৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ , ৭:৩৫ অপরাহ্ণ

অবৈধ বাস পার্কিংয়ে শহরে তীব্র যানজট


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫০ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার


অবৈধ বাস পার্কিংয়ে শহরে তীব্র যানজট

নারায়ণগঞ্জ শহরের প্রধান প্রধান সড়কের অর্ধেকটা জুড়ে অবৈধ বাস পার্কিয়ের কারণে শহরে তীব্র যানজট দেখা দিয়েছে। এতে করে পরীক্ষার্থী সহ বিভিন্ন পেশার মানুষেরা বিড়ম্বনার শিকার হয়।

রোববার (১৬ জুলাই) সকাল ১০ টায় শহরের কেন্দ্রীয় বাস স্টেশন থেকে শুরু করে ২নং রেল গেইট পর্যন্ত, অন্যদিকে ফলপট্টি হয়ে কালীর বাজার পর্যন্ত সড়কে অবৈধভাবে গণপরিবহনের বিভিন্ন বাস পার্কিয়ের কারণে তীব্র যানজট দেখা দেয়।

প্রত্যেকদিন রাতে গণপরিবহনের চালকেরা বাসগুলো এই দুই সড়ক জুড়ে অবৈধভাবে পার্কিং করে রাখে। সকাল হতেই ধীরে ধীরে এই বাসগুলো সরিয়ে নেয়া হয়। কিন্তু মাঝে মাঝেই এসব পরিবহনের বাসগুলো সরিয়ে নিতে দেরি হলে তা তীব্র যানজটের সৃষ্টি করে এক পর্যায়ে জনদুর্ভোগের রুপ নেয়। রোববারও তার কোন ব্যাতিক্রম হয়নি।

অবৈধভাবে পার্কিংকৃত গণপরিবহনগুলো হল, বন্ধন পরিবহন, উৎসব পরিবহন, আনন্দ পরিবহন, বন্ধু পরিবহন, বাঁধন পরিবহন সহ বড় আকারের কনটেইনার পার্কিং অবস্থায় লক্ষ্য করা গেছে।

সকাল থেকেই একদিকে তীব্র রোদের তাপে গাঁ জ্বালা করা পরিস্থিতিতে তীব্র যানজট যেন নতুন করে এক দুর্ভোগ সৃষ্টি করেছে। এসময় একদিকে প্রচন্ড গরমের যন্ত্রণা অন্যদিকে অসয্যকর যানজটে বসে বসে ঘর্মাক্ত পরিবেশে কপালের ঘাম মুছা আর রাগে ক্ষোভে যানবাহন ছেড়ে পায়ে হেটে চলা ছাড়া যাত্রীদের যেন কোন উপায় থাকে না। তাই অনেক যাত্রীকে যানবাহন ছেড়ে পায়ে হেটে গন্তব্যে যেতে দেখা গেছে। তবে এসময় যানজটে বৃদ্ধা ও মহিলারা সবচেয়ে বেশি দুর্ভোগের শিকার হয়েছে।
 
লক্ষাধিক মানুষ প্রতিদিন এই রুট দিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করে। এ দিনও তার ব্যাতিক্রম হয়নি। প্রতিদিনের মত রোববারও এই সড়ক দিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন তাদের গন্তব্যে পৌঁছানোর উদ্দেশ্যে যানবাহনে আরোহন করলেও তীব্র যানজটের কারণে বিড়ম্বনার শিকার হয়। সময়মত গন্তব্যে পৌঁছতে পারেনি যাত্রীরা তাই কড়া মাসুলও দিতে হবে বলে মনে করছেন যানজটে দুর্ভোগ পোহানো যাত্রীরা। এদের মধ্যে সাহেন শাহ নামের একজন যাত্রী জানালেন, তিনি প্রাইভেট একটি ফাইনেন্স কোম্পানীতে কাজ করেন। কিন্তু আজ যানজটের কারণে তাকে বিলম্বে অফিসে প্রবেশ করতে হবে। তাই বসের কথা শুনতে হবে। আর এবাবে কয়েকদিন চলতে থাকলে তাকে চাকুরীচ্যুত না করলেও বেতনের টাকা ঠিকই কর্তন হবে বলে তিনি জানান।

যানজটে দুর্ভোগ পোহানো যাত্রীদের মধ্যে পরীক্ষার্থী শিক্ষার্থীরা সবচেয়ে সমস্যায় পড়ে। কেননা শহরের অধিকাংশ স্কুলগুলোতে অর্ধ বার্ষিক পরীক্ষা শুরু হয়ে গেছে। এসময় আনিছ নামের এক পরীক্ষার্থী জানায়, ‘ আজ আমার একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা আছে। পরীক্ষা সকাল ১০ টায় শুরু হওয়ার কথা কিন্তু এখন প্রায় সোয়া ১০ টা বাঁজে। ইতিমধ্যে অনেক বিলম্ব হয়েছে। জানিনা আর কতক্ষণ লাগবে স্কুলে পৌঁছাতে। তাই এখন অনেক চিন্ত লাগছে।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ