৫ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ২:১৪ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জে আগস্টে আত্মহত্যা ও ধর্ষণ বেড়েছে


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৩১ পিএম, ৩১ আগস্ট ২০১৭ বৃহস্পতিবার


নারায়ণগঞ্জে আগস্টে আত্মহত্যা ও ধর্ষণ বেড়েছে

আগস্ট মাসটিতে নারায়ণগঞ্জবাসী প্রায় প্রতিদিনই সংবাদ পেয়েছে কোন না কোন লাশের, সংবাদ পেয়েছে র‌্যাবের হাতে একাধিক জঙ্গি গোষ্ঠীর বিভিন্ন সদস্য আটক হয়েছে একই সাথে প্রচন্ড তাপদাহের সাথে অস্বস্তির বৃষ্টি ও জলাবদ্ধতা এ মাসে অনেকটা বিপাকেই ফেলেছে নারায়ণগঞ্জবাসীকে।

৭ খুনের রায়, শহরের যানজট নিয়ন্ত্রণে সাংসদের ও মেয়রের চেষ্টা এবং ঈদকে কেন্দ্র করে হাট নেয়ার জন্য নানা ঘটনাও ঘটেছে মাসে। আগস্ট মাসে ৭ খুনের মামলার আলোচিত পিপি ওয়াজেদ আলী খোকনের মেয়েকে মিষ্টির সাথে বিষ খাইয়ে হত্যাচেষ্টাও ছিল দেশজুড়ে আলোচিত। শামীম ওসমানের বিশাল সমাবেশও ছিল মাসটির অন্যতম আলোচিত বিষয়।

আগস্ট মাসে পৃথক ২টি হত্যাকান্ড, পাঁচটি স্থানে অগ্নিকান্ড, ১০টি লাশ উদ্ধার, ৫টি আত্মহত্যা, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১জন আহত, ৪টি ধর্ষণসহ আরো ৬জনের অস্বাভাবিক মৃত্যু ঘটেছে। মাসে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৭জন। এছাড়া ছোটখাটো অগ্নিকান্ড, চুরি, ছিনতাই, মাদক, ডাকাতি এবং তুচ্ছ ঘটনায় আহত হওয়া ছিল নিত্যদিনের ঘটনা। ভ্রাম্যমাণ আদালতের সাজা, গ্রেফতার অব্যাহত ছিল মাদকের বিরুদ্ধে।

হত্যাকান্ড
১৫ তারিখ ফতুল্লার মাসদাইর তালা ফ্যাক্টরীর মোড়ে সাখাওয়াত হোসেন শুভ (৩০) নামের এক গার্মেন্ট কর্মকর্তাকে হত্যা করা হয়েছে। ১৮ তারিখ রূপগঞ্জে নিখোঁজের আট দিন পর নবী হোসেন (৪৬) নামে এক ফল ব্যবসায়ীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

সড়ক দুর্ঘটনা
এশিয়ান হাইওয়ে সড়কে ৪ আগস্ট শুক্রবার সকালে রূপগঞ্জের পোনাব এলাকায় গাজীপুরগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলেই এক যুবকের অজ্ঞাত (২২) মৃত্যু হয়েছে।

৮ আগস্ট বন্দরে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৭৫) বৃদ্ধা নারী নিহত হয়েছে। ১৯ আগস্ট রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তির (৫০) মৃত্যু হয়েছে। ২৮ তারিখ রূপগঞ্জ উপজেলায় রাস্তা পারাপারের সময় দ্রুতগামী মাইক্রোবাস চাপায় আনোয়ারা বেগম (৪০) নামে এক পোশাক শ্রমিক নিহত হয়েছে। ৩০ তারিখ সিদ্ধিরগঞ্জে ট্যাংকলরির চাপায় ইয়াসিন ওরফে বাবু (৭) নামে এক শিশু নিহত হয়েছে। ৩১ তারিখ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ট্রাকে ট্রাকে সংঘর্ষের ঘটনায় ২জন নিহত হয়েছে।

বিদ্যুৎস্পৃষ্ট ও অগ্নিদগ্ধ
২১ আগস্ট দেওভোগ দাতাসড়ক এলাকায় শরিয়তপুর প্রিটিং নামক একটি কারখানার শ্রমিক রুবেল বৈদ্যুতিক শর্ট সার্কিটে নিহত হয়েছে।

লাশ উদ্ধার
৪ আগস্ট সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনী এলাকা থেকে অজ্ঞাত পুরুষের লাশ উদ্ধার করেছে পুলিশ একই সাথে ফতুল্লায় নিখোঁজ হওয়ার ২দিন পর সাগর নামের আড়াই বছরের শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। ৬ আগস্ট ফতুল্লায় নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। ৮ আগস্ট জেলার ফতুল্লার মাসদাইরে রাজা মিয়া (৪০) নামে ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। ১৯ আগস্ট রূপগঞ্জে অজ্ঞাত পরিচয় কিশোরীর (১২) লাশ উদ্ধার করেছে পুলিশ। ২০ আগস্ট নারায়ণগঞ্জ শহরের একটি নির্মাণাধীন ভবন থেকে আজম (১৯) নামের শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে সদর মডেল থানা পুলিশ। ২৪ আগস্ট ফতুল্লায় অজ্ঞাত বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। ২৫ আগস্ট বন্দরে শ্বশুর বাড়ি থেকে জামাতা শহিদুল্লাহ (৩৫) এর মৃতদেহ উদ্ধার করেছে কামতাল তদন্ত কেন্দ্র পুলিশ। ২৭ আগস্ট শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাত পরিচয় নারীর (২৫) লাশ উদ্ধার করা হয়েছে। ২৯ আগস্ট রূপগঞ্জ উপজেলায় হাত-পা ও চোখ বাঁধা অবস্থায় অজ্ঞাত পরিচয় ব্যক্তির (৪০)  লাশ উদ্ধার করেছে পুলিশ।

আত্মহত্যা
১৮ আগস্ট পারিবারিক কলহের জের ধরে এক সন্তানের জননী জান্নাতুল ফেরদৌস ওরফে মনিকা (২৫) কিটনাশক পানে আত্মহত্যা করেছে একই দিন রূপগঞ্জে নাজমা বেগম (৩২) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ২৩ আগস্ট পারিবারিক কলহের জের ধরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের গজারিয়া পাড়া গামে ২৩ আগস্ট বুধবার দুপুরে বিষপানে ইয়াসিন মিয়া (৫৫) নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ২৯ আগস্ট ফতুল্ল¬ার ধর্মগঞ্জ ঢালী বাড়ি এলাকায় নববধূ তানজিলা লায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ২৮ আগস্ট সোমবার রাতে এ ঘটনা ঘটে। ৩০ আগস্ট বন্দরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক সন্তানের গৃহবধূ আসমা (২৪)।

ধর্ষণ
১ আগস্ট একটি ট্রাকে ১৫ বছরের কিশোরীকে ধর্ষণের ঘটনায় ধর্ষক মেহেদী হাছানকে গ্রেফতার করেছে পুলিশ। ৭ আগস্ট বন্দরে পৃথক স্থানে স্কুলছাত্রী ও গার্মেন্ট কর্মী ধর্ষণের ঘটনা ঘটেছে। ১৮ আগস্ট রূপগঞ্জে বখাটের কু প্রস্তাবে রাজী না হওয়ায় স্থানীয় এক কলেজ শিক্ষার্থীকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অস্বাভাবিক মৃত্যু
১৬ আগস্ট রূপগঞ্জ সদর ইউনিয়নের টেকনোয়াদ্দা গ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দ্বগ্ধ গৃহবধূ ফুলবানু বেগম (৫০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে মারা গেছেন। ১৯ আগস্ট ফতুল্লার নবীনগর এলাকায় ১৯ আগস্ট শনিবার সকালে বাড়ির পাশের পুকুরে ডুবে জ্যোতি (১১) নামের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। ২১ আগস্ট সৈয়দপুর এলাকায় অবস্থিত দারুল আরু মহিলা মাদরাসার বাবুর্চি মোঃ সোহেলের (৩০) রহস্যজনক মৃত্যু হয়েছে একই দিন আড়াইহাজার উপজেলার খাগকান্দা ইউনিয়নের নয়নাবাদ গ্রামে নুরুন্নাহার নামে দেড় বছরের এক শিশু পানিতে ডুবে মারা গেছে। ২৫ আগস্ট বন্দরে বাশার পেপার মিলে টিনসেটের কাজ করার সময় পরে গিয়ে আশরাফুল (২৫) নামে নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। ২৬ আগস্ট সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের হাবিবপুর গ্রামের গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে।

এছাড়া মাসের ২১ আগস্ট দেওভোগ দাতাসড়ক এলাকায় শরিয়তপুর প্রিন্টিং নামক একটি কারখানার শ্রমিক রুবেল বৈদ্যুতিক শর্ট সার্কিটে নিহত হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ