১২ চৈত্র ১৪২৩, রবিবার ২৬ মার্চ ২০১৭ , ৫:০৩ অপরাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss

আড়াইহাজারে স্বাধীনতা দিবস পালিত

আড়াইহাজারে স্বাধীনতা দিবস পালিত

আড়াইহাজারে যথাযোগ্য মর্যাদার সাথে স্বাধীনতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলার শহীদ মঞ্জুর স্টেডিয়ামে  আলোচনা সভা, কুচকাওয়াজ, ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

আড়াইহাজার মহিলা দলের শ্রদ্ধা

আড়াইহাজার মহিলা দলের শ্রদ্ধা

মহান স্বাধীনতা দিবসে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বিজয় স্তম্ভে শ্রদ্ধা জানিয়েছেন আড়াইহাজার থানা মহিল দল। ২৬মার্চ সকালে সভানেত্রী পারভীন আক্তার ও সেক্রেটারী শিরিন সুলতানার নেতৃত্বে ওই শ্রদ্ধায় জেলা মহিলা দল নেত্রী দিলারা মাসুদ ময়না প্রমুখ উপস্থিত ছিলেন।

আড়াইহাজারে পৃথক ঘটনায় শিশু সহ ২ জনের মৃত্যু

আড়াইহাজারে পৃথক ঘটনায় শিশু সহ ২ জনের মৃত্যু

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় পৃথক দুটি ঘটনায় শিশু সহ দুইজনের মৃত্যু হয়েছে। ২৫ মার্চ শনিবার দুপুর ২টায় উপজেলার গোপালদী পৌরসভার হুগলাকান্দি এলাকায় বজ্রপাতে মো. ফাহিম (১২) নামে এক শিশুর মৃত্যু হয়। মো. ফাহিম গোপালদী হুগলাকান্দি এলাকার রমিজ উদ্দিনের ছেলে।

সোনারগাঁয়ে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত

সোনারগাঁয়ে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত

সোনারগাঁয়ে শনিবার (২৫ মার্চ) পৌরসভার চিলারবাগ পার্কে অবস্থিত বিজয় স্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন, উপজেলা পরিষদ চত্বরে র‌্যালী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক পথ নাটক ‘বিবেক’ মঞ্চায়নের মধ্যদিয়ে জাতীয় গণহত্যা দিবস-২০১৭ পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

বিএনপি নেতা শাহআলমের বোনের ইন্তেকাল

বিএনপি নেতা শাহআলমের বোনের ইন্তেকাল

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ শাহ আলমের বড় বোন মনোয়ারা বেগম (৫৫) শনিবার ২৫ মার্চ রাত ৮টায় এ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি...রাজিউন)। ২৬ মার্চ বাদ জোহর ফতুল্লা ডিআইটি মাঠে মরহুমার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। তাঁর মৃত্যুতে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার সহ অন্য নেতারা শোক জানিয়েছেন।

সোনারগাঁয়ে মাদক সেবী কায়সারের ৬ মাসের জেল

সোনারগাঁয়ে মাদক সেবী কায়সারের ৬ মাসের জেল

সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের মান্দারপাড়া এলাকা থেকে ২৫ মার্চ শনিবার সকালে ২ পিছ ইয়াবাসহ গ্রেফতারকৃত কায়সার আহমেদকে (২২) ছয় মাসের সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুবায়েত হায়াত শিপলুর ভ্রাম্যমান আদালত এ দন্ডাদেশ দেন।

টক শোতে বাপ্পী ও মুন্তাকিম (সরাসরি ভিডিও)

টক শোতে বাপ্পী ও মুন্তাকিম (সরাসরি ভিডিও)

নারায়ণগঞ্জে সমসাময়িক বিষয় নিয়ে নিউজ নারায়ণগঞ্জের বিশেষ আলোচনা অনুষ্ঠান (টক শো) ‘নারায়ণগঞ্জ কথন’। 

ফতুল্লায় বধ্যভূমিতে গণহত্যা দিবস পালন

ফতুল্লায় বধ্যভূমিতে গণহত্যা দিবস পালন

নারায়ণগঞ্জের ফতুল্লায় যমুনা ডিপো (তৎকালীন ন্যাশনাল অয়েল) ২৭ মার্চ পাকিস্তানী হানাদার বাহিনী নিয়ন্ত্রণ নেয়। এরপর এখানে গড়ে তোলা হয় একটি ক্যাম্প। এখানে দেশের বিভিন্ন স্থান থেকে ধরে আনা নারী-পুরুষকে হাত পেছনের দিকে বেধে ব্রাশ ফায়ার করে হত্যা করা হত। এরপর লাশ ফেলে দেয়া হতো বুড়িগঙ্গা নদীতে। একই সাথে নারীদের ধরে এনে চালানো হতো পাশবিক নির্যাতন। ঢাকা-নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ সড়কের পাশে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের ফাজিলপুর এলাকায় অবস্থিত সেই স্থানটিকে বধ্যভূমি হিসেবে চিহ্নিত করে একটি স্মৃতিস্তম্ভ তৈরী করা হয়েছে। প্রতি বছর এস্থানে জেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুস্পস্তবক অর্পন শেষে আলোচনা সভা করা হয়।

রূপগঞ্জে গণহত্যা দিবস পালন ও দোয়া মাহফিল

রূপগঞ্জে গণহত্যা দিবস পালন ও দোয়া মাহফিল

আলোচনা সভা ও র‌্যালির মধ্যে দিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জে গণহত্যা দিবস পালিত ও শহীদদের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ২৫ মার্চ শনিবার বিকেলে উপজেলার তারাব পৌরসভা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিলে সভায় সভাপতিত্ব করেন, তারাব পৌর আওয়ামীলীগের সভাপতি মোফাজ্জল হোসেন ভুইয়া। এতে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ভুইয়া, জেলা আইনজিবী সমিতির সভাপতি আনিছুল হক দিপু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, এমায়েত হোসেন, আমির হোসেন ভূইয়া, রফিকুল ইসলাম রফিক, মহিউদ্দিন, আফাজ উদ্দিন মোল্লা প্রমুখ।

২৫ মার্চের গণহত্যা দিবস উপলক্ষে বন্দর প্রেসক্লাবে আলোচনা ও দোয়া

২৫ মার্চের গণহত্যা দিবস উপলক্ষে বন্দর প্রেসক্লাবে আলোচনা ও দোয়া

জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে ২৫মার্চ শনিবার দুপুরে বন্দর প্রেসক্লাবে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বন্দর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কবির হোসনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বন্দর থানার ওসি আবুল কালাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান উপদেস্টা জিএম মাসুদ, প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও সদস্য

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে ভোগান্তি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে ভোগান্তি

তিন দিনের সরকারী ছুটিতে গাড়ির চাপ বেশী ও ধীর গতিতে যান চলাচলের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। শুক্রবার সকাল থেকে সিদ্ধিরগঞ্জের মৌচাক থেকে মেঘনা সেতুর টোলপ্লাজা পর্যন্ত এই যানজটের সৃষ্টি হয়। তবে ট্রাফিক পুলিশ জানিয়েছে, তিন দিনের সরকারী ছুটি থাকায় গাড়ির চাপ বেশী তাই যানজট হচ্ছে।

সোনারগাঁয় যুবলীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সোনারগাঁয় যুবলীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৪ মার্চ শুক্রবার বিকেলে মোগরাপাড়া ইউপির এইচজিজিএস স্মৃতি বিদ্যায়তন মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

৫ স্ত্রীর স্বামী ঠিকাদার অপহরণ! অভিযোগ নেয়নি পুলিশ

৫ স্ত্রীর স্বামী ঠিকাদার অপহরণ! অভিযোগ নেয়নি পুলিশ

নারায়ণগঞ্জের ফতুল্লায় ইদ্রিাস (৩৮) নামের একজন ঠিকাদারকে অপহরণের অভিযোগ উঠেছে। ২৪ মার্চ শুক্রবার নিজ বাসা থেকে কাজে যাওয়ার উদ্দেশ্যে বাহির হওয়ার পর তার কোন হদিস পাচ্ছে না পরিবারের সদস্যরা। ঘটনার পর থেকে অপহৃত হওয়া ব্যাক্তিদের মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া গেছে। এ ঘটনার পর থেকে অপহৃত হওয়া পরিবারের সদস্যদের মধ্যে উদ্বেগ বেড়ে গেছে। ২৪ মার্চ শুক্রবার অপহৃত হওয়ার স্ত্রী সালেহা বেগম ফতুল্লা মডেল থা

কমিউনিস্ট পার্টির প্রচার মাসে ফতুল্লা থানায় সমাবেশ

কমিউনিস্ট পার্টির প্রচার মাসে ফতুল্লা থানায় সমাবেশ

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ, বিদ্যুতের মূল্য বৃদ্ধির ষড়যন্ত্র রোধ, রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাতিল, শ্রমিকদের ন্যুনতম মজুরী ১৬হাজার টাকা নির্ধরনসহ বিভিন্ন দাবীতে কমিউনিস্ট পার্টির প্রচার মাসে দেশের সকল থানায় থানায় জনসভা, পথসভা, পদযাত্রা সমাবেশ ও মিছিল অব্যাহত আছে। কেন্দ্রীয় এই প্রচার মাসের অংশ হিসাবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ফতুল্লা শাখার উদ্যোগে ২৪মার্চ শুক্রবার বিকাল ৩টায় ভোলাইল গেউদ্দার বাজারে এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ফতুল্লা শাখার সম্পাদক কমরেড রনজিত দাস। বক্তব্য রাখেন

রূপগঞ্জে সমাজ সেবক আকরাম আলীর ইন্তেকাল

রূপগঞ্জে সমাজ সেবক আকরাম আলীর ইন্তেকাল

২৩ মার্চ বৃহস্পতিবার রাত ১১টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাটাব আতলাশপুর এলাকার সমাজ সেবক ও স্থানীয় জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তার হোসেনের পিতা আকরাম আলী (৯৭) নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি....রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। শুক্রবার বেলা ১১টার সময়  আতলাশপুর টেক মসজিদ সংলগ্ন মাঠে মরহুমে নামাযের জানাযা শেষে সামাজিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বন্দরে ১৮ ক্যান বিয়ারসহ ১ জন গ্রেফতার

বন্দরে ১৮ ক্যান বিয়ারসহ ১ জন গ্রেফতার

বন্দর থানা পুলিশ গত বৃহস্পতিবার রাতে বন্দরের স্কুল খেয়াঘাট থেকে ১৮ ক্যান বিয়ারসহ রঞ্জিত কুমার রায় (৪০) নামে এক মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত রঞ্জিত কুমিল্লা জেরার কোতাওয়ালী থানা এলাকার মৃত সুকুমার রায়ের ছেলে। এ ব্যাপারে বন্দর থানায় মামলা রুজু করেছে পুলিশ। সে নারায়ণগঞ্জ শহর থেকে বিয়ার নিয়ে বন্দর পাচার করার জন্য আসলে পুলিশ তাকে গ্রেফতার করে। গতকাল শুক্রবার পুলিশ তাকে আদালতে প্রেরণ করে। আদালত তাকে জেল হাজতে পাঠায়।

৩ মাদকসেবীর ১৫ দিনের জেল

৩ মাদকসেবীর ১৫ দিনের জেল

মাদক সেবন করার অপরাধে ৩ জনকে ১৫ দিন করে সাজাপ্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) তাসনীম জেবিন বিনতে শেখ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ সাজা প্রদান করেন। এর আগে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ মহানগরের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকা থেকে মাদক সেবন করাকালে তাদের আটক করে। সাজাপ্রাপ্তরা হলো, সিদ্ধিরগঞ্জ সানারপাড় এলাকার আবুল খায়েরের ছেলে মোস্তফা (৩৫), নুরুল ইসলামের ছেলে বাচ্চু (৪০) ও আবুল হোসেনের ছেলে রানা (১৮)।

বন্দরে বিদ্যুৎস্পস্টে শ্রমিকের মৃত্যু

বন্দরে বিদ্যুৎস্পস্টে শ্রমিকের মৃত্যু

নারায়ণগঞ্জ বন্দর উপজেলা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওমর ফারুক (৩৫) নামে পাইপ ফিটার মিস্ত্রি নিহত হয়েছে। চাচার বাড়ির মটরের তার খুলতে গিয়ে বিদ্যুত হয়ে তিনি মারা যায়। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে বন্দর উপজেলার নবীগঞ্জস্থ বাগবাড়ী এলাকায় এ ঘটনার পর নারায়ণগঞ্জ ৩’শ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা মারা যায়। পরে পুলিশ লাশ উদ্ধার করলেও নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই দাফন সম্পন্ন করে। 

রূপগঞ্জে গৃহবধূকে উপর নির্যাতন

রূপগঞ্জে গৃহবধূকে উপর নির্যাতন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভরন পোষন দেওয়ার কথা বলায় পাষন্ড স্বামী হেলেনা আক্তার নামে এক গৃহবধূর উপর নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার ২৩ মার্চ দুপুরে উপজেলার দক্ষিনবাগ এলাকায় এ ঘটনা ঘটে। গৃহবধূ হেলেনা আক্তার মুড়াপাড়া এলাকার আবুল হোসেনের মেয়ে।

বন্দরে ৪ বাল্কহেড ও ১০ হাজার মিটার কারেন্ট জালসহ গ্রেপ্তার ৭

বন্দরে ৪ বাল্কহেড ও ১০ হাজার মিটার কারেন্ট জালসহ গ্রেপ্তার ৭

নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় তিন নদীর মোহনায় অভিযান চালিয়ে ৪টি বাল্কহেড (বালুবাহী নৌযান) ও ১০ হাজার বর্গমিটার কারেন্টজালসহ ৭ জনকে আটক করেছে কলাগাছিয়া নৌ ফাঁড়ি পুলিশ। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ৮ হাজার টাকা করে অর্থ দন্ড করা হয়। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী হাবিব ভ্রাম্যমান আদালত বসিয়ে এ কারাদন্ড প্রদান করেন।