৫ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭ , ৮:২০ পূর্বাহ্ণ

জানুয়ারিতেই হাতিরঝিল আদলে দেওভোগে পার্ক উদ্বোধন : আইভী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪৫ পিএম, ১৪ আগস্ট ২০১৭ সোমবার


জানুয়ারিতেই হাতিরঝিল আদলে দেওভোগে পার্ক উদ্বোধন : আইভী

রাজধানীর হাতিরঝিল আদলে নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় নির্মাণাধীন লেক ও সবুজে ঘেরা ওয়াকওয়ে প্রকল্প ঘোষণা অনুযায়ী আগামী জানুয়ারিতেই নগরবাসীকে উপহার দেওয়ার প্রতি আশাবাদ ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তবে সেটা সম্পূর্ণ না হলেও আংশিক উদ্বোধন করবেন বলে জানান তিনি।

১৪ আগস্ট সোমবার বিকালে সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ডে ‘বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেসা মুজিব পার্কে’ নামে লেক ও ওয়াকওয়ে নির্মাণ কাজের পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।’ এসময় তিনি প্রকল্পের ঠিকাদার জাকির হোসনকে দ্রুত প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দেন।

মেয়র আইভী বলেন, ‘আমরা চেষ্টা করছি কথা অনুযায়ী আগামী জানুয়ারিতেই নগরবাসীকে পার্ক উপহার দেওয়ার জন্য। তবে প্রকল্পের সম্পূর্ণ কাজ শেষ না হলেও আংশিক উদ্বোধন করা হবে। কিছুদিন আগেও বলেছিলাম আলী আহম্মদ চুনকা পাঠাগারও আংশিক উদ্বোধন করা হবে।’

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আফরোজা আক্তার বিভা হাসান, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, ঠিকাদার জাকির হোসেন সহ দেওভোগ এলাকার আওয়ামীলীগ নেতা ও এলাকাবাসী।

প্রসঙ্গত আগামী বছরের ৯ জানুয়ারি হবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে টানা দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হওয়ার পর দায়িত্ব গ্রহণের এক বছর। প্রথম বছর পূর্তিতেই নারায়ণগঞ্জবাসীকে উপহার হিসেবেই ওই পার্ক দেওয়ার জন্য গত ১৯ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটে (আট কলেজ) এক আলোচনা সভায় জানান তিনি।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, নাসিকের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এ প্রকল্পের কাজ ব্যয় ধরা হয় ৭ কোটি ৭৪ লাখ ৯৮ হাজার ৭৫০ টাকা। ২০১৬ সালের ৯ জুলাই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ থেকে ওই প্রকল্পের কার্যাদেশ দিলেও প্রকল্পের ৪ মাস পর ওই কাজ শুরু করেছে প্রকল্পের টেন্ডার পাওয়া প্রতিষ্ঠান। গত ২০১৬ সালের ১০ নভেম্বর ওই প্রকল্পের কাজ শুরু হয়।

প্রকল্পের টেন্ডার পাওয়া ঠিকাদার জাকির হোসেন জানান, ‘প্রকল্পের লেকের প্রায় ৭০ ভাগ কাজ শেষ। বৃক্ষ রোপণ ও বৈদ্যুতিক বাতি লাগানো হবে। এছাড়াও যেসব কাজ বাকি আছে তাও প্রায় শেষ হওয়ার পথে। তবে এ পার্কের সম্পূর্ণ কাজ শেষ হতে আরো সময়ের প্রয়োজন।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ