৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭ , ২:৪২ অপরাহ্ণ

diamond world

কৃত্রিম বন্যা ফতুল্লায়, ক্ষোভে ফুঁসছে জনতা


ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪১ পিএম, ৪ জুলাই ২০১৭ মঙ্গলবার


কৃত্রিম বন্যা ফতুল্লায়, ক্ষোভে ফুঁসছে জনতা

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার বিভিন্ন এলাকায় গত কয়েকদিনের বৃষ্টিতে কৃত্রিম বন্যা দেখা দিয়েছে। বিশেষ করে পানি নিষ্কাশন সহ ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে পশ্চিম তল্লা, আজমেরীবাগ, সবুজবাগ, চাঁদমারী, ইসদাইর, কায়েমপুর, কুতুবপুর, হাজীগঞ্জ সহ পাশের বিভিন্ন এলাকায় বৃষ্টির পানিতে জমে গেছে হাটু সমান পানি। বিভিন্ন ময়লা আবর্জনাযুক্ত পানি দিয়ে যাতায়াত করে শিশু থেকে সব বয়সীর লোকজনের দেখা দিয়েছে নানা রোগ বালাই। এমনকি যানবাহন যাতায়াত করা কঠিন হয়ে পড়েছে বলে একাধিক অভিযোগ পাওয়া গেছে।

দীর্ঘ বছর ধরে ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচন না হওয়ার কারণে বিভিন্ন ওয়ার্ডবাসী নানা উন্নয়ণমূলক কর্মকান্ড সহ বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ রয়েছে। ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকার সাবেক মেম্বার মো: আব্দুল গফুর মেম্বার জানান, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী নির্বাচনীর পূর্বে অত্র এলাকায় নির্বাচনীর প্রচারনা করার সময় ওয়াদা দিয়েছিলেন তিনি সংসদ সদস্য হতে পারলে এলাকার উন্নয়নমূলক কাজ হিসেবে অত্র এলাকার কাজ সর্বপ্রথম করবেন। কিন্তু তিনি সংসদ সদস্য হয়েছিলেন ঠিকই তবে কথা আর কাজে ঠিক রাখেননি।

অপরদিকে একই এলাকার মুদি ব্যবসায়ী মো: ইয়াছিন মিয়া জানান,  এই আসনের বর্তমান সংসদ সদস্য একে এম শামীম ওসমান সরকারী বিভিন্ন দিবস পালন করার জন্য পার্শ্ববতী এলাকায় আসলে ও এলাকার সমস্যা নিয়ে তার মাথা ঘামানোর সময় নাই বললে চলে।

আজমেরীবাগ এলাকার স্থানীয় মো: আলী আক্কাছ বলেন, এলাকায় পানি নিষ্কাশনের ব্যবস্থা সহ ড্রেনেজ এর ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতে হাটু সমান পানি জমে যায়। তাছাড়া বিভিন্ন সড়কে গর্ত থাকার কারণে সব বয়সীর লোকজন নানা দুর্ঘটনার শিকার হচ্ছেন। ইসদাইর, কুতুবপুর, কায়েমপুর, হাজীগঞ্জ সহ পার্শ্ববর্তী এলাকার ভুক্তভোগীরা একই অভিযোগ করেন। তবে ফতুল্লা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: লুৎফর রহমান স্বপনও ঐ সকল এলাকায় সরেজমিনে গিয়ে কোন পরিদর্শন করতে তাকে চোখে পড়ার মত দেখা যায়নি বলে অনেকেই মন্তব্য করেন।

স্থানীয় এলাকাবাসী তাদের সমস্যার  কথা তুলে ধরলে সমাধানের আশ্বাস দিয়ে থাকেন মো: লুৎফর রহমান স্বপন। তবে তিনি কিছু সংখ্যক এলাকায় তিনি উন্নয়নমূলক কাজ করলে ও ঐ সকল এলাকায় তেমন কোন উন্নয়নের ছোয়া লাগেনি বলে ভুক্তভোগী এলাকাবাসীরা জানান।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ