার


‘লক্ষ্যাপার’ এর ৩ দিন ব্যাপী শাস্ত্রীয় সংগীত সম্মেলন শুরু

‘লক্ষ্যাপার’ সংগঠনের ৮ম বার্ষিক শাস্ত্রীয় সংগীত সম্মেলন শুরু হয়েছে। ৩ জানুয়ারী মঙ্গলবার থেকে তিনদিন ব্যাপী এ সম্মেলন চলবে। সম্মেলনে কর্মসূচিগুলোতে  রয়েছে শাস্ত্রীয় বাদ্যযন্ত্র পরিচিত, তবলা কর্মশালা, শাস্ত্রীয় সংগীত প্রতিযোগীতা, সেমিনার, পুুরস্কার ও বৃত্তি প্রদান, আজীবন সম্মাননা প্রদান ও রাতভর শাস্ত্রীয় সংগীত পরিবেশন অনুষ্ঠিত হবে।
 
মঙ্গলবার (৩জানুয়ারি) সকাল ১১টায় ইসদাইর রেললাইন এলাকায় বৃত্তের বাহিরে কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যালয় ‘ আমাদের পাঠশালা’ তে শিশুদের সেতার ও সরোদ যন্ত্রের সাথে পরিচয় করিয়ে দেয়া হয় এবং সেগুলোতে বাজাতে দেয়া হয়।
 
দুপুর ১২টায় লক্ষ্যাপার পরম্পরায় তালমাতাল কর্মূসূচিতে তবলা কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রশিক্ষক ছিলেন পন্ডিত বিপ্লব ভট্টাচার্য। এ কর্মশালা চলবে ৩দিন ব্যাপী প্রতিদিন সকাল থেকে বিকেলে ৬টা পর্যন্ত।
 
বুধবার বিকেল ৩টায় নারায়ণগঞ্জ প্রিপারেটরি স্কুলে হবে গানের লড়াই। এতে ‘ হারাধন-সুখেন শাস্ত্রীয় সংগীত প্রণোদনা বৃত্তির জন্য প্রতিদ্বন্দিতা করবে ‘লক্ষ্যাপার পরম্পরা’য় বছরব্যাপী প্রশিক্ষনের মধ্য দিয়ে বাছাইকৃত শিক্ষার্থীরা।
 
প্রিপারেটরি স্কুলে সন্ধা ৬টায় হবে সেমিনার। সেমিনারের বিষয় থাকবে বিনোদনের নন্দন ও আদর্শ। এতে প্রবন্ধাকার থাকবেন সৈয়দ আসাদুজ্জামান।
 
৫ জানুয়ারি বৃহস্পতিবার রাত ৮টা থেকে পরিদন সকাল ৬টা পর্যন্ত নারায়ণগঞ্জ ক্লাব কনভেনশন সেন্টারে হবে পৌষ-কোজাগরি। এতে আজীবন সম্মান প্রদান করা হবে। গ্রহন করবেন উস্তাত সুনীল কুমার ধর। পরে পুুরস্কার বিতরনী  ও প্রীতিভোজ অনুষ্ঠিত হবে। হবে রাতভর শাস্ত্রীয় সংগীত পরিবেশন। সম্মেলনে থাকবেন লক্ষ্যাপারের প্রধান উপদেষ্টা কাসেম জামাল ও সমন্বয়ক অসিত কুমার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ