৮ শ্রাবণ ১৪২৪, রবিবার ২৩ জুলাই ২০১৭ , ৬:৩৪ অপরাহ্ণ

diamond world

৬৬৩ কোটির বাজেট নিয়ে আসছেন আইভী, শিক্ষাখাতে থাকছে বরাদ্দ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫১ পিএম, ১১ জুলাই ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৬:১৯ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার


৬৬৩ কোটির বাজেট নিয়ে আসছেন আইভী, শিক্ষাখাতে থাকছে বরাদ্দ

নতুন করে কোন কর আরোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য ৬ শ ৬৩ কোটি ৬৭ লাখ ৪২ হাজার ৬২৫ কোটি টাকার বাজেট ঘোষণা হতে যাচ্ছে। ইতোমধ্যে এ নিয়ে চলছে শেষ সময়ে যাচাই বাছাই। এ মাসের শেষের দিকে এ বাজেট ঘোষণা করা হবে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় মেয়াদে এ বাজেট হচ্ছে। এর আগে ২০১৬-২০১৭ অর্থ বছরে সিটি করপোরেশনের বাজেট ছিল ৬শ’ ১ কোটি ২০ লাখ ২৯ হাজার ৭৯১ টাকা।

বাজেটে দারিদ্র বিমোচন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য এবং অবকাঠামোগত উন্নয়ন যথা রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ ও পুননির্মাণ, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়ন ও রাস্তার বাতি স্থাপনে বিশেষ বরাদ্দ দেওয়া হবে।

এবারের বাজেটে প্রথমবারের মত শিক্ষাখাতে বরাদ্দ রাখা হচ্ছে। এতে বরাদ্দ আছে ৩ কোটি ৭২ লাখ টাকা। স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী খাতে বাজেট রাখা হয়েছে ১৩ কোটি ৪১ লাখ টাকা। দারিদ্র দূরীকরণ ও আর্থ সামাজিক উন্নয়নে রাখা হয়েছে ৭২ লাখ টাকা। বাজেটে অবকাটামো নির্মাণ ও উন্নয়নে রাখা হয়েছে ১৪০ কোটি ৬২ লাখ টাকা।

২০১১ সালের ৩০ অক্টোবর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার পর ২০১২ সালে প্রথমবারের মতো বাজেট ঘোষণা করেছিলেন মেয়র আইভী। ওই বছরের ২৫ জুন প্রথম পূর্ণাঙ্গ বাজেট ঘোষণা করেন তিনি। ওই বাজেট ছিল ৩০৭ কোটি টাকার। এরপর ২০১৩-২০১৪ অর্থ বছরে নাসিকের বাজেট ছিল ৪শ’ ৩ কোটি ৯২ লাখ ৮৬ হাজার ৩৭৬ টাকা। ২০১৪-২০১৫ অর্থ বছরে বাজেটের পরিমাণ ছিল ৪শ’ ২৪কোটি ৪ লাখ ৬৯ হাজার ৫১২ টাকা। ২০১৫-২০১৬ অর্থ বছরে বাজেট ছিল ৪শ’ ৮৮ কোটি ৯০ লাখ ৮৪ হাজার ৬১৭ টাকার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ