১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ৬:০০ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Laisfita

ভিডিও সহ

সেলিম ওসমানের উদ্যোগে বন্দরে বিজয় উল্লাস


১৬ ডিসেম্বর ২০১৬ শুক্রবার, ০৫:৪০  পিএম

নিউজ নারায়ণগঞ্জ


সেলিম ওসমানের উদ্যোগে বন্দরে বিজয় উল্লাস

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের উদ্যোগে ও বন্দর উপজেলা প্রশাসনের আয়োজনে বিজয়ের আনন্দ উপভোগ করেছে বন্দরবাসী। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কুচকাওয়াজ, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহনে প্রদশর্নী শেষে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়। সেই সাথে ২৮৬ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

শুক্রবার ১৬ ডিসেম্বর সকাল ৯টায় মদনগঞ্জ-মদনপুর সড়কের বন্দর রেললাইন এলাকার অদূরে অবস্থিত সমরক্ষেত্র’৭১ মাঠে এ বিজয় উৎসব উদযাপন করা হয়।

শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। এরপর একে একে বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বন্দর থানা আওয়ামীলীগ, বন্দর থানা জাতীয় পার্টি, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস, আনসার বাহিনী এবং বন্দর এলাকায় অবস্থিত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও বেশ কয়েকটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সংসদ সদস্য সেলিম ওসমান। এ সময় উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মৌসুমী হাবিব, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল কালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ।
 
পরে কুচকাওয়াজে অংশ নেন পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের সদস্যরা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। কুচকাওয়াজ শেষে দেশাত্মবোধক গানে নৃত্য পরিবেশন করেন স্কুল শিক্ষার্থীরা। এছাড়াও মুক্তিযুদ্ধ সহ সামাজিক সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন বিষয় মঞ্চস্থ করেন শিক্ষার্থীরা। মঞ্চ নাটকে অংশ নেয় আর্টিজন চাইল্ড একাডেমীর প্রতিবন্ধী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ডিসপ্লে অনুষ্ঠান বসে থেকে উপভোগ করেন সংসদ সদস্য সেলিম ওসমান। পরে তিনি সমরক্ষেত্র ত্যাগ করলে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। বন্দর উপজেলার ২৮৬জন শহীদ মুক্তিযোদ্ধা যুদ্ধাহত ও মুক্তিযোদ্ধাকে সম্মাননা পদক প্রদান করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধাদের সংর্বধনা ও পদক প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি এম এ রশিদ, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, বন্দর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা মৌসুমী হাবিব।

এসময় আরো উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ সালাম, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ।


নিউজ নারায়াণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

Shirt Piece
সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ