৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭ , ২:৪৩ অপরাহ্ণ

diamond world

জামতলা থেকে চাষাঢ়া সড়কের রেস্টুরেন্ট বিড়ম্বনার কারণ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৬ পিএম, ১ জুলাই ২০১৭ শনিবার


জামতলা থেকে চাষাঢ়া সড়কের রেস্টুরেন্ট বিড়ম্বনার কারণ

নারায়ণগঞ্জ শহরের অন্যতম বিনোদন কেন্দ্র হয়ে উঠেছে শহরের জামতলা থেকে চাষাঢ়া পর্যন্ত বিকল্প সড়কটি। ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কের দক্ষিণ পাশের ওই বিকল্প সড়কে মাত্র ১ বছরের ব্যবধানে গড়ে উঠেছে  অসংখ্য ফাস্ট ফুড, ক্যাফেসহ নানা রেস্টুরেন্ট। কিন্তু এই বিনোদন এখন বিড়ম্বনায় পরিণত হয়েছে ওই এলাকার সাধারন মানুষের জন্য। রেস্টুরেন্টগুলো মানুষের চলাচলের ফুটপাতগুলোত দখল করে বসিয়েছে চেয়ার ও টেবিল। রেস্টুরেন্ট আসা ভোজনপ্রিয়রাও দাঁড়িয়ে থাকেছে ফুটপাতেই। বাধ্য হয়ে পথচারীদের ফুটপাত ছেড়ে হাটতে হয় মূল রাস্তা দিয়ে। শুধু তাই নয়,  রেস্টুরেন্টে লোকজনের গাড়ী ও মটর সাইকেল দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে বন্ধ করে দেওয়া হচ্ছে পথচারীদের চলাচলের শাখা সড়ক। ফুটপাত দখলে এসব রেস্টুরেন্ট বেছে নিয়েছে অভিনব কৌশল। সৌন্দর্য্য বর্ধণের নামে ফুটপাতে ফুলের টপ স্থাপন করে বন্ধ করে দেওয়া হয়েছে ফুটপাতে পথচারীদের চলাচল। সরেজমিন গিয়ে দেখা যায় এমনই বেহাল চিত্র।

ওই এলাকার এন এস টাওয়ার ও কাসফা টাওয়ারের ফ্ল্যাট মালিক ও আশেপাশের বাড়িওয়ালারা জানান, রেস্টুরেন্টে আসা ছেলেমেয়েরা ফুটপাতে দাঁড়িয়ে এমন গুল্পে মশগুল থাকে যে ফুটপাত দিয়ে হাঁটার ব্যবস্থা থাকে না। গল্পের সময় বেশ কয়েক জনকে সাইড দিতে বললেও কথা কানে তুলছে না। আবার কাউকে কিছু বলতে গেলে সংঘবদ্ধ হয়ে উল্টো তর্ক জুড়ে দিয়ে বলছে, রাস্তা দিয়ে যান। দেখেন না দাঁড়িয়ে আছি।

বৃদ্ধ এক মুসল্লী জানান, প্রতিদিন আমি মসজিদে নামাজ পড়তে যাই। ফুটপাত দিয়ে হাটি যাতে রাস্তা দিয়ে হাটতে গিয়ে দুর্ঘটনার শিকার না হই। কিন্তু ইদানীং রেস্টুরেন্ট আসা তরুণ-তরুণী বেপরোয়াভাবে ফুটপাতে দাঁড়িয়ে থাকে। এক- দুই জন থাকলে হয়ত সরতে বলা যায়। কোথাও  ৬-৭ জন কোথাও ১০-১২ জন যুবক- যুবতী। কিছু বলতে গেলে আবার কি শুনিয়ে দেয়।   তাই কিছু না বলে রাস্তায় নেমে পড়তে বাধ্য হই।

একই কথা জানিয়ে আরেক ভুক্তভোগী নারী জানান, এখানে ফুটপাত দখলের পাশাপাশি পুরো পরিবেশটাই বিরূপ হয়ে যাচ্ছে। সংশ্লিষ্ট কতৃপক্ষের এ বিষয়ে জরুরী নজর দেওয়া দরকার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ