৮ শ্রাবণ ১৪২৪, রবিবার ২৩ জুলাই ২০১৭ , ৬:৩১ অপরাহ্ণ

diamond world

বাবুরাইল খাল ইটিপি প্ল্যান্টসহ ২৯১টি প্রকল্পকে অগ্রাধিকার নাসিকের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৪৯ পিএম, ১০ জুলাই ২০১৭ সোমবার | আপডেট: ০৮:০০ পিএম, ১০ জুলাই ২০১৭ সোমবার


বাবুরাইল খাল ইটিপি প্ল্যান্টসহ ২৯১টি প্রকল্পকে অগ্রাধিকার নাসিকের

বাবুরাইল খাল খনন ও সৌন্দর্য্যবর্ধণ, গৃহস্থালীর পয়:নিস্কাশনের পানি পরিশোধনে ইটিপি প্ল্যান্ট স্থাপন, কম্পোষ্ট প্ল্যান্ট স্থাপন, হতদরিদ্রদের জন্য কলোনী নির্মাণ, বাস টার্মিনাল নির্মাণসহ ২৯১ টি প্রকল্পকে অগ্রাধিকার দিয়ে উন্নয়ন প্রকল্পের তালিকা তৈরী করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।
 
সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনের সম্মেলন কক্ষে জাপানী দাতা সংস্থা জাইকার অর্থায়নে বাস্তবায়িত সিটি গভর্নেন্স প্রকল্প (সিজিপি) এর আওতায় সমন্বিত নগর পরিচালনা উন্নতির কর্মসূচি এর অধীনে গঠিত সিভিল সোসাইটি কো অর্ডিনেশন কমিটি (সিএসসিসি) ৯ম সভায় এ তথ্য জানানো হয়।
 
সভা সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মহানগরীর ২৭টি ওয়ার্ডে উন্নয়নের জন্য ২৯১টি প্রকল্পকে অগ্রাধিকার দিয়ে একটি তালিকা তৈরী করেছে। বড় প্রকল্পগুলোর মধ্যে রয়েছে বাবুরাইল খাল খনন, সৌন্দর্য্যবর্ধন ও আলোকসজ্জা, সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার পুকুর ও খাল সংরক্ষন, খনন, সৌন্দর্যবর্ধন ও আলোকসজ্জা, গৃহস্থালীর পয়:নিস্কাশনের পানি পরিশোধনে ইটিপি প্ল্যান্ট স্থাপন, ১২, ১৫ ও ১৭নং ওয়ার্ডে কনসারভেসী (হতদরিদ্রদের) কলোনী নির্মাণ, বাস টার্মিনাল নির্মাণ, স্যানেটারী ল্যান্ড ফিলের (বর্জ্য ব্যবস্থাপনা) জন্য জমি ক্রয় ও নির্মাণ, কম্পোষ্ট প্ল্যান্ট নির্মাণ, ১০ তলা বিশিষ্ট নগর ভবন নির্মাণ, মেয়রাল ভবন নির্মাণ, সবুজায়ন ও খেলার মাঠের উন্নয়ন, শেখ রাসেল ইকো পার্কের উন্নয়ন, সিটি করপোরেশনের জন্য বুলডোজার, এক্সাভেটর, ড্রাম, ট্রাক ইত্যাদি ক্রয় উল্লেখযোগ্য।
 
এছাড়া ৬ নং ওয়ার্ডে আদমজী ইপিজেড থেকে সুমিল পাড়া পর্যন্ত রাস্তা ও এক্স ড্রেন পুনঃনির্মাণ, চরসুমিল পাড়ায় আর সিসি ড্রেন ও রাস্তা পুনঃনির্মাণ, ডিএনপি রোডের পাশ্ববর্তী নাসিরের বাড়ি থেকে ২নং রেল লাইন হয়ে মুনলাইন সিনেমা হল রোড পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। আদমজী ইপিজেড থেকে খাল হয়ে (হকের বাড়ি) রেল লাইন পর্যন্ত রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। ২৪ নং ওয়ার্ডের কাইয়ুমের বাড়ি থেকে নোয়ারদা বারা মসজিদ পর্যন্ত আর সিসি ড্রেন সহ রাস্তা নির্মাণ, ১১ নং ওয়ার্ডে শীতলক্ষ্যা হাউজিংয়ে আর সিসি ড্রেন সহ আর সিসি রাস্তা নির্মাণ, ২৩ নং ওয়ার্ডে ১০০ ফুট রাস্তা থেকে বায়তুল মামুর মাদ্রাসা হয়ে রোমানের বাড়ির পাশে কদমরসূর কলেজ পর্যন্ত আর সিসি ড্রেন ও রাস্তা পুনঃ নির্মাণ। বাগবাড়ি বাস স্ট্যান্ড থেকে ভান্ডারী বাড়ি পর্যন্ত আর সিসি ড্রেন ও সিসি রাস্তা পুনঃনির্মাণ। ২ নং ওয়ার্ডে মৌচাক রাস্তা থেকে ক্যানেল পাড় ওহিদের বাড়ি পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। ৯ নং ওয়ার্ডে জালকুড়ি ওয়াবদা খালের পাশে মুজিবর প্রধানের দক্ষিণ দিকে জালকুড়ি মাঝিপাড়া মসজিদ হয়ে ঈদগাহ ও কবরের স্থান পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন নির্মাণ। জালকুড়ি টিসি রোড থেকে দক্ষিন পশ্চিম দিকে নারায়ণগঞ্জ লিংক রোড হয়ে খেলার মাঠ পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। জালকুড়ি যুব উন্নয়ন অফিস থেকে মাদ্রাসা পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। রাজমহল সিনেমা হল থেকে ঘোড়ামারা নূর মসজিদ পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। ২৫নং ওয়ার্ডের সড়ক ও জনপদের রাস্তা থেকে লক্ষণখোলা ব্রীজ পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। ১ নং ওয়ার্ডে মিজমিজি তালতলা থেকে উত্তর দিকে পাইনাদি হয়ে আলমগীর ভূঁইয়ার বাড়ি পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। বাতেন পাড়া তাহেরের বাড়ি থেকে কবরস্থান মসজিদ হয়ে ঈদগাহ মাঠ এবং আইডিয়াল স্কুল পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। শাহী মসজিদ থেকে চাঁনবাদশা বাড়ি হয়ে হীরাঝিল প্রধান সড়ক হয়ে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। আব্দুল আলীর বাড়ি থেকে মতিন হুজুরের বাড়ি পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। রওশন চেয়ারম্যানের বাড়ি থেকে দক্ষিন দিকে বাতেন পাড়া ওয়াবদা খালের পার চৌরাস্তা হয়ে দক্ষিন দিকে নামারচর বিল পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। ১ ও ২ নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের পুল থেকে আব্দুল আলী পুল পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। ৩ নং ওয়ার্ডের মৌচাক বাস স্ট্যান্ড থেকে নিমাই কাসারী বাজার পর্যন্ত আর সিসি রাস্তা ও ড্রেন পুনঃনির্মাণ। এগুলো ছাড়াও সর্বমোট ২৮০টির ন্যায় রাস্তা ও ড্রেন নির্মাণ ও পুনঃনির্মাণ অগ্রাধিকার প্রকল্পের মধ্যে রয়েছে।

এ সংক্রান্ত আরো সংবাদ পড়তে ক্লিক করুন

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ