৮ শ্রাবণ ১৪২৪, রবিবার ২৩ জুলাই ২০১৭ , ৬:৩৬ অপরাহ্ণ

diamond world

ফিরে দেখা জুন : নারায়ণগঞ্জে লাশ আর লাশ, অস্ত্র উদ্ধার আলোচিত


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৯ পিএম, ১ জুলাই ২০১৭ শনিবার | আপডেট: ০৮:৪৯ পিএম, ১ জুলাই ২০১৭ শনিবার


ফিরে দেখা জুন : নারায়ণগঞ্জে লাশ আর লাশ, অস্ত্র উদ্ধার আলোচিত

জুন মাসটিতে নারায়ণগঞ্জবাসী প্রায় প্রতিদিনই সংবাদ পেয়েছে কোন না কোন লাশের, সংবাদ পেয়েছে র‌্যাবের হাতে একাধিক জঙ্গী গোষ্ঠীর বিভিন্ন সদস্য আটক হয়েছে একই সাথে প্রচন্ড তাপদাহের এ মাসে রমজানের মধ্যে কিছুটা বৃষ্টিতে স্বস্তির নিঃশ্বাস ফেলে নারায়ণগঞ্জবাসী। এতকিছুর পরও পবিত্র এ মাসে বাজারের আগুন যেভাবে বাড়তে শুরু করেছিল তাতে এ ধারা যেন জুলাই মাসে অব্যাহত না থাকে সে প্রত্যাশাই করেছে নারায়ণগঞ্জবাসী।

জুন মাসে পৃথক ৪টি হত্যাকান্ড, তিনটি স্থানে অগ্নিকান্ড, ১২টি লাশ উদ্ধার, ৬টি আত্মহত্যা, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬জন আহত, ২টি ধর্ষণসহ আরো ২জনের অস্বাভাবিক মৃত্যু ঘটেছে। মাসে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১১ জন। ছোটখাটো অগ্নিকান্ড, চুরি, ছিনতাই, মাদক, ডাকাতি এবং তুচ্ছ ঘটনায় আহত হওয়া ছিল নিত্যদিনের ঘটনা। ভ্রাম্যমাণ আদালতের সাজা, গ্রেফতার অব্যাহত ছিল মাদকের বিরুদ্ধে।

জুন মাসে রুপগঞ্জের অস্ত্র উদ্ধারের ঘটনা ছিল দেশব্যাপী ব্যাপক আলোচিত। গত ১ জুন রাতে শুরু হয়ে পরদিন বিকাল পর্যন্ত রূপগঞ্জের একটি জলাশয় থেকে ৬২টি এসএমজি, দুইটি দূরবীন, দুটি রকেট লঞ্চার, এসএমজির ৪৪টি ম্যাগজিন, পাঁচটি পিস্তল, ৪৯টি শেল, দুইটি ওয়াকিটকি, ৪২টি হ্যান্ড গ্রেনেড, বিভিন্ন ধরনের ডিভাইস, টাইম ফিউজসহ বিপুল পরিমাণ গোলা-বারুদ উদ্ধার করা হয়। এরপর ৩ জুন উপজেলার ভোলাব ইউনিয়নের বাসুন্দ্র আতলাবো এলাকার শীতলক্ষ্যা নদী থেকে আরও পাঁচটি এসএমজি উদ্ধার করা হয়। গত ৭জুন পানি নিষ্কাশনের এক পর্যায়ে আরেকটি রকেট শেল উদ্ধার করা হয়।

হত্যাকান্ড
১৪ জুন রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার নরাবো এলাকায় দাবিকৃত যৌতুকের টানা না পেয়ে ও পারিবারিক বিষয়াদি নিয়ে ঝগড়া-ঝাটিকে কেন্দ্র করে পিতার বিরুদ্ধে জুনায়েত হোসেন নামে এক আড়াই মাস বয়সের শিশুকে পানিতে ফেলে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ১৬ জুন আড়াইহাজার উপজেলায় অজ্ঞাতনামা যুবককে (৪০) গলাকেটে জবাই করে হত্যা করা হয়েছে। ২৪ জুন রূপগঞ্জ উপজেলায় পৃথক ঘটনায় দুইজন খুন হয়েছে যাদের মধ্যে একজন যুবক ও অপরজন ঠিকাদার। নিহতরা হলো উজ্জল মিয়া (২০) ও মিলন হাওলাদার (৩২)। তাদের মধ্যে উজ্জল মিয়া উপজেলার ব্রাহ্মনখালী এলাকার কফিল উদ্দিনের ছেলে ও মিলন হাওলাদার ফরিদপুর জেলার সদরপুর থানার পশ্চিম আমিরাবাদ এলাকার মৃত তাছের হাওলাদারের ছেলে। মিলন হাওলাদার রূপগঞ্জ উপজেলার বরপা শান্তিনগর এলাকার মোজাম্মেল মিয়ার বাড়িতে বসবাস করে স্টিল সেট নির্মাণ ঠিকাদারী ব্যবসা পরিচালনা আসছিলো।

সড়ক দুর্ঘটনা
২ জুন সোনারগাঁ উপজেলার সোনাখালী বাসষ্ট্যান্ড এলাকায় ২ জুন শুক্রবার দুপুরে রাস্তা পারাপারের সময় এক গৃহবধূ সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। ৫ জুন সিদ্ধিরগঞ্জ রাস্তা পারাপার হওয়ার সময় অজ্ঞাত পরিচয়ে (৬০) বছরের এক বৃদ্ধা বাস চাপায় মারা গেছে। ৯ জুন সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত হয়েছে। সোনারগাঁয়ের কাঁচপুর নয়াবাড়ি এলাকায় রহিম স্টীল মিল নামে একটি শিল্প কারখানায় ১৭জুন শনিবার সকালে ট্রাক চাপায় বাবুল মিয়া (৫৫) নামে এক শ্রমিক নিহত হয়েছে। রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কে দ্রুতগামী যাত্রীবাহী বাসের সঙ্গে পুলিশের ডিউটিরত একটি লেগুনার মুখোমুখী সংঘর্ষে পুলিশসহ দুই জন নিহত হয়েছেন। ২৩ জুন হাজীগঞ্জ এলাকায় ইজিবাইকের ধাক্কায় চার বছরের এক শিশু নিহত হয়েছে।

২৫জুন রোববার বিকাল ৪টার দিকে এশিয়ান হাইওয়ে সড়কের পলখান এলাকায় হাসান (২৫) নামে এক ট্রাকের হেলপার ট্রাক চাপায় ঘটনাস্থলেই মৃত্যু বরন করেন। একই দিন রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের তারাব পৌরসভার খাদুন এলাকায় ট্রাক চাপায় বিপ্লব হোসেন (২৮) নামে এক খাবার হোটেল ব্যবসায়ী মৃত্যুবরণ করেন। ঈদের দিন ২৬ জুন সোমবার বিকাল সাড়ে ৫টায় কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কের হারারবাড়ী এলাকায় অজ্ঞাতনামা (২৪)মোটর সাইকেল আরোহী মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের উপর পড়ে গিয়ে মৃত্যু বরণ করেন। এদিকে ২৮ জুন বুধবার বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বরাব এলাকায় লেগুনা চাপায় আয়েশা বেগম (৫০) নামে এক মহিলা মৃত্যু বরণ করেন।
 
বিদ্যুৎস্পৃষ্ট ও অগ্নিদগ্ধ
৩ জুন বন্দর উপজেলায় জাহাজ নির্মাণ কাজ করার সময় মো. লিমন (২০) নামে এক শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। একই দিন সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্পনগরী প্রতাব নগর এলাকায় একটি শিপইয়ার্ডে বিদ্যুৎস্পৃষ্টে আবু সিদ্দিক নামের শ্রমিকের মৃত্যু হয়েছে। ৪ জুন রূপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে প্রদীপ চন্দ্র রায়(১৬) নামে নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। ১২ জুন আড়াইহাজারের ব্রাহ্মণদী ইউনিয়নের রকমতউল্লাহ নামে এক চানাচুর শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয়েছে। ১৪ জুন বন্দরে বিদ্যুতায়িত হয়ে হাবু মিয়া(৪০) নামে এক রড মিস্ত্রির মৃত্যু ঘটেছে। ১৭ জুন আড়াইহাজারে বজ্রপাতে কাজল  (৫০) নামক এক কৃষকের মৃত্যু হয়েছে।
 
লাশ উদ্ধার
১ জুন শহরের গাছে সঙ্গে বাধা অবস্থায় অজ্ঞাত পরিচয়ে (৪০) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ২ জুন রূপগঞ্জ উপজেলায় শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাতপরিচয় এক যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। একই দিন সোনারগাঁ উপজেলার মুন্দিরপুর গ্রামের এক গৃহবধুর লাশ হাসপাতালে ফেলে পালিয়ে গেলেন শশুর বাড়ীর লোকজন। ৩ জুন রূপগঞ্জে পৃথক স্থানে শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাত দুই যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ৬ জুন বন্দর উপজেলার শীতলক্ষ্যা নদীর তীর থেকে অজ্ঞাত (৬০) নামা এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে বন্দর থানা পুলিশ। ৭ জুন আড়াইহাজার উপজেলায় নিখোঁজের একদিন পর বুধবার ৭জুন বিকেলে স্কুল ছাত্রী রুমি আক্তারের (১৪) লাশ উদ্ধার করা হয়েছে। ৯ জুন নারায়ণগঞ্জ শহরের ডালপট্টি এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাত পরিচয় যুবকের (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। ১২ জুন ফতুল্লার পাগলায় অজ্ঞাত পরিচয় যুবকের (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। ১৪ জুন সিদ্ধিরগঞ্জে গলায় ওড়না পেচানো অবস্থায় ভাড়াটিয়ার রুম থেকে বাড়ির মালিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের হালুয়াপাড়া এলাকা থেকে বুধবার (২৮ জুন) সকালে ইকবাল (২৭) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের সঙ্গে অভিমান করে ইকবাল গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে ধারনা পুলিশের। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহরের ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।  রূপগঞ্জে আব্দুল কাদির মজুমদার (৫০) নামে স্টিল মিল কারখানার স্টোর কিপারের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২৬ জুন) রাতে উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকার আহম্মদ রি-রোলিং অ্যান্ড স্টিল মিলের পাশের একটি কক্ষ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। আব্দুল কাদির চাঁদপুরের ফরিদগঞ্জ থানার দিকদাইর এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘ ২০ বছর ধরে আহম্মদ রি-রোলিংয়ে কাজ করছিলেন। থাকতেনও সেখানেই।

আত্মহত্যা
৭ জুন রূপগঞ্জে স্বপন (২৭) নামে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ৯ জুন সিদ্ধিরগঞ্জে পারিবারিক কলহের জের ধরে ২ জন অত্মহত্যা করে। ১৭ জুন ফতুল্লার দাপা ইদ্রাকপুর শাহজাহান রি-রোলিং মিলস এলাকায় গলায় ফাঁস দিয়ে সিফা আক্তার (১৬) আত্মহত্যা করেছে। ১৯ জুন ফতুল্লার পাগলা নয়ামাটি এলাকায় পারিবারিক কলহের জের ধরে  ঘরের ফ্যানের সাথে রশি জড়িয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে আনোয়ার খাঁ (৩৮)। সদর উপজেলা ফতুল্লায় পারিবারিক কলহের জের ধরে স্বামীর সাথে অভিমান করে চার মাসের এক মাত্র কোলের শিশু কন্যা রেখে গৃহবধু ইসমত আরা (২১) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।  ২৫জুন দুপুরে ফতুল্লার হরিহরপাড়া শহিদুল ইসলামের ভাড়াটিয়া বাড়িতে ইসমত আরা আত্মহত্যা করে।
 
ধর্ষণ
৭ জুন সোনারগাঁয়ের ভৌমিকপাড়া এলাকায় এক যুবতীকে বিয়ের প্রলোভন দেখিয়ে সেলিম মিয়া (২৫) নামে এক লম্পট একাধিকবার ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ১৮ জুন ফতুল্লার দাপা ইদ্রাকপুরস্থ রেল লাইন এলাকায় ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে।
 
অস্বাভাবিক মৃত্যু
৩ জুন সিদ্ধিরগঞ্জে থাই অ্যালুমিনিয়ামের দোকানে লোড আনলোড করতে গিয়ে গ্লাসের নিচে চাপা পড়ে দুইজন শ্রমিকের মৃত্যু হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ