১২ চৈত্র ১৪২৩, রবিবার ২৬ মার্চ ২০১৭ , ৫:১০ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

সিদ্ধিরগঞ্জে শ্রমিক অসন্তোষ, সড়ক অবরোধ চেষ্টা


০৯ জানুয়ারি ২০১৭ সোমবার, ০৮:১১  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


সিদ্ধিরগঞ্জে শ্রমিক অসন্তোষ, সড়ক অবরোধ চেষ্টা

সিদ্ধিরগঞ্জে প্যাপিলিয়ন নামে একটি পোষাক কারখানায় ফাটল সন্দেহে শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। ৯ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ৯টায় সিদ্ধিরগঞ্জপুলস্থ প্যাপিলিয়ন নীটওয়্যারে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

শ্রমিকেরা জানায়, গত শনিবার রাত ৮টার দিকে কারখানার ফ্লোরের কয়েকটি টাইলস খসে পড়লে শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে কারখানার মহাব্যবস্থাপক মাসুদ রানা বিষয়টি কারখানার মালিক নূর আলম চৌধুরীকে জানালে তিনি বিষয়টি দেখবেন বলে জানিয়ে ওই দিনের জন্য ছুটি ঘোষণা করেন।

সোমবার (৯ জানুয়ারি) কারখানার মালিক নুর আলম চৌধুরী কারখানায় উপস্থিত শ্রমিকদের সাথে এ নিয়ে আলোচনার এক পর্যায়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনায় ভবনের মালিক বাবু ও বোম্বল বাবু শ্রমিকদের চেয়ারে বসা নিয়ে সুইং অপারেটর জামাল, আলমগীর, বৃষ্টিসহ কয়েকজনকে মারধোর করে। এ ঘটনায় কারখানার ৬ শতাধিক শ্রমিক কর্মরিবরতি দিয়ে শিমরাইল-নারায়ণগঞ্জ সড়ক অবরোধের চেষ্টা করে।

খবর পেয়ে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের এএসপি মতিউর রহমান ও সিদ্ধিরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শ্রমিকদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়। পরে কারখানার মালিক নুর আলম ভবনটি ঝুকিপূর্ণ নয় বলে শ্রমিকদের বলেন। ভবন ত্রুটির বিষয়ে কোনো ঘটনা ঘটলে তিনি এর দায়িত্ব নিবেন বলেও তাদেরকে জানান। পরে তিনি ওই দিনের জন্য কারখানায় ছুটি ঘোষনা করেন।

অন্যদিকে ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম মারধরের ঘটনায় শ্রমিকদের থানায় লিখিত অভিযোগ দিতে বলেন। তিনি অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে জানান।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
অর্থনীতি -এর সর্বশেষ