৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ , ৭:৩৩ অপরাহ্ণ

৩০০ শয্যায় চিকুনগুনিয়া রোগীর জন্য বিশেষ ব্যবস্থা


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার


৩০০ শয্যায় চিকুনগুনিয়া রোগীর জন্য বিশেষ ব্যবস্থা

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকুনগুনিয়া রোগে আক্রান্ত রোগীদের জন্য ২১নং মেডিসিন ওয়ার্ডে বিশেষ চিকিৎসা ব্যবস্থা করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। ওই ওয়ার্ডে একাধিক বেডের ব্যবস্থা রয়েছে বলে হাসপাতালের সূত্রে জানা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, শিশু থেকে সব বয়সীর লোকজন এই রোগে আক্রান্ত হচ্ছে বলে একাধিক চিকিৎসকেরা জানান। সারাদেশব্যাপী এখন চিকুনগুনিয়া রোগের আতংকে ভুগছেন। এই রোগকে প্রতিহত করার জন্য সামাজিকভাবে বিভিন্ন কার্যক্রম করার প্রয়োজন চিকিৎসকরা জানিয়েছেন।

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের কনসালটেন্ট ডা: মো: নূরে ফয়সাল বলেন, হাসপাতালের বর্হিবিভাগ সহ ওয়ার্ডে শিশু থেকে সব বয়সীর লোকজন জ্বরে আক্রান্ত হচ্ছে। যেহেতু চিকুনগুনিয়া এখন সকলের কাছে একটি আতংক রোগ হিসেবে চিহ্নিত। তাই জ্বরে আক্রান্ত কোন রোগী আসলে প্রথমে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি একাধিক পরীক্ষা নিরীক্ষা দিয়ে থাকি সে চিকুনগুনিয়া রোগে আক্রান্ত হল কিনা। বহু পর্যবেক্ষণ করে রোগীদেরকে চিকিৎসা দিয়ে যাচ্ছি। প্রয়োজনে ভর্তি দিয়ে তাদেরকে সুস্থ্য করে তোলা হচ্ছে। এখন পর্যন্ত চিকুনগুনিয়া রোগে অক্রান্ত রোগী পায়নি। তবে এই রোগে আক্রান্ত রোগীকে চিকিৎসা সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার ডা: মো: শফিউল আলম ফেরদৌস।

অপরদিকে চিকুনগুনিয়া রোগকে প্রতিহত করার জন্য বাড়ি সহ তার আশপাশের ময়লা আর্বজনা পরিস্কার রাখার গুরুত্বেও কথা বলেন ডা: নূরে ফয়শাল সহ অন্যান্য চিকিৎসকরা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্বাস্থ্য -এর সর্বশেষ