১৫ চৈত্র ১৪২৩, বুধবার ২৯ মার্চ ২০১৭ , ১:০৮ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss

নারায়ণগঞ্জের ১নং খেয়াঘাটে লাগবে টাকা

নারায়ণগঞ্জের ১নং খেয়াঘাটে লাগবে টাকা

নারায়ণগঞ্জের সবচেয়ে ব্যস্ততম ও জনবহুল যাত্রী পারাপারের সেন্ট্রাল খেয়াঘাটে টোল ফ্রি থাকলেও পারাপারে ২টাকা করে আদায় করা হবে আগামী ১ এপ্রিল থেকে। ট্রলার সার্ভিসের নামে যাত্রীদের কাছ থেকে ২টাকা করে আদায় করার জন্য আগমন বার্তার হিসেবে ঘাটে সাইনবোর্ড ঝুলানো হয়েছে। নতুন এ ঘোষণায় ক্ষোভে ফুসে উঠেছে যাত্রীরা। ২৭ মার্চ সোমবার রাত থেকেই ঘাটের যাত্রী পারাপারের কয়েকটি স্থানে একাধিক সাইনবোর্ড ঝুলানো হয়েছে।

বাবুরাইল খাল পরিণত সরু নালায়

বাবুরাইল খাল পরিণত সরু নালায়

অবশেষে বেরিয়ে আসতে শুরু করেছে শীতলক্ষ্যা ধলেশ্বরীর সংযোগ শাখা খাল বাবুরাইল খাল দখলের ভয়াবহ চিত্র। গত কয়েকদিন ধরেই শহরের টানবাজার মন্ডলপাড়া এলাকায় বাবুরাইল খাল যেটাকে কেউ হংস খাল কেউবা আবার বোট খাল বলে অভিহিত করে সেই খালটি পুনরুদ্ধারের কার্যক্রম। ইতিমধ্যে খালটি অবৈধভাবে দখলকারীরা সেখান থেকে তাদের স্থাপনা সরিয়ে নিচ্ছে। অবৈধ দখলদাররা কয়েকশ ফুট দৈর্ঘ্যের খালটি সরু নালায় পরিণত করে রেখেছিল। যে কারণে নগরীর জলাবদ্ধতার সমস্যাও প্রকট আকার ধারন করেছিল। কারণ ওই শাখা খালটি দিয়ে নগরীর বেশ কিছু এলাকার পানি শীতলক্ষ্যায় গিয়ে পড়তো। কিন্তু অব্যাহত দখলদারিত্বের কারণে খালটি দিয়ে পানি প্রবাহে চরম বিঘ্ন হচ্ছিল।

কচুরিপনায় শীতলক্ষ্যায় নৌকা পারাপারে দুর্ভোগ

কচুরিপনায় শীতলক্ষ্যায় নৌকা পারাপারে দুর্ভোগ

২৭ মার্চ সোমবার সকাল থেকেই নারায়ণগঞ্জ কেন্দ্রীয় খেয়াঘাট এলাকা দিয়ে যাত্রীবাহী খেয়া পারাপারে বেশ সমস্যা হচ্ছিল। শীতলক্ষ্যায় প্রচুর পরিমাণে কচুরিপনার কারণে নৌকাগুলো ঠিকমত পারাপার হতে পারছিল না। এসব কারণে নৌকার পাশাপাশি ইঞ্জিন চালিত ট্রলারগুলোও পারাপারে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়।

নারায়ণগঞ্জে মাদক বিক্রির অপরাধে বৃদ্ধের জেল

নারায়ণগঞ্জে মাদক বিক্রির অপরাধে বৃদ্ধের জেল

নারায়ণগঞ্জে মাদক বিক্রির করার অপরাধে আব্দুল খালেক (৬৫) নামে এক বৃদ্ধকে ২০ দিনে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৭ মার্চ) দুপুরে সদর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) তাসনিম জেবিন বিনতে শেখ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ কারাদন্ড প্রদান করেন। এর আগে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ বন্দর থানাধীন নবীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করে। কারাদন্ডপ্রাপ্ত আব্দুল খালেক (৬৫) সোনারগাঁয়ের পঞ্চমী ঘাট এলাকার মৃত.আম্বর আলীর ছেলে।

সিদ্ধিরগঞ্জে বিআরডিবির কর্মচারীর রহস্যজনক মৃত্যু

সিদ্ধিরগঞ্জে বিআরডিবির কর্মচারীর রহস্যজনক মৃত্যু

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) কর্মচারী মনিরুল ইসলামের (৪২) লাশ উদ্ধার করা হয়েছে। রোববার দুপুরে সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়াস্থ মেঘনা ভিলার নিচতলায় ওই অফিসের জানালা ভেঙ্গে প্রবেশ করে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

নারায়ণগঞ্জে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ, নিরাপত্তা জোরদার

নারায়ণগঞ্জে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ, নিরাপত্তা জোরদার

সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় দেশজুড়ে আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দফতর। সেই সতর্ক অবস্থানে থাকার তালিকায় রয়েছে নারায়ণগঞ্জ জেলা পুলিশসহ বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। চট্টগ্রামের মীরসরাই ও সীতাকুন্ড, ঢাকার আশকোনা এবং সিলেটের দক্ষিণ সুরমাসহ কয়েকটি স্থানের ঘটনায় রবিবার দেশের ৬৪ জেলার পুলিশ সুপারকে (এসপি) এ সতর্ক বার্তা দেওয়া হয়, যে সতর্কবার্তা আসে নারায়ণগঞ্জ জেলা পুলিশের কাছেও।

বিনম্র শ্রদ্ধায় নারায়ণগঞ্জে স্বাধীনতা দিবস পালন

বিনম্র শ্রদ্ধায় নারায়ণগঞ্জে স্বাধীনতা দিবস পালন

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ৪৬তম স্বাধীনতা দিবসে জাতির বীর সন্তানদের স্মরণ করলো নারায়ণগঞ্জবাসী। ২৬ মার্চ রোববার সূর্যোদয়েরর সঙ্গে সঙ্গে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া গোল চত্ত্বরে বিজয় স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নারায়ণগঞ্জের প্রশাসন, সংগঠন, রাজনৈতিক, পেশাজীবী সংগঠন, ব্যবসায়ী সংগঠন, স্কুল কলেজ সহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ।

নারায়ণগঞ্জে দেশের প্রথম সশস্ত্র মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল

নারায়ণগঞ্জে দেশের প্রথম সশস্ত্র মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল

১৯৭১ সালের ২৬ মার্চ মহান স্বাধীনতার ঘোষণার পরদিন ২৭ মার্চ পাক হানাদার বাহিনী সমরাস্ত্র নিয়ে নারায়ণগঞ্জে প্রবেশের সময়ে সদর উপজেলার ফতুল্লার মাসদাইর এলাকায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের প্রবল বাধাঁর সম্মুখীন হয়ে পিছু হটে। প্রায় ২৪ ঘণ্টারও বেশী সময় ধরে প্রতিরোধের কারণে শহরে প্রবেশে ব্যর্থ হয় পাক বাহিনী। এসময় পাক বাহিনীর সঙ্গে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সম্মুখযুদ্ধে দুই পাক হানাদার সহ ১০-১২ জন মারা যায়। এটাই দেশের প্রথম সশস্ত্র মুক্তিযুদ্ধ।

ইউএনডিপি নারায়ণগঞ্জকে মডেল দেখতে চায় : কাউন্সিলর অসিত

ইউএনডিপি নারায়ণগঞ্জকে মডেল দেখতে চায় : কাউন্সিলর অসিত

২৫ মার্চ শনিবার জিমখানা রেলওয়ে কলোনীতে সেভ দ্যা চিলড্রেন এর অর্থায়নে প্রয়াস প্রকল্পের মাধ্যমে এলাকার জলাবদ্ধতা দূরীকরনের জন্য ফুটপাথ উঁচুকরন ও ব্রিক ড্রেন নির্মাণ কাজ পরিদর্শন করেন ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস। এ সময়ে এলাকাবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন সোলায়মান মিয়া, আকবর মিয়া, মোঃ সোহেল, মোঃ মোখলেছ এবং ওয়ার্ড সচিব আবুল কালাম।

৫ ভুয়া পুলিশ অপহরণকারী গ্রেপ্তার, উদ্ধার ৩

৫ ভুয়া পুলিশ অপহরণকারী গ্রেপ্তার, উদ্ধার ৩

নারায়ণগঞ্জে পুলিশ পরিচয়ে অপহরণে জড়িত ৫ প্রতারককে গ্রেপ্তার ও তাদের কবল থেকে অপহৃত ৩নির্মাণ শ্রমিককে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের কাছে পাওয়া গেছে অপহরণ কাজে ব্যবহৃত ২টি ধারালো চাকু, মুক্তিপণের ২৫শ টাকা, ৪টি মোবাইল সেট।

মহানগর -এর সর্বশেষ