৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭ , ২:৪১ অপরাহ্ণ

diamond world

‘শ্রমজীবী মানুষকে অধিকার বঞ্চিত করে শিল্প উন্নয়ন সম্ভব নয়’


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৬ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার | আপডেট: ১০:৩৩ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার


‘শ্রমজীবী মানুষকে অধিকার বঞ্চিত  করে শিল্প উন্নয়ন সম্ভব নয়’

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন প্রস্তুতি কমিটির বর্ধিত সভাতে নেতৃবৃন্দ বলেছেন, শ্রমজীবী মানুষকে অধিকার বঞ্চিত করে শিল্প উন্নয়ন সম্ভব নয়। তারা বলেন আন্তর্জাতিক বাজারের সাথে সঙ্গতি রেখে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রির মূল্যবৃদ্ধি হলেও শ্রমিকের মজুরী বৃদ্ধি করা হয়না, যে কারণেই শ্রমিক গরীব থেকে আরও গরীবে পরিণত হচ্ছে। যেহেতু শ্রমিক না বাচলে শিল্প ধ্বংস অনিবার্য; তাই শিল্পের স্বার্থেই গার্মেন্টসসহ সর্বস্তরের শ্রমিকদের বাচার মতো নূনতম মজুরী প্রদান করতে হবে। নেতৃবৃন্দ বলেন, শ্রমিক আন্দোলনকে ভায়োলেন্স মুক্ত করতে হলে ট্রেড ইউনিয়নের বিকল্প নেই। অথচ মালিকপক্ষ এক রকম গায়ের জোরে শ্রমিকদের ট্রেড ইউনিয়ন অধিকার হরণ করে নতুন নতুন কায়দায় শ্রমিকদের শোষন, নিপিড়ণ, নির্যাতন করছেন, ফলে এর অনিবার্য পরিনতিতেই গার্মেন্টস শিল্পের অসন্তোষ মাঝে মাঝেই ভায়োলেন্সের দিকে এগিয়ে যায়। শিল্প ও শ্রমিকের স্বার্থেই সর্বস্তরে ট্রেডইউনিয়ন অধিকার নিশ্চিত করার জন্য নেতৃবৃন্দ সংশ্লিষ্টদের প্রতি জোর দাবী করেন।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা হুমাউন কবিরের সভাপতিত্বে আজ বিকেলে সংগঠনের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এই বর্ধিত সভাতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিপ্লবী শ্রমিক সংহতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শ্রমিকনেতা আবু হাসান টিপু, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর নারায়ণগঞ্জ জেলা কমিটির সাবেক সভাপতি শ্রমিকনেতা হানিফুল কবির।

সংগঠনের নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্রমিকনেতা এইচ রবিউল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত এ বর্ধীত সভাতে অন্যান্যের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, শ্রমিকনেতা আলমগীর হোসেন সোনালী, শাহ জাহান, জসিম উদ্দিন মোল্লা, মোহাম্মদ জনি আহমেদ, দীন ইসলাম, জাকির আলম, আকবর পাটোয়ারী, হাবিবুর রহমান, কামরুল ইসলাম, জিয়াসমিন আক্তার, আব্দুস সাত্তার, এনায়েত উল্লাহ, মজিবুর রহমান, মারুফা আক্তার, মোহাম্মদ লেবু মিয়া, সুমন মিয়া, মোহাম্মদ আলম ও গোলজার হোসেন প্রমূখ।

সভায় জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী ২১ জুলাই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল থেকে সংগঠনের কার্যালয়সহ অন্তর্ভূক্ত ইউনিয়ন সমূহের কার্যালয়ে সংগঠনের পতাকা উত্তোলন ও বিকেলে জেলা কার্যালয়ে আলোচনা সভা ও মিষ্টি বিতরণ।


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ