৫ মাঘ ১৪২৩, বুধবার ১৮ জানুয়ারি ২০১৭ , ৮:০৬ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss
Narayanganj city corporation 2016

প্রেসক্লাব সভাপতির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ জানালেন শামীম ওসমান

প্রেসক্লাব সভাপতির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ জানালেন শামীম ওসমান

নারায়ণগঞ্জে স্থানীয় পত্রিকায় সম্মানের সাথে কাজ করেন রিপোটিং ও ফটো সাংবাদিকতায় তারা নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সদস্য নয়। নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের নেতৃত্ব দেয়া হয়েছে একজন রাজাকারের ছেলের হাতে। রাজাকারের সন্তানের হাতে যদি প্রেস ক্লাব থাকে তাহলে সেখানে বুঝতে হবে ধান্দাবাজি ছাড়া কিছু হয়না। আর প্রতিষ্ঠিত সাংবাদিকদের সদস্য করা হয়না কারণ তাহলে তাদের ধান্দাবাজি বন্ধ হয়ে যাবে। শুনেছি এ প্রেস ক্লাবের সভাপতি নাকি লন্ডন প্রবাসী জাহাঙ্গীরের সম্পত্তি দখল করেছে সাংবাদিকতার ক্ষমতায়। আমি কথাটা বলেছি কারন আই হেভ দ্যা ডুকুমেন্ট।

জাতীয় কাউন্সিলে শো-ডাউন করবে নারায়ণগঞ্জ ঘাতক দালাল নির্মূল কমিটি

জাতীয় কাউন্সিলে শো-ডাউন করবে নারায়ণগঞ্জ ঘাতক দালাল নির্মূল কমিটি

জাতীয় কাউন্সিল উপলক্ষে ঢাকায় ব্যাপক শো-ডাউনের প্রস্তুতি নিয়েছে নারায়ণগঞ্জ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ও এর আওতাধীন সকল থানা কমিটিগুলো। এ উপলক্ষে প্রতিটি থানায় থানায় প্রস্তুতিমূলক সভাও করেছে সংগঠনটি

ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা কমিটি ঘোষণা

ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা কমিটি ঘোষণা

বাংলাদেশ ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখার নবনির্বাচিত কমিটি ২০১৭-১৮ এর ঘোষণা উপলক্ষে সাধারণ সভা ১০ জানুয়ারী মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সোনারগাঁও প্রেস ক্লাবে আহবায়ক কমিটি গঠন

সোনারগাঁও প্রেস ক্লাবে আহবায়ক কমিটি গঠন

নারায়ণগঞ্জের সোনারগাঁও প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ক্লাব কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ও ক্লাবের নির্বাচন পরিচালনার জন্য সভায় তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিও গঠন করা হয়। আহবায়ক কমিটির সদস্যরা হলেন আহবায়ক একেএম মাসুদ রানা, যুগ্ম আহবায়ক ইউসুফ আলী ও সদস্য সাহিত্যিক শামসুদ্দোহা চৌধুরী।

বাতাসের গতিবেগ সমুদ্রের উত্তাল তরঙ্গ নৌকাকে আটকাতে পারেনা : পলাশ

বাতাসের গতিবেগ সমুদ্রের উত্তাল তরঙ্গ নৌকাকে আটকাতে পারেনা : পলাশ

জাতীয় শ্রমিকলীগের শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহাম্মেদ পলাশ বলেছেন, আজকে নৌকার পক্ষে গণজোয়ারই প্রমান করেন এই নৌকা একাত্তরের নৌকা। এই নৌকা জাতির জনক বঙ্গবন্ধুর নৌকা। এই নৌকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা। বাতাসের গতিবেগ সমুদ্রের উত্তাল তরঙ্গ নৌকাকে আটকাতে পারেনা। তেমনি আইভীর নৌকাকেও কেউ আটকে রাখতে পারবেনা। ইনশাল্লাহ ২২ ডিসেম্বর আইভীর নৌকাকে বিজয়ী করে হিমালয় পর্বতের উপরে দাড়িয়ে বলবো নৌকাই নৌকা।

যুদ্ধকালীন সময়ের ঘটনা লিখবেন মুক্তিযোদ্ধারা পুরস্কৃত করবেন সেলিম

যুদ্ধকালীন সময়ের ঘটনা লিখবেন মুক্তিযোদ্ধারা পুরস্কৃত করবেন সেলিম

মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ভবিষ্যত প্রজন্মকে জানাতে সংসদ সদস্য সেলিম ওসমানের উদ্যোগে বিগত সময়ে ভাষা আন্দোলন ও বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়েছিল। ওই প্রতিযোগীতা গুলোতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে যথাক্রমে ৫ লাখ, ৩ লাখ ও ২ লাখ টাকা করে প্রদান করা হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার মুক্তিযোদ্ধাদের নিয়েও এমন এক আয়োজনের ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। যা ভবিষ্যত প্রজন্ম মুক্তিযুদ্ধ চলাকালীন সময় ঘটে যাওয়া প্রকৃত সত্য ঘটনা জানতে পারবে।

গডফাদার সন্ত্রাসীদের কারণে শংকা

প্রথম আলোর গোলটেবিল
গডফাদার সন্ত্রাসীদের কারণে শংকা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের আর মাত্র ৮দিন বাকি। তবে এখনও পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জের ব্যবসায়ী, রাজনীতিক, সামাজিক ও নগরীর ভোটার ও প্রার্থীরা। এজন্য তাঁরা নির্বাচন কমিশনকে তাদের অবস্থান ও পদক্ষেপগুলো সুস্পষ্টভাবে উল্লেখ সহ কঠোর ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

সেক্রেটারী পদে এক ভোটে হারলেন মানবজমিনের রবিন

সেক্রেটারী পদে এক ভোটে হারলেন মানবজমিনের রবিন

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনে (২০১৬-২০১৮) ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির নির্বাচন শান্তিপূর্নভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। নির্বাচনে সভাপতি পদে মাহবুবুর রহমান মাসুম (খবরের পাতা) ৩৭ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি খন্দকার শাহ আলম পেয়েছেন ৩০ ভোট। সাধারণ সম্পাদক শরীফ উদ্দীন সবুজ (দৈনিক সকালের খবর) পেয়েছেন ৩৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বি বিল্লাল হোসেন রবিন (মানবজমিন) পেয়েছেন ৩৩ ভোট। কার্যকরী পরিষদের অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সহ-সভাপতি পদে- বিমল রায় (একুশে টিভি), যুগ্ম সম্পাদক পদে- মজিবুল হক পলাশ (ইন্ডিপেনডেন্ট টিভি), কোষাধ্যক্ষ পদে-রফিকুল ইসলাম জীবন (নিউ এইজ)(বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে-রফিকুল ইসলাম রফিক(বৈশাখী টিভি)।

নারায়ণগঞ্জ নগর পরিচ্ছন্নে সূর্য উঠার আগেই চমক

নারায়ণগঞ্জ নগর পরিচ্ছন্নে সূর্য উঠার আগেই চমক

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ এলাকার আলাউদ্দিন খান স্টেডিয়ামের সামনের রাস্তায় অপরিকল্পিত ভাবে যানবহন রেখে রাস্তায় যানবাহনের ময়লা ও ধুলাবালিতে রাস্তার কার্পেটিং যখন দেখা যাচ্ছিলো না। ময়লা দুর্গন্ধ যেখানে অনেক কষ্ট নিয়ে সকালে মানুষ হাঁটে। সেইসব মানুষের সুবিধার জন্য সূর্য উঠার আগেই কমলা রঙের প্যান্ট ও শার্ট মাথায় হেলমেট পরে নগর পরিস্কার করতে নেমে যায় একদল তরুণ-তরুণী যাদের অর্ধকেই শিক্ষার্থী তবে আরো অর্ধেক কেউ গৃহিনী, ব্যবসায়ী, চাকুরিজীবী। সবাইকে চমকে দিয়ে পরিস্কার পরিচ্ছনের কাজ করতে থাকে তারা। এসময় তারা জানান নগর উন্নয়ন, পরিস্কার পরিচ্ছন ও দুর্যোগ মোকাবেলায় দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। কখনও মানুষের সেবায় পিছ পা হবে না বলে জানায় তারা।

চিকিৎসক হিসেবেও পাশে থাকবো : আইভী

চিকিৎসক হিসেবেও পাশে থাকবো : আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘আমি চেষ্টা করেছি এ শহরকে আমার সর্বস্ব দিয়ে আমার শ্রম, মেধা, বুদ্ধি কাজে লাগিয়ে এখানে কাজ করার জন্য। হয়তো আমরা সব শেষ করতে পারি নাই সম্ভবও না করা। আমরা তো ডিসেম্বরেই শেষ। ২৬ ডিসেম্বর পর্যন্ত আমি থাকবো। ভবিষ্যতের কথা জানি না তবে নারায়ণগঞ্জের মানুষের পাশে থাকতে চাই। মানুষের সেবা করতে চাই। সেই সেবা করার সুযোগটা যদি নারায়ণগঞ্জবাসী আমাকে দেয় আপনাদের পাশে আছি না থাকলেও আপনাদের পাশে আছি। কারণ আমি পেশায় একজন ডাক্তার। চিকিৎসক হিসাবেও আমি আপনাদের পাশে থাকতে পারবো।’

সংগঠন সংবাদ -এর সর্বশেষ