১২ ফাল্গুন ১৪২৩, শনিবার ২৫ ফেব্রুয়ারি ২০১৭ , ১:৩৭ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss

নারায়ণগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল অনুষ্ঠিত

রায়ণগঞ্জের বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট কাউন্সিল ২০১৭। বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারি সকাল থেকেই শহরের বিভিন্ন বিদ্যালয়গুলোতে শুরু হয় নির্বাচন। প্রতিটি বিদ্যালয়েই শিক্ষার্থীদের মধ্য থেকেই পুলিং এজেন্ট, প্রিজাইডিং অফিসার, পুলিশ এবং আনসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়। শিক্ষার্থীরা সবাই নিজেদের পছন্দ অনুযায়ী তাদের কাউন্সিলে ভোট দিয়ে নিজেদের প্রতিনিধি নির্বাচিত করেন।
 

একুশে পালন হয়নি স্বপ্নডানায়

একুশে পালন হয়নি স্বপ্নডানায়

নারায়ণগঞ্জের ছিন্নমুল শিশুদের নিয়ে গঠিত বিদ্যালয় স্বপ্নডানায় এবার পালিত হয়নি একুশের কোন অনুষ্ঠান, হয়নি প্রভাতফেরী, দেয়া হয়নি ফুলেল শ্রদ্ধা। শিক্ষক ও শিক্ষার্থীদের প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও পৃষ্ঠপোষকতার অভাবে এবার একুশের কোন অনুষ্ঠান হয়নি বিদ্যালয়টিতে। বিদ্যালয়টি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। এর পর থেকে প্রতি বছরই ককসিটের তৈরী শহীদ মিনারেই স্কুলটির শিক্ষার্থীরা ২১ শে ফেব্রুয়ারিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে আসছে। ২১শে ফেব্রুয়ারির বিভিন্ন অনুষ্ঠানে জনপ্রতিনিধিরা বিদ্যালয়টিতে স্থায়ী শহীদ মিনার তৈরী করে দেয়ার কথা বলেছিলেন কিন্তু সে প্রত্যাশা পূরণ হয়নি আর এবার প্রাতিষ্ঠানিক দুর্বলতা ও সহযোগিতার অভাবেই পূরণ হয়নি শিক্ষার্থীদের একুশে পালনের স্বপ্ন।

মানুষ গড়ার কারিগরদের প্রশিক্ষণ ইনস্টিটিউটে ‘বাশের তৈরি শহীদ মিনার

মানুষ গড়ার কারিগরদের প্রশিক্ষণ ইনস্টিটিউটে ‘বাশের তৈরি শহীদ মিনার

নারায়ণগঞ্জের ফতুল্লার প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) এর কোনো শহীদ মিনার না থাকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করার জন্য বাঁশ দিয়ে শহীদ মিনার তৈরি করেছে সেখানকার প্রশিক্ষনার্থীরা।

তোলারাম কলেজের ছাত্রাবাস এখন মাদকের আখড়া

তোলারাম কলেজের ছাত্রাবাস এখন মাদকের আখড়া

চারপাশে ময়লা আবর্জনা আর স্যাঁত স্যাঁতে পরিবেশ। কোথাও কোথাও দেয়াল আর সিলিংয়ের পলিস্তার খসে পড়েছে। কক্ষগুলো অন্ধকারাচ্ছন্ন। দোতলা ভবনটির নীচতলা পানিতে তলিয়ে আছে। যে কোন সময় পুরো ভবনটিই ভেঙ্গে পড়তে পারে এমন আশংকা বসবাসকারীদের। এই হলো নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহি সরকারি তোলারাম কলেজের একমাত্র হোস্টেল শেরে বাংলা ছাত্রাবাসের চিত্র। নামে ছাত্রাবাস হলেও বর্তমানে সেখানে কোন ছাত্র অবস্থান করছেন না। কলেজে পিয়নের চাকুরি করেন এমন চার ব্যক্তি পরিবার পরিজন নিয়ে সেখানে ঝুঁকি নিয়ে বসবাস করছেন। তদারকির অভাবে সেটা এখন মাদক সেবীদের আখড়ায় পরিণত হয়েছে জানালেন বসবাসকারীরা।

যেমন আছে গাউছুল আজমের সেই ‘স্বপ্নডানা’

যেমন আছে গাউছুল আজমের সেই ‘স্বপ্নডানা’

 নিরব, নিস্তব্ধ ও মনোরম পরিবেশে একটা স্কুল। আধুনিক সুযোগ সুবিধা না থাকলেও শিক্ষার্থীর কমতি নেই। প্রতি বছরই শিক্ষার্থীর সংখ্যা বেড়ে চলেছে। নগরীর শ্রমজীবী, দিনমজুর, রিকশা চালকের সন্তানেরা, বাবা মা হারানো নগরীর সুবিধা বঞ্চিত ও পথ শিশুরাই এ স্কুলের শিক্ষার্থী। আর সেসব সবশিশুদের স্বপ্নপূরণের স্কুলের নাম ‘স্বপ্নডানা’।

সন্তানদের খোঁজ খবর নিতে অভিভাবকদের তাগিদ দিলেন পলাশ

সন্তানদের খোঁজ খবর নিতে অভিভাবকদের তাগিদ দিলেন পলাশ

ফতুল্লার আলীগঞ্জ প্যান প্যসিফিক কিন্ডারগাটের্নের ১৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১০ ফেব্রয়ারী শুক্রবার সকালে উক্ত বিদ্যালয় প্রাঙ্গনে আলীগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের সাধারন সম্পাদক মোঃ মনির উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শ্রম কল্যান ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউছার আহাম্মেদ পলাশ।

আমলাপাড়া আইইটি স্কুলের নতুন পরিচালনা পর্ষদ

আমলাপাড়া আইইটি স্কুলের নতুন পরিচালনা পর্ষদ

নারায়ণগঞ্জ শহরের আমলাপাড়ায় আইইটি সরকারী বালক প্রাথমিক বিদ্যালয়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। ৯ ফেব্রুয়ারী বুধবার শীতলক্ষা সম্পাদক আরিফ আলম দিপুকে সভাপতি করে ওই কমিটি গঠন করা হয়।

অপহরণের পর স্কুল ছাত্রকে শ্বাসরোধে হত্যা

অপহরণের পর স্কুল ছাত্রকে শ্বাসরোধে হত্যা

মোবাইল ফোনের প্রলোভন দেখিয়ে সুজনসহ একদল অপহরণকারী স্কুল ছাত্র তাজুল ইসলামকে অপহরণ করে নিয়ে যায়। পরে তাজুল ইসলামের পিতা আব্দুল আউয়ালের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। রোববার রাতে দাবিকৃত মুক্তিপণের ৫ হাজার টাকাও পরিশোধ করা হয়। মুক্তিপণের বাকি ৪৫ হাজার টাকা না দেয়ায় তাজুল ইসলামকে হত্যা করা হয়।

স্কুল আধুনিকায়তনে ব্যবসায়ীদের সহযোগীতা চাইলেন সেলিম ওসমান

স্কুল আধুনিকায়তনে ব্যবসায়ীদের সহযোগীতা চাইলেন সেলিম ওসমান

শুক্রবার (৩ ফেব্রুয়ারী) ছুটির দিনেও দিনভর কর্মব্যস্ত ছিল নারায়নগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সকাল সাড়ে ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সেলিম ওসমান বন্দর ও সদর উপজেলার ৭টি ইউনিয়নের তাঁর বক্তিগত অর্থায়নে নির্মাণাধীন স্কুলগুলো সরেজমিনে পরিদর্শন করেন তিনি। এসময় স্কুলগুলো পরিদর্শন করে তিনি আগামী ২৬মার্চের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করার আশা প্রকাশ করেন। স্কুলগুলোতে থাকবে মাল্টিমিডিয়া ক্লাস রুম, আধুনিক কম্পিউটার ল্যাব, সিসি টিভি ক্যামেরা, আধুনিক সাইন্সল্যাব ও লাইব্রেরী। এ ব্যাপারে তিনি নারায়ণগঞ্জের ব্যবসায়ী সহ বিত্তবানদের কাছে সহযোগীতা কামনা করেছেন।

শ্যামল কান্তি বললেন ‘ভগবান তো আছেই’

শ্যামল কান্তি বললেন ‘ভগবান তো আছেই’

পুলিশ প্রহরায় টানা ৮ মাস স্কুলে যাতায়াত ও আনুসাঙ্গিক চলাফেরা করলেও বৃহস্পতিবার নারায়ণগঞ্জে এমপি কর্তৃক লাঞ্ছনার শিকার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি একাই চলাফেরা শুরু করেছেন। এদিন তিনি সকালেই স্কুলে গিয়েছেন। জানিয়েছেন, আপাতত কোন সমস্যা তিনি দেখছেন না। কয়েকদিন পরিস্থিতি পর্যবেক্ষন করে এ ব্যাপারে জানাবেন।

শিক্ষাঙ্গন -এর সর্বশেষ