৮ আশ্বিন ১৪২৪, রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭ , ৭:২৯ পূর্বাহ্ণ

নারায়াণগঞ্জের হাটগুলোতে আসছে পশু, ভারতীয় গরুতে কপালে ভাজ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫৭ পিএম, ২৬ আগস্ট ২০১৭ শনিবার


নারায়াণগঞ্জের হাটগুলোতে আসছে পশু, ভারতীয় গরুতে কপালে ভাজ

নারায়ণগঞ্জের বিভিন্ন গরুর হাটে আসছে কোরবানীর পশু বিশেষ করে গরু। ইতোমধ্যেই বিভিন্ন গরুর হাট ঘুরে সরেজমিনে এমন দৃশ্য দেখা গেছে। এবার দেশী গরুর পাশাপাশি হাটগুলোতে দেখা গেছে ভারতীয় গরুর আধিপত্য আর এতে দেশী গরুর ব্যাপারীদের বেড়েছে দুশ্চিন্তা, তবে এতে ক্রেতারা হাট ঘুরে স্বস্তি প্রকাশ করছে।

শনিবার ২৬ আগস্ট নারায়ণগঞ্জের কয়েকটি পশুর হাট ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। শহরের সৈয়দপুর এলাকার কোল্ড স্টোরেজের মাঠে অবস্থিত হাটে গিয়ে দেখা যায়, সেখানে হাটের প্রায় সকল স্থানেই গরু বাধা। যেসব স্থান খালি রয়েছে সেগুলোও আজ কালের মধ্যেই গরুতে পূর্ণ হয়ে যাবে বলে আশা প্রকাশ করছেন হাটের ইজারাদাররা। এদিকে হাটের পাশে শীতলক্ষ্যা নদী দিয়ে আসা আরো সাত থেকে আটটি গরু বোঝাই ট্রলার হাটে গরু নামার জন্য অপেক্ষা করছে।

হাটে গরু নিয়ে আসা সিরাজগঞ্জের আসাদ ব্যাপারী নিউজ নারায়ণগঞ্জকে জানান, আমি ৫টি গরু এনেছি। এখন পর্যন্ত তেমন ক্রেতা নেই। হাটে ইন্ডিয়ান গরু আসছে, দাম এবার স্বাভাবিকই থাকবে। আমরা আমাদের গরুর ন্যায্য দাম পেলেই ছেড়ে দেব।

শাহজাদপুর এলাকার ব্যাপারী রমিজ মিয়া নিউজ নারায়ণগঞ্জকে জানান, গরুর দাম করেছে কয়েকজন ক্রেতা। তারা দেখতে আসছে মনে হয়। দু তিনদিনের মধ্যে বেচাবিক্রি শুরু হবে। দাম চাইছি কিন্তু ক্রেতারা অনেক কম বলছে, আমরাও বাজার দেখছি।

এদিকে ভারতীয় গরু আনা ব্যাপারী কোরবান আলী নিউজ নারায়ণগঞ্জকে জানান, গরু কিনে এনেছি। কিছু লাভ রেখে ছেড়ে দেব। এখন ১৮টি গরু এনেছি এগুলো বিক্রি করতে পারলে আরো আনবো। এখনো বেচাবিক্রি শুরু হয়নি, তবে ক্রেতা আছে ভালো।

তবে খাসির দাম তুলনামুলক বেশী বলে জানান ব্যাপারী আসাদ। তিনি নিউজ নারায়ণগঞ্জকে জানান, খাসী এনেছি ২৭টি। সবগুলো বেশীদামেই কিনে এনেছি। কমে কিভাবে বিক্রি করবো। তবে ক্রেতারা অর্ধেক দামও বলছেন না। দেখি অবস্থা বুঝে কি করা যায়, সময় তো আর শেষ হয়নি।

হাটের কাউন্টারে বসা মেহেদী নিউজ নারায়ণগঞ্জকে জানান, এখানে ব্যাপারীদের জন্য সুব্যবস্থা আছে, আর গরুও ব্যাপক রয়েছে। বেচাবিক্রি আজ হয়নি এখনো তবে কাল পরশু থেকেই বিক্রি জমে উঠবে। পশুর অভাব নেই, ক্রেতারা এখান থেকে কিনে স্বস্তি পাবেন।

হাটের নিরাপত্তার ব্যাপারে সেখানে থানা সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) জয়নাল নিউজ নারায়ণগঞ্জকে জানান, নিরাপত্তা ব্যবস্থা খুবই ভালো। এখানে কোন চাঁদাবাজি, গরু টানাটানির খবর এখন পর্যন্ত নেই। আর হাটে কোন ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করা হলে কাউকেই ছাড় দেয়া হবেনা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Loading...
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ