৪ অগ্রাহায়ণ ১৪২৪, রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ৩:২২ পূর্বাহ্ণ

এখনো আতংকিত শ্যামল কান্তি ভক্তের ঘুষের মামলা বিচারিক আদালতে


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪১ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার


এখনো আতংকিত শ্যামল কান্তি ভক্তের ঘুষের মামলা বিচারিক আদালতে

ধর্ম অবমাননার কথিত অভিযোগে লাঞ্ছনার শিকার নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ঘুষ গ্রহণের মামলাটি বিচারের জন্য বিচারিক আদালতে প্রেরণ করা হয়েছে।
 
১৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাব উদ্দিনের আদালতে শুনানী শেষে এ আদেশ দেন।
 
আসামী পক্ষে আইনজীবী সাখাওয়াত হোসেন বলেন, ‘বৃহস্পতিবার ওই মামলায় শিক্ষক শ্যামল কান্তি ভক্ত আদালতে হাজিরা দিয়েছে। আদালত মামলাটি বিচারে জন্য বিচারিক আদালতে প্রেরণ করেছে।
 
শিক্ষক শ্যামল কান্তির ভক্তের বরাত দিয়ে সাখাওয়াত হোসেন আরো বলেন, ‘শ্যামল কান্তি স্যার এখনও আতঙ্কে আছেন। তাকে পূর্বপরিকল্পিত ভাবে স্কুল থেকে তাড়ানোর জন্যই এ মিথ্যা মামলা করা হয়েছে। আমি মনে করি, বিচারিক আদালতে শ্যামল কান্তি স্যার এর সুষ্ঠু বিচার পাবেন।’
 
প্রসঙ্গত গত বছরের ১৩ মে শ্যামল কান্তি ভক্তকে কান ধরে উঠবসের ঘটনার দুই মাসের মাথায় ওই বছরের ১৪ জুলাই এমপিওভুক্ত করে দেওয়ার প্রলোভন দেখিয়ে শিক্ষক শ্যামল কান্তি ভক্ত স্কুলের ইংরেজি শিক্ষক মোর্শেদা বেগমের কাছ থেকে ১ লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে মামলা হয়। দীর্ঘ তদন্তের পর পুলিশ ৪ জনকে সাক্ষী দেখিয়ে গত (২০১৭ সালের) ১৭ এপ্রিল আদালতে অভিযোগপত্রটি দাখিল করে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০১৪ সালের ২৪ ডিসেম্বর এমপিওভুক্ত করে দেয়ার জন্য শ্যামল কান্তি ভক্তকে ৩৫ হাজার টাকা ঘুষ দেন ইংরেজি শিক্ষক মোর্শেদা বেগম। এরপর আরো ১ লাখ টাকা ঘুষ দাবী করেন। পরে আরো ১ লাখ টাকা দেয়া হয়। কিন্তু সে শিক্ষক মোর্শেদা বেগমের এমপিওভুক্তের দরখাস্ত কোন স্থানেই প্রেরণ করেনি। পরবর্তীতে এমপিওভুক্ত না হওয়ায় ১ লাখ ৩৫ হাজার টাকা ফেরত চাইলে তিনি ২০১৬ সালের ১২ মে কোন টাকা নেয়নি বলে অস্বীকার করেন। এবিষয়ে মোর্শেদা বেগমের অভিযোগের ভিত্তিতে বন্দর সহকারী কমিশনার ভূমি তদন্তও করেছেন। গত ২৪ মে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ওই মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। সেদিন শ্যামল কান্তি আদালতে আত্মসমর্পন করলে তাকে কারাগারে পাঠায় আদালত। গত ৩১ মে ওই মামলায় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে শুনানী শেষে আগামী ২০ জুলাই পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন প্রদান করেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

আইন আদালত -এর সর্বশেষ