১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ৬:০২ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

শেখ রাসেল স্কুলে আরো ৫০ লাখ টাকার অনুদান


০৬ জানুয়ারি ২০১৭ শুক্রবার, ০৯:৪৬  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


শেখ রাসেল স্কুলে আরো ৫০ লাখ টাকার অনুদান

আলীরটেক ইউনিয়নে সংসদ সদস্য সেলিম ওসমানের ব্যক্তিগত তহবিল থেকে নির্মাণাধীন শেখ রাসেল উচ্চ বিদ্যালয়ের নির্মাণ কাজের জন্য আরো ৫০ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। ৬ জানুয়ারী শুক্রবার বিকেল ৪টায় শেখ রাসেল উচ্চ বিদ্যালয়ের মাঠে এলাকাবাসীর সাথে মতবিনিময়ের মধ্য দিয়ে স্কুল পরিচলনা কমিটির কাছে চেকটি হস্তান্তর করে অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

আলোচনা সভায় শুরুতে বক্তারা আলীরটেক খেয়াঘাট হতে কাশীপুর ব্রিজ পর্যন্ত রাস্তার সংস্কার, আলীরটেকে আবুলের ঘাট ব্রিজ নির্মাণ সহ রাস্তার সংস্কার, পুরান গোগনগর প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ,পুরান গোগনগর মধ্যচর এলাকার বিদ্যুৎ সংযোগ প্রদান সহ বিভিন্ন দাবী তুলে ধরেন।

বক্তাদের দাবীর পরিপ্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এলাকাবাসীর প্রতি আহবান রেখে বলেন, আপনারা ভিলেজ পলিটিক্স বন্ধ করেন দেখবেন আলীরটেকের উন্নয়ন তর তর করে হয়ে যাচ্ছে। তিনি আগামী শুক্রবার পুরান গোগনগর প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করতে বলেন। সরকারী বরাদ্দ অথবা ব্যক্তিগত অর্থায়ন যেকোন উপায়ে দ্রুত কাজটি সম্পন্ন করার প্রতিশ্রুতি দিয়ে স্থানীয় চেয়ারম্যান মতিউর রহমানকে নির্দেশ প্রদান করেন।

এছাড়াও সরকারী ১ পার্সেন্ট বরাদ্দের অর্থ থেকে আগামী রোববারের মধ্যে আলীরটেক খেয়াঘাট হতে কাশীপুর ব্রিজ পর্যন্ত রাস্তাটি সংস্কারের কাজ শুরু করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করেন এবং আগামী আলীরটেক এলাকায় ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স সহ আলীরটেক কমিউনিটি ক্লিনিক সহ সব গুলো কাজ আগামী মার্চ মাসের মধ্যে সম্পন্ন করার প্রতিশ্রুতি দেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তাসনিম জেবিন বিনতে শেখ আগামী রোববারের মধ্যে উপজেলার প্রকৌশলী পাঠিয়ে আলীরটেক খেয়াঘাট থেকে কাশীপুর ব্রিজ পর্যন্ত রাস্তা এবং আবুলের খেয়াঘাটের ব্রিজটি পরির্দশন করে প্রতিবেদন শেষে কাজ শুরু করার প্রতিশ্রুতি দিয়ে সকলের সহযোগীতা কামনা করেন।

সেলিম ওসমান আরো বলেন, আমার কাছে আর মাত্র ২ বছর সময় রয়েছে এই দুই বছরের মধ্যে আমি উন্নয়ন কাজ গুলো শেষ করতে চাই। শেখ রাসেল উচ্চ বিদ্যালয়টি ৬ ভবন করা হবে। পাশাপাশি স্কুলটি সম্পূর্ন রূপে মাল্টিমিডিয়া ক্লাস রুম, আধুনিক কম্পিউটার ও সাইন্সল্যাব সহ স্কুলটিকে সম্পূর্ন রূপে আগামী দুই বছরের মধ্যে স্কুল এন্ড কলেজে অবশ্যই রূপান্তর করা হবে বলে ঘোষণা দেন সেলিম ওসমান।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সেলিম ওসমান বলেন, আমরা তোমাদের সকল ধরনের সুযোগ সুবিধা দিবো তোমাদেরকে শুধু তোমাদের লেখাপড়াটা ভাল চালিয়ে যেতে হবে। আমি বলবো না সবাইকে ভাল ফলাফল করতে হবে। আমি শুধু বলবো কেউ যেন ফেল না করে। কারন আমি মুখস্ত বিদ্যার পাস চাই না। তোমার আমাকে এসএমএস বা ইমেল করে আমাকে তোমাদের প্রয়োজনের কথা জানাতে পারবে। এজন্য তিনি শিক্ষকদের প্রতি ক্লাসে তার মোবাইল এবং ইমেল নাম্বার দিয়ে দিতে বলেন। ইভিটিজিংয়ের বিষয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা ইভটিজিং করবে তাদের কোন ছাড় নেই। ইভটিজিং সম্পূর্নভাবে বন্ধ করতে হবে। তোমরা সকলে ভাই বোনের মত লেখাপড়া করবে।

এলাকার জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা শুধু অতীত নিয়ে পড়ে থাকবেন না। অতীত নিয়ে কাসন্ধী ঘাটবেন না। ভবিষ্যত প্রজন্মের জন্য কাজ করুন। শিক্ষার্থীদের শুধু লেখাপড়ার মধ্যে না রেখে ইনডোর বা আউটডোরে বিভিন্ন ধরনের খেলাধূলার আয়োজন করেন। যাতে করে আগামী ফেব্রুয়ারী মাসে এসে আমি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসতে পারি।

এছাড়াও শিক্ষার্থীরা আলীরটেক ইউনিয়নে এসএসসি পরীক্ষার কেন্দ্র আনার দাবী রাখলে সংসদ সদস্য সেলিম ওসমান বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করেন। ফলপ্রসূতে ইউএনও বিষয়টি জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সহযোগীতায় আগামী বছরের মধ্যে আলীরটেকে এসএসসি পরীক্ষার কেন্দ্র স্থাপনের প্রতিশ্রুতি দেন। পাশাপাশি আলীরটেকে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স ও কমিউিনিটি ক্লিনিকটি সচল করার জন্য স্থানীয় চেয়ারম্যানকে লিখিতভাবে আবেদন করতে বলেন। জেলা সিভিল সার্জনের সহযোগীতায় তিনি প্রতিষ্ঠান দুটি সচল করার প্রতিশ্রুতি দেন।
স্কুল পরিচালনা কমিটি মনির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান মতি, ঢাকা মেট্টো পলিটিন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নুরুল আমিন। আরো উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, আলী আকবর, আতউর রহমান, আবুল হোসেন, খোরশেদ আলম, কালাচাঁন বেপারী, আতাউল হক সরকার, জয়নাল মাদবর, শফিউদ্দিন আহম্মেদ মিন্টু প্রমুখ।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
খেলাধুলা -এর সর্বশেষ