৮ আশ্বিন ১৪২৪, রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭ , ৭:২৩ পূর্বাহ্ণ

অবশেষে আইভীর কথা রাখলেন সেলিম ওসমান


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৩৬ পিএম, ২৬ জুলাই ২০১৭ বুধবার | আপডেট: ১২:৪১ এএম, ২৭ জুলাই ২০১৭ বৃহস্পতিবার


ফাইল ফটো

ফাইল ফটো

আগামী ১ আগস্ট থেকে শহরের নিতাইগঞ্জ এলাকায় বঙ্গবন্ধু সড়কের উপর কোন ট্রাক পার্কিং করা যাবে না বলে সিদ্ধান্ত দিয়েছেন ব্যবসায়ী নেতা ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। পাশাপাশি নিতাইগঞ্জের ব্যবসায়ীরা যাতে ব্যবসায়িক ভাবে ক্ষতিগ্রস্ত না হয় এর জন্য নিতাইগঞ্জের খাল ঘাট এলাকায় দিনের বেলায় ৫০টি ট্রাক অবস্থান করে মালামাল লোড আনলোড করতে পারবে। কিন্তু কোন অবস্থাতেই ট্রাক বঙ্গবন্ধু সড়কের উপরে রেখে সাধারণ মানুষের দুর্ভোগ সৃষ্টি করতে পারবে না। রাস্তায় শৃঙ্খলা বজায় রাখতে আসন্ন ঈদ উল আযহা পর্যন্ত ওই এলাকায় শৃঙ্খলা বজায় রাখতে সংসদ সদস্য সেলিম ওসমান ব্যক্তিগত তহবিল থেকে ৪০ জন আনসার সদস্যের পারিশ্রমিক ব্যয় বহন করবেন।

বুধবার ২৬ জুলাই নারায়ণগঞ্জ ক্লাবের তৃতীয় তলায় শীতলক্ষ্যা কমিউনিটি সেন্টারে নিতাইগঞ্জ ও টানবাজার এলাকার ব্যবসায়ী সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দদের সাথে আলোচনা সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসব সকল সিদ্ধান্ত বাস্তবায়নে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা প্রদান করা হবে বলেও সভায় উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান আশ্বাস প্রদান করেছেন।

এর আগে গত ২৩ জুলাই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত হয়ে ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। ওই বাজেট ঘোষণা অনুষ্ঠানে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী নিতাইগঞ্জে ট্রাক স্ট্যান্ডের জন্য নগরী সৃষ্ট যানজটের কথা তুলে ধরে নিতাইগঞ্জ থেকে ট্রাক স্ট্যান্ডটি সরাতে সংসদ সদস্যের সহযোগীতা কামনা করেন। পরিপ্রেক্ষিতে সেলিম ওসমান নিতাইগঞ্জ থেকে ট্রাক স্ট্যান্ড সরানোর ব্যাপারে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করে ছিলেন। ব্যবসায়ীদের সাথে আলোচনার মধ্য দিয়ে আগামী ১আগস্ট থেকে নিতাইগঞ্জে যানজটের কারণে সৃষ্ট জনদুর্ভোগ লাঘবে সংসদ সদস্যের প্রতি মেয়র আইভীর প্রত্যাশার প্রতিফলন ঘটতে যাচ্ছে।

আলোচনা সভায় সেলিম ওসমান আরো বলেন, নিতাইগঞ্জ এলাকায় যেন কোন দালালের মাতব্বরি না থাকে। এ সিদ্ধান্ত নিয়ে যাতে করে কোন সুযোগ সন্ধানী ব্যক্তি রাজনীতি না করতে পারে। শুধুমাত্র ওই এলাকার শ্রমিক নেতৃবৃন্দরাই শ্রমিকদের নেতৃত্ব দিবে। পাশাপাশি ট্রাকের মালিকেরাই তাদের ট্রাকের ভাড়া নির্ধারণ করে ব্যবসা পরিচালনা করবেন। কোন দালালের মাধ্যমে যাতে কোন ট্রাকের ভাড়া নির্ধারণ করা না হয়। যদি নিতাইগঞ্জে কেউ কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করে বা কারো বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় সেলিম ওসমান, সিটি করপোরেশন থেকে পঞ্চবটিতে নির্মাণ করা ট্রাক স্ট্যান্ডটি ব্যবহার করার পরামর্শ দেন। শ্রমিক নেতৃবৃন্দও তাদের পক্ষ থেকে পঞ্চবটি ট্রাক স্ট্যান্ড ব্যবহার করার ব্যাপারে দাবী করেন। তবে এ ব্যাপারে ট্রাক মালিক পক্ষ যেন তাদেরকে রাস্তায় ট্রাক রাখতে বাধ্য না করে সেই ব্যাপারে সকলের সহযোগীতা কামনা করেন।

সভায় সেলিম ওসমান সিটি করপোরেশন থেকে প্রেরিক্ষ একটি নকশা দেখিয়ে বলেন, আমি একজন ব্যবসায়ী। আমি কখনই চাইবো না নিতাইগঞ্জের ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে যাক। আমি এবং মেয়র মিলে একটি পরিকল্পনা নিয়েছি ওই পরিকল্পনা অনুযায়ী সিটি করপোরেশন থেকে একটি নকশা তৈরি করে পাঠানো হয়েছে। খুব দ্রুত এই নকশাটি ডিজিটাল আকারে তৈরি করা হবে। আপনারা সাময়িকভাবে কষ্ট সহ্য করে যদি কাজটি সম্পন্ন করতে সহযোগীতা করেন তাহলে দেখা যাবে আপনাদের মোকামের পাশেই ৬০০ ট্রাক স্ট্যান্ড করার ব্যবস্থা করা যাবে।

সিটি করপোরেশন থেকে প্রেরিত ওই নকশায় জল্লারপাড় এলাকায় রেলওয়ের একটি খালি জমির উপর ট্রাক স্ট্যান্ড নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন অটো ফ্লাওয়াল মিলস অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ ওয়াজেদ আলী বাবুল। আরো উপস্থিত ছিলেন এসবিসিসিআই এর সাবেক সহ সভাপতি মোহাম্মদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, সহ সভাপতি মোর্শেদ সারোয়ার সোহেল, পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু, বিকেএমইএ এর সহ সভাপতি(অর্থ) জিএম ফারুক, পরিচালক হুমায়ন কবির খান শিল্পী, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি মাহফুজুর রহমান, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড শওকত হাশেম শকু,, জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ দিপু, চাল আড়ৎদার মালিক সমিতির সভাপতি লিয়াকত হোসেন, আটা ময়দা মিল মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক ইব্রাহিম হাজী, লবন আড়ৎদার মালিক সমিতির সহ সভাপতি হাসান ভূইয়া, কামাল দেওয়ান, মনিহারী ব্যবসায়ী আব্দুল কাদির, জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক শফিউদ্দিন প্রধান, জেলা ট্রাক, ট্যাংকলরি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মাসুদুর রহমান মানিক, তরুণ ব্যাবসায়ী রাগিব হাসান সহ বিভিন্ন ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Loading...
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ