১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ১:৩৬ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss

খালেদা বার্তার প্রতিফলন নারায়ণগঞ্জ বিএনপির জন্য চ্যালেঞ্জ

খালেদা বার্তার প্রতিফলন নারায়ণগঞ্জ বিএনপির জন্য চ্যালেঞ্জ

অনেক নাটকীয়তার পর বিএনপির নারায়ণগঞ্জে দুটি কমিটি গঠন করা হয়েছে। কাজী মনিরুজ্জামানকে সভাপতি ও মামুন মাহমুদকে সেক্রেটারী করে জেলা কমিটি এবং আবুল কালামকে সভাপতি ও এটিএম কামালকে সেক্রেটারী করে মহানগর বিএনপির কমিটি গঠন করা হয়। এ দুটি কমিটি ইতোমধ্যে দলের সর্বোচ্চ নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন। পেয়েছেন কঠোর বার্তাও। এখন প্রশ্ন উঠেছে আগামীতে খালেদা জিয়ার ওই বার্তা কিভাবে রাজপথে প্রতিফলন ঘটাবে সেটাই এখন মুখ্য। কারণ বর্তমান কমিটির কয়েকজন ছাড়া বেশীরভাগই ছিলেন রাজনীতিকে নিস্ক্রিয়। সক্রিয় ছিলেন ফটোসেশনে। কেউ বা ছিলেন ড্রয়িংরুম কেন্দ্রীক। আবার কেউ আতাত করেন সরকার দলীয়দের সঙ্গে।

নবীগঞ্জ ঘাট টোল ফ্রি’র ঘোষণা সেলিম ওসমানের

নবীগঞ্জ ঘাট টোল ফ্রি’র ঘোষণা সেলিম ওসমানের

আগামী মার্চের প্রথম দিন থেকে বন্দর খেয়াঘাটের মত নবীগঞ্জ খেয়াঘাট দিয়ে যাত্রীপারাপার টোল ফ্রি করে দেওয়ার আশা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। পাশাপাশি খুব দ্রুত সময়ের মধ্যে কদম রসুল কলেজটি সরকারীকরণ হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। সেই সাথে কদমরসুল বিশ্ববিদ্যালয় কলেজ ও এলাকার মানুষের জন্য কল্যাণকর হয় সিটি করপোরেশনের এমন যে কোন কাজে মেয়রকে সহযোগীতা করার আশ্বাস প্রদান করেছেন তিনি।

খালেদার সঙ্গে মহানগর বিএনপির সাক্ষাৎ

খালেদার সঙ্গে মহানগর বিএনপির সাক্ষাৎ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীদের দেয়া ফুল গ্রহণ করেছেন নেত্রী এবং সবাইকে দলের জন্য কাজ করতে নির্দেশ দিয়েছেন।

অভিভাবকহীন হলো জেলা ও মহানগর ছাত্রদল, যুবদল-স্বেচ্ছাসেবক দল

অভিভাবকহীন হলো জেলা ও মহানগর ছাত্রদল, যুবদল-স্বেচ্ছাসেবক দল

চলতি ১৩ ফেব্রয়ারি নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক তিনবারের এমপি আবুল কালামকে সভাপতি ও বিলুপ্ত নগর বিএনপির সেক্রেটারী এটিএম কামালকে সেক্রেটারী করে মহানগর বিএনপির কমিটি গঠন করা হয়। একই দিন জেলা বিএনপির সাবেক কমিটির সভাপতি কাজী মনিরুজ্জামানকে সভাপতি ও জেলা যুবদলের সাবেক সভাপতি অধ্যাপক মামুন মাহমুদকে সেক্রেটারী করে জেলা বিএনপির কমিটি গঠন করা হয়। কমিটি গঠন করার পর নারায়ণগঞ্জে বিএনপির রাজনৈতিক অঙ্গনে কমিটির বিভিন্ন বিষয় নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

নারায়ণগঞ্জে ক্ষমতাসীনরা বেপরোয়া

নারায়ণগঞ্জে ক্ষমতাসীনরা বেপরোয়া

নারায়ণগঞ্জে ক্ষমতাসীন দলের লোকজন বিশেষ করে আওয়ামী লীগের নামধারীরা ক্রমশ বেপারোয়া হয়ে উঠছে। বর্তমান সরকারের ক্ষমতার আর মাত্র রয়েছে ২ বছরেরও কম সময়। এখনই ক্রমশ বেপরোয়া হয়ে উঠতে শুরু করেছে ক্ষমতাসীনরা। সংশ্লিষ্টরা বলছেন, এখন থেকেই এসব নিয়ন্ত্রন করা না গেলে সামনে আরো কঠিন সময় অতিবাহিত করবে হবে আওয়ামী লীগকে।

শহীদদের শ্রদ্ধা জানাতে এক মিছিলে বিএনপির নেতাকর্মীরা

শহীদদের শ্রদ্ধা জানাতে এক মিছিলে বিএনপির নেতাকর্মীরা

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিএনপির বিভিন্ন গ্রুপিং, লবিং করা নেতাকর্মীদের দেখা গেছে এক মিছিলে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের স্রোত মিশে যায় জেলা ও মহানগর বিএনপির প্রভাতফেরীর মিছিলে। যদিও প্রভাতে হয়নি, একটু সকালে হয়েছে তবুও এরকম ঐক্যবদ্ধ বিএনপি যেন নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের মনে কিঞ্চিত আশার সঞ্চার করেছে, যদিও সেই আশার গুড়ে বালি দিয়েছেন জেলা বিএনপির শীর্ষ দুজন ব্যবসায়ী নেতা।

জেলা বিএনপির নতুন কমিটির প্রথম কর্মসূচীতে ছিলনা ব্যবসায়ী নেতারা

জেলা বিএনপির নতুন কমিটির প্রথম কর্মসূচীতে ছিলনা ব্যবসায়ী নেতারা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির নেতারা। এ সময় জেলা বিএনপির প্রায় সকল পর্যায়ের নেতাকর্মীরাই উপস্থিত ছিলেন। শুধু জেলা বিএনপির নেতাকর্মীরাই নয় জেলা বিএনপির অন্তর্গত সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন এ কর্মসূচীতে। তবে জেলা বিএনপির নতুন কমিটিতে থাকা শীর্ষ দুজন ব্যবসায়ী নেতা এ কর্মসূচীতে উপস্থিত ছিলেন না।

অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠার আহবান আইভীর

অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠার আহবান আইভীর

মানুষের জন্য সরলতা ও অন্যায়ের বিরুদ্ধে প্রচন্ড প্রতিবাদ করার মতো মনোভাব রাখতে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। ১৯ ফেব্রুয়ারী রোববার বেলা ১২টায় শহরের দেওভোগে নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটে (আর্ট কলেজ) বসন্ত বরণ ও নবীন বরণ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াকে গুলি করা সন্ত্রাসী জেলা সেক্রেটারীর পাশে

খালেদা জিয়াকে গুলি করা সন্ত্রাসী জেলা সেক্রেটারীর পাশে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন লংমার্চের গাড়ি বহরে গুলি করা একজন দুর্ধর্ষ সন্ত্রাসীকে দেখা গেছে নব গঠিত নারায়ণগঞ্জ জেলা বিএনপির সেক্রেটারী অধ্যাপক মামুন মাহমুদের পাশে। সাত খুনের মত আলোচিত মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত দুর্ধর্ষ সন্ত্রাসী নূর হোসেনের অনুগামী ওই সন্ত্রাসীকে গত কয়েকদিন ধরেই মামুন মাহমুদের পাশে দেখা গেছে যাঁকে নিয়মিত দেখা যেত নূর হোসেনের পাশে। সেই সন্ত্রাসীর নাম মহিউদ্দিন মোল্লা। তবে ভোল পাল্টে নূর হোসেনের আস্কারায় তিনি পেয়ে যান বিএনপির গুরুত্বপূর্ণ পদও। এছাড়া মামুন মাহমুদের পাশে দেখা মিলছে নূর হোসেনের অনেক ঘনিষ্টজনদেরকেও।

শামীম ওসমানকে ‘স্যালুট’ স্বরাষ্ট্রমন্ত্রীর

শামীম ওসমানকে ‘স্যালুট’ স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেন, “শামীম ওসমান যখন সংসদে বক্তব্য দেন তখন আমরা অত্যন্ত অবাক ও তন্ময় হয়ে শুনি। নারায়ণগঞ্জে ঐতিহ্যবাহী পরিবারের সন্তান হিসাবে শামীম ওসমান আওয়ামীলীগের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তার বাবা, দাদাও আওয়ামীলীগ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বিভিন্ন সময় এই ওসমান পরিবার নানা ধকল সহ্য করেও বঙ্গবন্ধু ও শেখ হাসিনা আদর্শ থেকে বিচ্যুত হয়নি। এ কারণে শামীম ওসমানকে আমি স্যালুট জানাই”।

রাজনীতি -এর সর্বশেষ