৫ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ২:১৪ পূর্বাহ্ণ

মূল্যবোধ ন্যায় বিচার প্রতিষ্ঠায় কলুষতা মুক্ত হবে : রাব্বি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪৯ পিএম, ১৮ আগস্ট ২০১৭ শুক্রবার


মূল্যবোধ ন্যায় বিচার প্রতিষ্ঠায় কলুষতা মুক্ত হবে : রাব্বি

নারায়ণগঞ্জের সাংস্কৃতিক সংগঠন আনন্দধারার ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার বিকেলে শহরের চাষাঢ়া শহীদ মিনারে আনন্দধারা সংগঠনের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আনন্দ ধারার সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি বলেন, ‘সংস্কৃতির দ্বন্দ্ব এখনো শেষ হয়নি। পাকীস্তান আমলেও এই দ্বন্দ্ব ছিল এখনো আছে। স্বাধীন দেশেও সংস্কৃর্তি দ্বন্দ্ব রয়ে গেছে। শিক্ষার মধ্যে সাম্প্রদায়িকতা ঢুকিয়ে সংস্কৃতিকে কলুশিত করা হচ্ছে। একদল শাসক গোষ্টি বার বার এই সংস্কৃতিকে দমিয়ে রাখার চেষ্টা করেছে। কিন্তু যতবার সংস্কৃতি নিয়ে দ্বন্দ্ব তৈরি হয়েছে মানুষ ততবার রুখে দাঁড়িয়েছে। আজকে আনন্দ ধারার প্রতিষ্ঠা বার্ষিকীতে সংস্কৃতি পূর্ণরুপে বাস্তবায়নের লক্ষ্যে আমাদের প্রতিবাদ অব্যাহত থাকবে, যতদিন না আমাদের সংস্কৃতি কলুষতা মুক্ত হয়। মানুষের মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠা হবে, ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে, তবেই আমাদের সংস্কৃতি পূর্ণতা লাভ করে কলুষতা মুক্ত হবে।’

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল বিশিষ্ট শিক্ষাবিদ ড. হায়াৎ মাহমুদ, সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, অধ্যাক্ষ কামরুল হুদা পথিক, কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হালিম আজাদ সহ প্রমুখ। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের বর্ণাঢ্য সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ