১১ বৈশাখ ১৪২৪, মঙ্গলবার ২৫ এপ্রিল ২০১৭ , ১:০৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss

রশুর মাতার কুলখানীতে বিএনপি নেতাদের ঢল

রশুর মাতার কুলখানীতে বিএনপি নেতাদের ঢল

নারায়নগঞ্জ মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক রাশিদুর রহমান রশু’র মাতা এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার এর ছোট বোন লুৎফা আরা খন্দকার লাকীর (৬২) কুলখানীতে ছিল বিএনপি নেতাকর্মীদের ঢল। ২৪ এপ্রিল সোমবার বিকেলে শহরের মাসদাইরে তৈমূর আলম খন্দকারের বাসায় মজলুম মিলনায়তনে ওই কুলখানীর দোয়া অনুষ্ঠিত হয়।

হেফাজত রাব্বী ও শামীম ওসমানের অবস্থান পর্যবেক্ষণে বিএনপি

হেফাজত রাব্বী ও শামীম ওসমানের অবস্থান পর্যবেক্ষণে বিএনপি

কৌশলি অবস্থান নিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। নারায়ণগঞ্জে সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বীর একটি মন্তব্যের জের ধরে হেফাজত নেতার মামলা থেকে সর্বোপরি আওয়ামীলীগের এমপি শামীম ওসমানের সমাবেশ নিয়ে বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষন করছে নারায়ণগঞ্জ বিএনপি। যদিও রফিউর রাব্বীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা সমাবেশে বিএনপি জাতীয় পার্টি সহ সকল দলের নেতাকর্মীরা সমবেত হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছিলেন শামীম ওসমান। যদিও সমাবেশের পূর্বেই নারায়ণগঞ্জ বিএনপি তাদের অবস্থান মিডিয়াতে পরিস্কার করেছিলেন।

রাব্বির বিরুদ্ধে হেফাজত ইসলাম নেতার মামলা তদন্ত শুরু ডিবির

রাব্বির বিরুদ্ধে হেফাজত ইসলাম নেতার মামলা তদন্ত শুরু ডিবির

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে নারায়ণগঞ্জের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির বিরুদ্ধে দায়ের করা মামলা তদন্ত শুরু করেছে তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার ২৪ এপ্রিল সকাল থেকেই ডিবির একাধিক কর্মকর্তা ওই তদন্ত কাজে মাঠে নামে।

ব্যর্থদের বিদায়, নতুন কমিটি নিয়ে শঙ্কায় নারায়ণগঞ্জ ছাত্রদল

ব্যর্থদের বিদায়, নতুন কমিটি নিয়ে শঙ্কায় নারায়ণগঞ্জ ছাত্রদল

নারায়ণগঞ্জ ছাত্রদলের নেই সেই আগের ঐতিহ্য। একে একে নিজেদের সকল গৌরব ও ঐতিহ্যকে মাটিচাপা দিতে দিতে এখন রাজপথ ও রাজনীতি থেকে বিলীনের পথে যাচ্ছে বিএনপির এ অঙ্গ সংগঠনটি। সীমাহীন ব্যর্থতার গ¬ানি নিয়ে জেলা ও মহানগর ছাত্রদলের নেতাদের ছেড়ে দিতে হচ্ছে তাদের বর্তমান পদ কারণ বিগত দিনে কমিটি দিতে না পারা, ছাত্রদলের নেতৃত্ব দেয়ার মত পরবর্তী নেতৃত্ব তৈরী করতে না পারা, রাজপথে নিস্ক্রিয়তা সব মিলিয়ে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ বর্তমান নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটির নেতাদের ব্যর্থতা যেন একটু

সত্যি হলো শামীম ওসমানের জঙ্গী তথ্য!

সত্যি হলো শামীম ওসমানের জঙ্গী তথ্য!

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের বিভিন্ন সভা সমাবেশে দেয়া সতর্কবার্তা ও নারায়ণগঞ্জের জঙ্গীদের অবস্থান নিয়ে আগাম বার্তাই অবশেষে সত্যি হলো। এর আগেও নানা আগাম বার্তা দিয়েছেন এবং পরে সেসব ঘটনা ঘটার পর তার আগাম বার্তা যে ফলে তা মানুষের দৃষ্টিতে এসেছে।

আস্থা হারাচ্ছে নারায়ণগঞ্জ হেফাজত!

আস্থা হারাচ্ছে নারায়ণগঞ্জ হেফাজত!

এক সময়ের আলোচিত হেফাজতে ইসলাম এখন নারায়ণগঞ্জে আস্থা হারাচ্ছে মনে করছেন অনেকে। তারা মনে করেন, চার বছর আগে নারায়ণগঞ্জ হেফাজত যে ‘ঝড়’ তুলে আলোড়ন সৃষ্টি করেছিলেন সেই হেফাজতে গত এক বছর ধরে আর সেই অবস্থান নেই। আগের সেই ইসলামী জোরও তাদের মধ্যে কমে আসতে শুরু করেছে।

যুবদল সভাপতি টিটুর সঙ্গে প্রবাসীর স্ত্রীর ‘পালানো’ থানায় মিমাংশা

যুবদল সভাপতি টিটুর সঙ্গে প্রবাসীর স্ত্রীর ‘পালানো’ থানায় মিমাংশা

প্রবাসীর স্ত্রীকে নিয়ে ফতুল্লা থানা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু পালিয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্যকর সৃষ্টির হলেও সকল ঘটনার অবসান ঘটালো প্রবাসীর স্ত্রী মেরিনা ইসলাম। তিনি একজন আইনজীবি নিয়ে ফতুল্লা মডেল থানায় হাজির হয়ে পুলিশের কাছে এসে তার জবানবন্দি দেন। তবে যুবদল নেতা টিটুর সাথে বন্ধুত্বের সম্পর্ক থাকলেও তার সাথে পালিয়ে যায়নি। তিনি তার ভাইদের যন্ত্রনা সহ্য করতে না পেরে নিজের সন্তানদের নিয়ে ঘর থেকে বের হয়ে আত্মগোপনে চলে যায়। তিনি টিটু কিংবা অন্য কারো সাথে পালিয়ে যায়নি। এসময় অভিযোগদানকারী মেরিনা ইসলামের ভাই সামনে উপস্থিত ছিলেন।

শাস্তির খড়গ মান্নানের, ফুরফুরে আজাদ বিশ্বাস মুকুল

শাস্তির খড়গ মান্নানের, ফুরফুরে আজাদ বিশ্বাস মুকুল

নারায়ণগঞ্জে বিএনপির জনপ্রতিনিধিদের উপর বিভিন্ন সময়ে শাস্তির খড়গ নেমে আসলেও এটা একটু বেশীই হচ্ছে সোনারগাঁয়ের উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের উপর। সরকারী দলের সঙ্গে আপোষ ও সমঝোতা না করায় আদালতের নির্দেশনার পরেও তিনি নিজ চেয়ারে বসতে পারছেন না। যদিও এদিক থেকে বেশ আরাম আয়েশেই আছেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মুকুল ও সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস।

অপেক্ষা আনোয়ার হোসেনের জন্য, কমিটি গঠনের সংবাদে চাঙ্গা আ.লীগ

অপেক্ষা আনোয়ার হোসেনের জন্য, কমিটি গঠনের সংবাদে চাঙ্গা আ.লীগ

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের পক্ষ থেকে মে মাসজুড়ে নারায়ণগঞ্জ মহানগরের ২৭টী ওয়ার্ড কমিটি গঠনের সংবাদে আওয়ামীলীগের প্রতটি ওয়ার্ডের নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব বিরাজ করছে। প্রতিটি ওয়ার্ডের পদপ্রার্থীরা রাজনৈতিকভাবে সক্রিয় হবার পাশাপাশি যোগাযোগ করছেন মহানগর আওয়ামীলীগের শীর্ষ নেতাদের সঙ্গে।

হেফাজত বনাম নাস্তিক এখন টক অব দ্যা নারায়ণগঞ্জ

হেফাজত বনাম নাস্তিক এখন টক অব দ্যা নারায়ণগঞ্জ

৪ বছরের ব্যবধানে নারায়ণগঞ্জে হেফাজত ও নাস্তিক ইস্যু এখন টক অব দ্যা নারায়ণগঞ্জে পরিণত হয়েছে। ২০১৩ সালে গণজাগরণ মঞ্চের আন্দোলনের পরে দেশব্যাপী আলোচিত হয় নাস্তিক ইস্যুটি। ওই সময় আততায়ীর হাতে নিহত গণজাগরন মঞ্চের সদস্য ব্লগার রাজীবসহ আরো কয়েকজনকে নাস্তিক আখ্যা দিয়ে আন্দোলনে নামে হেফাজতে ইসলাম। তখন সারাদেশে গণজাগরণ মঞ্চের পাশাপাশি হেফাজতে ইসলামও সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও আলোচিত ছিল। তবে সম্প্রতি নারায়ণগঞ্জের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রফিউর রাব্বিকে নাস্তিক আখ্যা দিয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের এবং পাল্টাপাল্টি সমাবেশে আবারো আলোচিত হয়ে উঠেছে হেফাজত বনাম নাস্তিক ইস্যুটি।

রাজনীতি -এর সর্বশেষ