৫ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ২:১২ পূর্বাহ্ণ

বিনোদন কেন্দ্রে পরিণত চাষাঢ়া শহীদ মিনারে উপচেপড়া ভিড়


|| নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫৯ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার


বিনোদন কেন্দ্রে পরিণত চাষাঢ়া শহীদ মিনারে উপচেপড়া ভিড়

ঈদের ছুটিতে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনার বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত এই শহীদ মিনারটি মানুষের অবসর সময় কাটানোর জন্য বেশ জনপ্রিয়তা পেয়েছে। তবে এসব ভ্রমণ পিপাসুরা শহীদ মিনারের পরিত্রতার রক্ষা না করে উল্টো পরিবেশ নোংরা করছে।

শুক্রবার ৮ সেপ্টেম্বর শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ মিনারে বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের উপচেপড়া ভিড়া লক্ষ্য করা যায়।

নারায়ণগঞ্জ শহরে বেশ  কয়েকটি পার্ক সহ পর্যটন কেন্দ্র থাকলেও চাষাঢ়ার শহীদ মিনার বেশ বিনোদন কেন্দ্র হিসেবে বেশ জনপ্রিয়তা পেয়েছে। চাষাঢ়া শহরের প্রধান সড়কের পাশে ছোট একটি জমিতে গড়ে ওঠা এই শহীদ মিনারের আয়তন ছোট হলেও বিনোদনের পরিধি কিন্তু ব্যাপক। নারায়ণগঞ্জ শহরের যুগ যুগ ধরে এই শহীদ মিনারটি বিভিন্ন উৎসবে মুখরিত হয়ে উঠে। এই ঈদের উৎসবেও তার ব্যতিক্রম হয়নি। সারা শহর যখন ফাঁকা হয়ে গেছে তখনো বিনোদন পিপাসু মানুষদের পদচারণায় শহীদ মিনারটি মুখরিত হয়ে উঠে।

এদিকে শহীদ মিনার মানুষের বিনোদনের খোরাক মিটলেও মানুষজন তার পবিত্রতা নষ্ট করছে। শহীদ মিনারের যত্রতত্র জুতো পায়ে উঠে যাচ্ছে। যেকারণে শহীদ মিনারের পবিত্রতা নষ্ট হচ্ছে। অথচ শহীদ মিনারে জুতো পায়ে আরোহনের কথা নিষেধ করে ব্যানার টানানো হলেও কারো টনক নড়ছেনা। সবাই যার যার ইচ্ছামত জুতো পায়ে উঠে বসে আছে। এসময় তারা নানা রকম খাবার খেয়ে তার উচ্ছিষ্ট যত্রতত্র ফেলে পরিবেশ নষ্ট করছে।

এমনিতে সারা বছরই এই শহীদ মিনারে মানুষের ভিড় লক্ষ্য করা যায়। আর বিভিন্ন উৎসব অনুষ্ঠানের সময় বিনোদন প্রেমদের সেই ভিড় বেড়ে যায়। এসময় মানুষের গুঞ্জন আর পদচারণায় পুরো শহীদ মিনার মুখরিত হয়ে উঠে। তবে শহীদ মিনারের পরিবেশটা সবসময়ই আনন্দ উৎসবে পরিপূর্ণ থাকে। তাই শহরের মধ্যে মনোরম পরিবেশ খুঁজতে শহীদ মিনারটি মানুষের অন্যতম বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সাহিত্য-সংস্কৃতি -এর সর্বশেষ