১১ বৈশাখ ১৪২৪, মঙ্গলবার ২৫ এপ্রিল ২০১৭ , ১:০৫ পূর্বাহ্ণ
bangla fonts
facebook twitter google plus rss

ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ সহজতর করার তাগিদ না.গঞ্জ চেম্বার সভাপতি

ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ সহজতর করার তাগিদ না.গঞ্জ চেম্বার সভাপতি

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনের এর উদ্যোগে ২৪ এপ্রিল সোমবার নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব মিলনায়তনে বিএসটিআই এর সনদ প্রাপ্তির পদ্ধতি বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর সহ-সভাপতি মোরশেদ সারোয়ার সোহেল সেমিনারের উদ্বোধন করেন।

বৃষ্টিতে ব্যবসা বাণিজ্যে নারায়ণগঞ্জে স্থবিরতা

বৃষ্টিতে ব্যবসা বাণিজ্যে নারায়ণগঞ্জে স্থবিরতা

গত দু’দিন ধরে মুষলধারের বৃষ্টিতে স্থবিরতা দেখা দিয়েছে বাণিজ্য নগরী নারায়ণগঞ্জের ব্যবসা বাণিজ্যে। থেমে থেমে বৃষ্টির কারণে ঘর থেকে বেরুতে গিয়ে দুর্ভোগে পড়তে হচ্ছে নগরবাসীকে। তার উপরে শহর ও শহরতলীর প্রধান সড়কগুলো বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়ায় দুর্ভোগ আরো বেড়েছে নগরবাসীর। ২২ এপ্রিল শনিবার শহরের প্রধান প্রধান মার্কেটগুলো ঘুরে দেখা গেছে বৃষ্টির কারণে দোকানগুলো ক্রেতাশূণ্য অবস্থায় রয়েছে। এছাড়া বৃষ্টির কারণে শহরের ফুটপাতগুলোতেও পসরা সাজিয়ে বসতে পারেনি হকাররা।

নারায়ণগঞ্জে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরিতে প্রশিক্ষণ সোমবার

নারায়ণগঞ্জে ক্ষুদ্র উদ্যোক্তা তৈরিতে প্রশিক্ষণ সোমবার

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সহযোগিতায় এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন এর উদ্যোগে আগামী ২৪ এপ্রিল সকাল সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব মিলনায়তনে, বিএসটিআই সনদ প্রাপ্তির পদ্ধতি বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল। উপস্থিত থাকবেন সহ-সভাপতি মোর্শেদ সারোয়ার সোহেল এছাড়াও উপস্থিত থাকবেন এসএমই ফাউন্ডেশন এর উর্দ্ধতন কর্মকর্তাগণ এবং বিএসটিআই এর রিসোর্স কর্মকর্তাবৃন্দ ।

না.গঞ্জে সোনালী ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় ব্যবসায়ী গ্রেফতার

না.গঞ্জে সোনালী ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় ব্যবসায়ী গ্রেফতার

নারায়ণগঞ্জে সোনালী ব্যাংকের সাবেক মহিলা শাখা (বর্তমানে ফরেন এক্সচেঞ্জ শাখা) থেকে জালিয়াতির মাধ্যমে ৮ কোটি টাকা ঋন নিয়ে আত্মসাত করায় দায়ের করা মামলায় আকরাম আলী খান নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার ঢাকার বনানী বাসা থেকে গ্রেফতারের পর ২০ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে তাকে নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হয়। এসময় নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসিনের আদালত শুনানী শেষে আকরাম আলী খানকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

বিকেএমইএ’র আন্তর্জাতিক কর্মশালা

বিকেএমইএ’র আন্তর্জাতিক কর্মশালা

বিকেএমইএ ঢাকা কার্যালয়ে ২০ এপ্রিল ‘বাংলাদেশ নীটওয়্যার ইন্ডাস্ট্রি : রিটেইল ব্র্যান্ডিং, গভার্নেন্স অ্যান্ড মার্কেট ক্রিয়েশন’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। বিকেএমইএ এবং যুক্তরাজ্যের মাল্টি ন্যাশনাল কোম্পানি ডব্লিউজিএসএন এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় দুইটি অধিবেশনে দেশীয় পোশাক ব্র্যান্ড প্রতিষ্ঠা এবং বৈশ্বিক প্রেক্ষাপটে এর বাজার সৃষ্টিতে সরকারি পর্যায়ে করণীয় সম্পর্কে বিশদ আলোচনা হয়।

নারায়ণগঞ্জ কর অঞ্চলে করদাতাদের হয়রানীর অভিযোগে স্মারকলিপি

নারায়ণগঞ্জ কর অঞ্চলে করদাতাদের হয়রানীর অভিযোগে স্মারকলিপি

নারায়ণগঞ্জ কর অঞ্চলে অডিট, অর্থডক্সসহ আয়কর আইনের বিভিন্ন ধারা অপপ্রয়োগের মাধ্যমে করদাতাদের হয়রানী করার অভিযোগ উঠেছে। এ অভিযোগের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দিয়েছেন আয়কর আইনজীবীরা (নারায়ণগঞ্জ ট্যাক্সেস বার এসোসিয়েশন)।

হোসিয়ারীতে আতাউরের পথচলা শুরু, বিদায় নিলেন সজল

হোসিয়ারীতে আতাউরের পথচলা শুরু, বিদায় নিলেন সজল

বাংলাদেশে হোসিয়ারী অ্যাসোসিয়েশন নির্বাচনে নির্বাচিত নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করেছে। সোমবার ১৭ এপ্রিল বিকেলে শহরের মিশনপাড়ায় অবস্থিত হোসিয়ারি সমিতি মিলনায়তনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন কমিটিতে দায়িত্ব বুঝিয়ে দেন বিদায়ী সভাপতি নাজমুল আলম সজল। এসময় নতুন কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সজল। এ সময় উপস্থিত ছিলেন, নব নির্বাচিত সভাপতি আতাউর রহমান, সহ সভাপতি (জেনারেল) মো. কবির হোসেন, সহ সভপতি (এসোসিয়েট) মো. নাছির শেখ, জেনারেল গ্রুপের পরিচালক পরিচালক হাজী আলী আহমেদ শেখ, আবদুল হাই, মনির হোসেন, আতাউর রহমান, সুশান্ত পাল চৌধুরী, বেদীনাথ পোদ্দার, আমিরউল¬াহ রতন ও সাখাওয়াত হোসেন সুমন, অ্যাসোসিয়েট গ্রুপের পরিচালক নাছিম আহমেদ, আদিল হাওলাদার, আতাউর রহমান, শাহীন হোসেন, সফিউদ্দিন সোহেল প্রমুখ।

সোনারগাঁয়ে গ্রাহকদের ৫ কোটি টাকা নিয়ে উধাও, গ্রাহকদের বিক্ষোভ

সোনারগাঁয়ে গ্রাহকদের ৫ কোটি টাকা নিয়ে উধাও, গ্রাহকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার গোহাট্টা এলাকায় একটি মাল্টিপারপাস কয়েকশত গ্রাহকের কাছ থেকে প্রায় ৫ কোটি টাকা হাতিয়ে নিয়ে গাঁ ঢাকা দিয়েছে। ১৭ এপ্রিল সোমবার দুপুরে গ্রাহকদের কিস্তির টাকা দেওয়ার কথা থাকলেও অফিসে তালা লাগিয়ে পালিয়ে যায়। সংবাদ পেয়ে কয়েকশত গ্রাহক একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল করে। পরে তারা থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।

চাঁদা না পেয়ে আদমজী ইপিজেডের ব্যবসায়ীকে প্রাণনাশের হুমকি

চাঁদা না পেয়ে আদমজী ইপিজেডের ব্যবসায়ীকে প্রাণনাশের হুমকি

চাঁদা না দেয়ায় আদমজী ইপিজেডের এক ব্যবসায়ীকে প্রাণ নাশের হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। ওই ব্যবসায়ীকে সন্ত্রাসীরা নানা হয়রানীও করছে বলে অভিযোগ পাওয়া গছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বেপজা (বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা) চেয়ারম্যানের কাছে আবেদন করেছেন হানিফ মিয়া হৃদয় নামে আদমজী ইপিজেডের ওই ব্যবসায়ী। যার অনুলিপি ১৬ এপ্রিল রবিবার ওই ব্যবসায়ী র‌্যাব-১১ এর কমান্ডার, নারায়ণগঞ্জ পুলিশ সুপার, নারায়ণগঞ্জ শিল্প পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট দফতরে দিয়েছেন।

ইউনাইটেড গার্মেন্ট শ্রমিকদের মানববন্ধন, কঠোর আন্দোলনের হুশিয়ারী

ইউনাইটেড গার্মেন্ট শ্রমিকদের মানববন্ধন, কঠোর আন্দোলনের হুশিয়ারী

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু বলেছেন, বিকেএমইএ সবসময় বলে তাদের কমপ্লায়েন্স অফিসাররা সবগুলো কারখানা পরিদর্শন করে শ্রমিকদের সঙ্গে কথা বলেছে। অথচ তাদের নারায়ণগঞ্জস্থ প্রধান কার্যালয়ের পাশে ইউনাইটেড অ্যাপারেলস নামের গার্মেন্টটিতে দীর্ঘ ১০ বছর ধরে শ্রম আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখানো হচ্ছে। বিকেএমইএ’র অনেক নেতারা বলেন তারা আইন কিনে থাকেন। এই গার্মেন্ট মালিকও আইন কিনেছেন কিনা আমাদের প্রশ্ন। তারা সরকার ঘোষিত মজুরীর চেয়েও শ্রমিকদের কম বেতন দিত। ওভারটাইমও কম দিত। ৮ ঘন্টার বদলে ১০ ঘন্টা ডিউটি করতো। মালিকপক্ষ দীর্ঘদিনে যেখানে শ্রম আইন মানেনি সেখানে তারা এখন শ্রম আইনের দোহাই দিচ্ছে। তারা শ্রমি

নিতাইগঞ্জে একদিন পর হালখাতা করে চাল ব্যবসায়ী ও সনাতনীরা

নিতাইগঞ্জে একদিন পর হালখাতা করে চাল ব্যবসায়ী ও সনাতনীরা

নারায়ণগঞ্জের অন্যতম বাণিজ্যিক এলাকা নিতাইগঞ্জের পাইকারী চাল ব্যবসায়ীরা সারাদেশের মত ১বৈশাখে পালন না করে পরদিন শনিবার করেছে। নারায়ণগঞ্জ ধান, চাল, আড়ৎদার মালিক সমিতির পক্ষ থেকে তাদেরকে ২বৈশাখে হালখাতা পালনের এই নির্দেশ দেওয়া হয়।

নারায়ণগঞ্জে হিন্দুদের হালখাতা শনিবার

নারায়ণগঞ্জে হিন্দুদের হালখাতা শনিবার

বিশুদ্ধ লোকনাথ পঞ্জিকা অনুসারে বাংলা নববর্ষ অনুষ্ঠিত হবে ইংরেজি ১৫ এপ্রিল। আর এ পঞ্জিকা অনুসারে সনাতন ধর্মাবলম্বীরা শনিবার পালন করবেন পহেলা বৈশাখ ১৪২৪। যার ফলে শনিবার ব্যবসায়ীরা হালখাতা কারবেন শনিবার। তবে সরকারি দিন পঞ্জিকা অনুযায়ী শুক্রবার সারাদেশের অনুষ্ঠিত পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান।

নারায়ণগঞ্জে পহেলা বৈশাখের আমেজে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম

নারায়ণগঞ্জে পহেলা বৈশাখের আমেজে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম

পহেলা বৈশাখের বাতাস লাগতে না লাগতেই নারায়ণগঞ্জে বেড়েছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। ১৩ এপ্রিল বৃহস্পতিবার সকালে শহরের অন্যতম দিগু বাজার ঘুরে পণ্যের আকাশচুম্বী দর বৃদ্ধির এই তথ্য জানা যায়।

নারায়ণগঞ্জ কর অঞ্চলে হালখাতা উৎসব

নারায়ণগঞ্জ কর অঞ্চলে হালখাতা উৎসব

ব্যবসায়ী মহলে বছর শেষে হালখাতার আয়োজন আবহমান বাংলার ঐতিহ্য। বাঙালী ঐতিহ্যের অন্যতম ধারক জাতীয় রাজস্ব বোর্ড বাংলা নববর্ষ ১৪২৪ উদ্যাপন করার উদ্যোগ নিয়েছে। এর অংশ হিসেবে কর অঞ্চল-নারায়ণগঞ্জ ১৩এপ্রিল বৃহস্পতিবার দিনব্যাপী “ওপেন হাউস ডে” পরিবেশে রাজস্ব হালখাতার আয়োজন করে। এই আয়োজনের মূল প্রতিপাদ্য ছিল ‘বকেয়া আদায় নয়, পরিশোধ’। এ উপলক্ষ্যে কর অঞ্চল-নারায়ণগঞ্জের কর কমিশনারের কার্যালয় এবং সার্কেল অফিস সমূহ নববর্ষের সাজে সজ্জিত করা হয়। সর্বস্তরের করদাতাগণ, আয়কর উপদেষ্টাগণ, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নের্তৃবৃন্দ, সরকারী আধাসরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ রাজস্ব হালখাতা উপলক্ষ্যে কর কমিশনারের কার্যালয় ও সার্কেল অফিস সমূহে উপস্থিত হন।  এ আয়োজনে সম্মানিত করদাতাগণ ব্যাপক সাড়া দিয়ে অত্র কর অঞ্চলে মোট ২ কোটি ৬ লাখ ৩৪ হাজার ৫৪১ টাকা বকেয়া কর পরিশোধ  করেন।

নারায়ণগঞ্জের দু’দিনব্যাপী ঐতিহ্যবাহী হালখাতা উৎসব

নারায়ণগঞ্জের দু’দিনব্যাপী ঐতিহ্যবাহী হালখাতা উৎসব

আগামী শুক্রবার পহেলা বৈশাখ ১৪২৪। আর এই বাংলা নববর্ষের শুরুতেই হয় ‘হালখাতা’। পুরান হিসাব চুকিয়ে ফেলে ব্যবসায়ীদের নতুন খাতা খোলার উৎসব। প্রাচ্যের ডান্ডিখ্যাত বাণিজ্য নগরী নারায়ণগঞ্জে হালখাতা উৎসবের ইতিহাস সুদীর্ঘ ২৩৯ বছরের। আগে হালখাতা উৎসবের কার্ড ছাপা হতো। কার্ডে হিন্দু ব্যবসায়ীদের জন্য মাটির সরাতে কলাগাছের পাতা, ডাব এবং উপরে হিন্দু দেবতা গণেশের ছবি

সোনাফলা রূপগঞ্জ

সোনাফলা রূপগঞ্জ

যেদিকে চোখ যায়,শুধু সবজি আর সবজি। চারদিক যেন সবুজের সমারোহ। মাঠের পর মাঠ সেখানকার চাষীরা এখন কীটনাশকবিহীন সবজি চাষ করছেন। চাষ করছেন নানা ধরনের ফসলের । রূপগঞ্জের ৪০ গ্রামের কয়েক হাজার হেক্টর জমিতে সবজি চাষ করে বদলে দিয়েছে দৃশ্যপট। প্রতি মৌসুমে প্রায় ৫ কোটি টাকার সবজি বিক্রি হয় ঢাকাসহ সারাদেশে। এখান থেকে প্রায় অর্ধকোটি টাকার সবজি চলতি মৌসুমে বিদেশ রফতানি হয়েছে । এ এলাকাগুলোকে মানুষ সবজির গ্রাম বলেই চেনে।

বৈশাখকে কেন্দ্র করে ব্যস্ততায় জামদানি পল্লী

বৈশাখকে কেন্দ্র করে ব্যস্ততায় জামদানি পল্লী

পহেলা বৈশাখকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার নোয়াপাড়া জামদানি পল্লীতে চলছে জামদানি শাড়ি তৈরী ও বিক্রির ধুম। দেশের অন্যতম এ জামদানি পল্লীর ঘরে ঘরে এখন চলছে শাড়ি তৈরির শেষ সময়ের কাজ। কাপড়ে সুতা তোলা, সুতা রঙ করা আর শাড়ি বুনন ও নকশার কাজে ব্যস্ত সময় কাটছে জামদানি কারিগরদের।

মায়েদের ভালবাসার ছোয়ায় যাত্রা তরুণদের ‘দি গ্র্যান্ড হল’

মায়েদের ভালবাসার ছোয়ায় যাত্রা তরুণদের ‘দি গ্র্যান্ড হল’

পৃথিবীর সবচেয়ে মধুর শব্দ ‘মা’। মাত্র একটি অক্ষরের শব্দ ‘মা’, অথচ তাতেই যেন সমস্ত ভালোবাসা, আবেগের সম্মিলন। সম্পর্কের বেড়াজাল ছিন্ন করে সবাই দূর পরবাসে মিলতে পারে। চলে যেতে পারে প্রেমাবেগের বন্ধনের প্রেয়সীও। কিন্তু মা’র স্নেহ-ভালোবাসার বন্ধন কখনই ছিন্ন হবার নয়। সেই মায়েদের ভালবাসার ছোয়ায় যাত্রা শুরু হলো দি গ্র্যান্ড হল রেস্টুরেন্ট এন্ড কনভেনশন সেন্টারের। সোমবার (১০ এপ্রিল) দুপুর

আসছে বৈশাখ, জমেনি নারায়ণগঞ্জে বেচাকেনা

আসছে বৈশাখ, জমেনি নারায়ণগঞ্জে বেচাকেনা

চলতি মাসের ১৪ তারিখ আসছে বাঙালীর সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ। দিনটি আসলেও সকলে নতুন সাজে সাজার জন্য প্রস্তুতি নেয়, সাজে থাকে সর্বত্রই বাঙালিয়ানা। দিনটি আসার আগেই তাই বাঙালীর সাজে সাজতে কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়ে শহরবাসী। লাল, সাদা শাড়ি ও পাঞ্জাবীতে নিজেদের রাঙ্গায় সকল নারী পুরুষ। নতুন সাজে সেজে বের হয় বাড়ি থেকে বৈশাখী মেলার উদ্দেশ্যে, মেলায় গিয়ে নাগরদোলায় চড়ে, যদিও এখন আর সেই মেলা ও নাগরদোলা দেখা যায়না তবে শহরবাসী এখন শহরের বিনোদনকেন্দ্রগুলোতে ভীড় করেন।

বন্দর গার্লস স্কুলে শিক্ষকের সঙ্গে ছাত্রীর অনৈতিক সম্পর্কের ঘটনা

বন্দর গার্লস স্কুলে শিক্ষকের সঙ্গে ছাত্রীর অনৈতিক সম্পর্কের ঘটনা

নারায়ণগঞ্জের বন্দর গার্লস স্কুল অ্যান্ড কলেজে এক শিক্ষকের সঙ্গে এক ছাত্রীকে অনৈতিক কার্যকলাপের সময়ে হাতেনাতে আটকের ঘটনায় তদন্ত করছে স্কুলটির কমিটি। কয়েকদিন আগে ওই ধর্ষণের ঘটনাটি ঘটলেও শনিবার স্কুল কমিটি তদন্ত কাজ শুরু করেছে। এর মধ্যে শনিবার বিকেলে বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য নেয়া হয়েছে।