৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭ , ৯:৫৭ অপরাহ্ণ

শহীদ মিনারে অনশন ভাঙিয়ে কামাল : অচিরেই রাখাইন স্বাধীন হবে


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৭ বুধবার


শহীদ মিনারে অনশন ভাঙিয়ে কামাল : অচিরেই রাখাইন স্বাধীন হবে

বুধবার (২০ সেপ্টেম্বর) পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চাষাঢ়ায় শহীদ মিনারে ‘একবিংশ শতাব্দীর মানব সভ্যতা আজ নাফ নদীতে ভাসছে’ স্লোগানে রাখাইনে রোহিঙ্গা হত্যা, নির্যাতন ও উচ্ছেদ প্রতিবাদে প্রতীকি অনশন পলিত হয়েছে।

সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই প্রতিকী অনশন করার কথা থাকলেও দুপুর ২টায় পানি পান করিয়ে অনশন থেকে ফিরিয়ে আনেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল।

এসময় এটিএম কামাল বলেন, ‘অগণতান্ত্রিক, গণবিচ্ছিন্ন, ভোটারবিহীন, অনির্বাচিত, অবৈধ সরকারের  নোংরা রাজনীতিতে সৃষ্ট জাতীয় বিভেদ এবং নতজানু পর রাষ্ট্রনীতির কারণেই আমাদের সার্বভৌমত্বের প্রতি বৃদ্ধাঙ্গুল দেখিয়ে মিয়ানমার বাংলাদেশে লাখ লাখ মানুষ ঠেলে দিচ্ছে। জাতীয় একতার অভাবে প্রতিটি দেশই  প্রতিবেশী দেশগুলোর আক্রমণের শিকার হয়। তাই জাতীয় স্বার্থে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে আমাদের এসব সমস্যার মোকাবেলা করতে হবে। যেহেতু সুচির ভাষ্যমতে রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক না সেহেতু রাখাইন রাজ্যও মিয়ানমারের না। স্বাধীনতা যুদ্ধের ঋণ পরিশোধে রোহিঙ্গাদের স্বাধীনতার জন্য আমাদেরকেও সর্বাত্মক সাহায্য করতে হবে। সেদিন আর বেশি দূরে নয় রাখাইন রাজ্যও একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে।’

এসময় উপস্থিত ছিলেন পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ সভাপতি শেখ খাইরুল আলম, সাহিত্য বিষয়ক সম্পাদক আরিফুল মাছুম, সদস্য শাহাদাৎ মির, মঞ্জুর আহমেদ, ফয়জুর রহমান, জহিরুল ইসলাম প্রমুখ।  

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মহানগর -এর সর্বশেষ