৫ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ২:১৩ পূর্বাহ্ণ

কমবে শীতলক্ষ্যার পানি, তলাবে না নারায়ণগঞ্জ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪২ পিএম, ২১ আগস্ট ২০১৭ সোমবার


কমবে শীতলক্ষ্যার পানি, তলাবে না নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পানি বিপদসীমার ১৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের দেয়া সর্বশেষ বার্তায় এমন তথ্য দেয়া হয়েছে। সরেজমিনেও দেখা গেছে নদীর বিভিন্ন ঘাটগুলো পানি ছুই ছুই অবস্থায় রয়েছে।

সোমবার (২১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বন্যা পূর্ভাবাস ও সতর্কীকরণ কেন্দ্রের বুলেটিনে পাঠানো তথ্যে জানা গেছে নারায়ণগঞ্জের উপর দিয়ে বয়ে যাওয়া শীতলক্ষ্যা নদী বিপদসীমা ছাড়িয়ে ১৩ সেন্টিমিটার উপরে রয়েছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মোঃ সাজ্জাদ হোসেন জানিয়েছেন, শীতলক্ষ্যার পানি এখন বিপদসীমার ১৩ সেন্টিমিটার উপরে রয়েছে। তবে খুব শিগগির পানি হ্রাস পাবে আতংকিত হবার কিছু নেই।

তিনি জানান, শীতলক্ষ্যার পানি সাধারণত পুরাতন ব্রহ্মপুত্র হয়ে আসে যমুনা নদী থেকে আসে। আগামী ৭২ঘণ্টায় যমুনার পানি হ্রাস অব্যাহত থাকবে। সোমবার সকাল থেকেই শীতলক্ষ্যার পানি বিপদসীমার ১৩ সেন্টিমিটার উপরে রয়েছে।

সাজ্জাদ হোসেন আরো জানান, শীতলক্ষ্যার পানি এভাবে বিপদসীমা অতিক্রম করলে নারায়ণগঞ্জের নিচু এলাকা বন্যার পানিতে তলিয়ে যেতে পারে। তবে শহর এলাকা উচু হওয়ায় বন্যার আশঙ্কা শহর এলাকায় কম বলে তিনি জানান।

এদিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম মজুমদার জানান, তারা ইতোমধ্যেই পাঁচটি উপজেলায় সভা করে দুর্যোগ মোকাবেলার জন্য প্রস্তুতি নিয়েছেন। পাঁচটি উপজেলাতেই এ বিষয়ে কমিটি গঠন করা হয়েছে। কোথায় কোথায় আশ্রয় কেন্দ্র হবে এবং সেগুলো তদারকিতেও কমিটি গঠন করা হয়েছে। এছাড়া তাদের কাছে পর্যাপ্ত পরিমাণে ত্রাণ সামগ্রী রয়েছে যা জেলা প্রশাসকের তত্ত্বাবধায়নে রয়েছে। যখন যেখানে যা প্রয়োজন সেগুলো জেলা প্রশাসকের অনুমতিক্রমে তারা পৌছে দিবেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ