৫ অগ্রাহায়ণ ১৪২৪, সোমবার ২০ নভেম্বর ২০১৭ , ৮:২০ পূর্বাহ্ণ

দায় এড়ানো বিবৃতিতেই সীমাবদ্ধ মহানগর বিএনপি


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৪ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার


দায় এড়ানো বিবৃতিতেই সীমাবদ্ধ মহানগর বিএনপি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের আয়োজিত দোয়া ও আলোচনা সভার অনুষ্ঠান থেকে দলের ৮ নেতাকর্মীকে গ্রেফতার, পরে আরেক নেতাকে গ্রেফতার এবং সাখাওয়াত হোসেন খানসহ ১৬ জনের নাম উল্লে¬খপূর্বক ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় একেবারেই নীরব মহানগর বিএনপি।

মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামালসহ দলের নেতাকর্মীরা কোন বিক্ষোভ মিছিল প্রতিবাদ কিংবা দলের গ্রেফতারকৃত নেতাকর্মীদের কোন খোঁজ খবর নেয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে ঘটনার একদিন পর তথা মঙ্গলবার ১২ সেপ্টেম্বর রাতে মহানগর বিএনপির পক্ষ থেকে একটি দায়সারা প্রতিবাদ বিবৃতি দিয়েছে সাধারণ সম্পাদক এটিএম কামাল। যদিও এর আগে ঘটনার সঙ্গে সঙ্গেই এটিএম কামাল ও মহানগর বিএনপির পক্ষে বিবৃতি গণমাধ্যমে পাঠানোর রেওয়াজ দেখা গিয়েছিল।

সাখাওয়াত হোসেন খান মহানগর বিএনপির সহ সভাপতি হিসেবে বর্তমানে দায়িত্বরত আছেন, তিনি সাবেক আইনজীবী সমিতির সভাপতি ছিলেন, করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচনও। বর্তমান মহানগর কমিটি হবার পর মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে মিলে তিনি দলীয় কর্মসূচীগুলোও পালন করেছেন। তবে সম্প্রতি নারায়ণগঞ্জ-৫ আসনে নির্বাচন করার ইচ্ছা পোষণ করে তিনি মাঠে কাজ শুরু করলে এ আসনের সাবেক সাংসদ মহানগর বিএনপির সভাপতি আবুল কালামের সাথে তার কিছুটা দূরত্ব সৃষ্টি হয়। এতে করে তাকে মহানগর বিএনপি থেকে একা করে দেয়ার প্রক্রিয়া শুরু হলে তিনি একাই দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে মাঠে কাজ শুরু করেন।

এদিকে মহানগর বিএনপির ৯জন নেতাকে গ্রেফতার করা হলেও এতে একেবারেই নীরব অবস্থানে মহানগর বিএনপির সিনিয়র নেতাদের উপর কর্মীরা কিছুটা উম্মা প্রকাশ করেছেন। গ্রেফতারের মধ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আকরাম প্রধানও রয়েছেন।

নেতাকর্মীদের মতে, দলে প্রতিযোগিতার দ্বন্দ্ব থাকতেই পারে কিন্তু তা নিয়ে দলের নেতাদের কর্মসূচী পালন থেকে কর্মীদের গ্রেফতারের পর তাদের খোঁজ খবর নেয়া বা বিক্ষোভ মিছিল করা থেকে নিজেদের দূরে রাখাটা সমীচীন নয়।

প্রসঙ্গত সোমবার বিএনপির মিছিলে পুলিশের বাধার পর ৮জনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার ১২ সেপ্টেম্বর সকালে মামলার আসামী জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আকরাম প্রধানকে গ্রেফতার করা হয়েছে। মামলায় অনুমতি ছাড়া মিছিল, সরকারি কাজে বাধা, পুলিশকে আহত করার অভিযোগ করা হয়েছে। এছাড়া আলামত হিসেবে দুটি ভাঙা জর্দার কৌটা, স্কচটেপ জব্দ করা হয়েছে।

মামলায় আসামীরা হলো সোমবার ঘটনার পর আটক হওয়া মোশাররফ হোসেন, শাহীন আহমেদ, আনোয়ার, রাজু আহমেদ, কামাল, জিয়াউর রহমান, মাহমুদুল হাসান লিংকন, কাঞ্চনকে মঙ্গলবার ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া আসামী জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আকরাম প্রধানকে মঙ্গলবার সকালে গ্রেফতার করা হয়।

মামলায় অপর আসামীরা হলো মহানগর বিএনপির সহ সভাপতি সাখাওয়াত হোসেন খান, আলী আহাম্মদ রতন, জেলা কৃষক দলের সেক্রেটারী উজ্জল হোসেন, শহর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আকতার হোসেন খোকন শাহ, নূর মোহাম্মদ, সোহাগ, ইকবাল হোসেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ