৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭ , ৯:৪৯ অপরাহ্ণ

র‌্যাব-১১’র অভিযানে জেএমবির ২ সদস্য গ্রেফতার


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৭ রবিবার


র‌্যাব-১১’র অভিযানে জেএমবির ২ সদস্য গ্রেফতার

নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর একটি টিম জেএমবির সারোয়ার তামিম গ্রুপের ২সদস্যকে গ্রেফতার করেছে। তারা হলো রুহুল্লাহ আতিক ওরফে নুরুল্লাহ (৪৩) ও চৗধুরী হামদান বিন ফিরোজ ওরফে মুহিত (৩২)। গ্রেফতারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ জঙ্গিবাদী প্রশিক্ষণ সংক্রান্ত নোট সীট এবং ২টি চাকু উদ্ধার করা হয়।

রোববার বিকেলে র‌্যাব তাদের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে শনিবার রাতে রাজধানীর ঢাকার আবদুল্লাহপুর ও শনির আখড়া থেকে ওই দুইজনকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা মডেল থানায় দায়ের করা মামলা রয়েছে।

রুহুল্লাহ আতিক ওরফে নুরুল্লাহ (৪৩) ২০১৩ সালে শেষের দিকে ঢাকার কল্যাণপুরে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত জঙ্গি (তার আপন ভায়রা) আব্দুল হাকিম ওরেেফ নাঈমের এর হাত ধরে জেএমবিতে যোগদান করে এবং ২০১৬ সালে ইতিপূর্বে র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতারকৃত তার মেয়ের জামাই আবু রায়হানের হাত ধরে জেএমবি (সারোয়ার-তামীম) গ্রুপে যোগদান করে। এরপর সে প্রাথমিক পর্যায়ে দাওয়াতী শাখায় কাজ করে এবং জামালপুর জেলার দাওয়াতী গুরু হিসেবে পরিচিতি লাভ করে।

অপরদিকে চৌধুরী হামদান বিন ফিরোজ ওরফে মুহিত (৩২) ২০০৬ সালে ঢাকার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে এলএলবিতে ভর্তি হয় কিন্তু ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৩বছর পরে এলএলবি কোর্স সম্পন্ন না করে ঢাকার একটি মাদ্রাসায় আরবী শেখার জন্য ভর্তি হয়। ২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দুবাইয়ের একটি কোম্পানীতে চাকরি করে দেশে ফিরে আসে এবং ২০১৫ থেকে মোবাইলের শো-রুমে চাকরি করে আসছিল। ২০১৬ সালে সে ইতোপূর্বে র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতারকৃত মোঃ মামদুদুর রহমানের হাত ধরে জঙ্গিবাদে যুক্ত হয় এবং পরবর্তীতে জনৈক তারেক সাকিবের মাধ্যমে জেএমবি (সারোয়ার-তামীম) গ্রুপে যোগদান করে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

আইন আদালত -এর সর্বশেষ