৯ আশ্বিন ১৪২৪, সোমবার ২৫ সেপ্টেম্বর ২০১৭ , ৫:০৫ পূর্বাহ্ণ

চাষাঢ়া শহীদ মিনারে সন্ত্রাসী হামলায় ৪ কবি শিল্পী আহত


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৫ পিএম, ১১ জুলাই ২০১৭ মঙ্গলবার | আপডেট: ১০:২৪ পিএম, ১১ জুলাই ২০১৭ মঙ্গলবার


চাষাঢ়া শহীদ মিনারে সন্ত্রাসী হামলায় ৪ কবি শিল্পী আহত

নারায়ণগঞ্জে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটির একটি সমাবেশ শেষে চারজন সাংস্কৃতিক কর্মীকে বেধড়ক পিটিয়ে আহত করেছে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা। লোহার পাইপ ও দেশীয় অস্ত্র নিয়ে ৬ থেকে ৮ জনের একদল দুর্বৃত্ত ওই হামলাটি চালায়। ১১ জুলাই মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় চাষাঢ়ায় শহীদ মিনারে ওই হামলার ঘটনা ঘটে।

আহতরা হলো কবি আরিফ বুলবুল, গায়েনের প্রধান গায়ক শাহীন মাহমুদ, সাংস্কৃতিক সংগঠন সমগীতের সভাপতি অমল আকাশ, ছড়াকার আহমেদ বাবলু। তাদের মধ্যে আরিফ বুলবুলকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি তিনজনকে নারায়ণগঞ্জ শহরের খানপুরে ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে চাষাঢ়া শহীদ মিনার প্রাঙ্গণে জেলা তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর জাতীয় কমিটি উদ্যোগে ‘রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বন্ধ কর, সুন্দর বন রক্ষা কর’ স্লোগানে প্রতিবাদ সমাবেশ হয়। এতে জেলার আহবায়ক রফিউর রাব্বি সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। সমাবেশে সরকারের বিভিন্ন কর্মকান্ড ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে তীব্র ভাষায় সমালোচনা করা হয়। সমাবেশ শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ মিনার থেকে মিছিল বের হয়। তবে ওই মিছিলে যোগ দেয়নি সমাবেশে থাকা কবি আরিফ বুলবুল, গায়েনের প্রধান গায়ক শাহীন মাহমুদ, সাংস্কৃতিক সংগঠন সমগীতের সভাপতি অমল আকাশ, ছড়াকার আহমেদ বাবলু। তারা চারজন শহীদ মিনারেই অবস্থান করছিলেন।

আহত আহমেদ বাবলু জানান, আমরা চারজন মিছিলে না গিয়ে শহীদ মিনারের পশ্চিম পাশে দাঁড়িয়ে কথা বলছিলাম। পৌনে ৭টায় ৬ থেকে ৮জন যুবক বয়সী হাতে লোহা ও দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে আমাদের একে একে পেটাতে থাকে। পরে আশেপাশের লোকজন এসে আমাদের উদ্ধার করে খানপুর হাসপাতালে পাঠায়।

৩০০ শয্যা হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার আবদুল মান্নান জানান, হাসপাতালে ৪জনকে আনা হলেও তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আর আরিফ বুলবুলের অবস্থা গুরুতর থাকায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতালে যাওয়া সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিকেলের সমাবেশের সভাপতিত্ব করা রফিউর রাব্বি জানান, যারা হামলা করেছে একটি চিহ্নিত গোষ্ঠী। এর আগেও আমাদের উপর হামলা চালিয়েছে একটি গোষ্ঠী। এর আসলে সাংস্কৃতিক বিরোধী গোষ্ঠী, রামপালের পক্ষের শক্তি। তারা সুন্দরবন চায় না।

তিনি আরো জানান, আমরা এ ব্যাপারে আইনগত সহায়তা নিব। হামলার ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, এটা সমাবেশ ও মিছিল কেন্দ্রীক কোন হামলা না। এটা ব্যক্তিগত শত্রুতার জের ধরে কেউ হামলা করতে পারে। বিষয়টি তদন্ত চলছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Loading...
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ