৯ আশ্বিন ১৪২৪, সোমবার ২৫ সেপ্টেম্বর ২০১৭ , ৫:০৮ পূর্বাহ্ণ

কবি আরিফ বুলবুল এর অবস্থার উন্নতি


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৩০ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার


কবি আরিফ বুলবুল এর অবস্থার উন্নতি

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটি জেলা শাখার সমাবেশ শেষে সন্ত্রাসীদের হামলার ঘটনায় আহত কবি আরিফ বুলবুল এর অবস্থার উন্নতি হলেও এখনো পুরো সুস্থ নন। তার দ্রুত সুস্থ্যতার জন্য নগরবাসীর কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) জেলার সভাপতি হাফিজুল ইসলাম।

রোববার রাতে নিউজ নারায়ণগঞ্জ প্রতিবেদক এসব কথা বলেন তিনি। তিনি বলেন, আরিফ বুলবুল হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন। এখন তিনি রাজধানী ঢাকার ধানমন্ডি এলাকার ছোট ভাইয়ের বাসায় আছেন।

হাফিজুল ইসলাম আরো বলেন, ‘কিছুটা সেরে উঠছেন আরিফ বুলবুল। সন্ত্রাসীরা তার মাথায় আঘাত করে ছিল। মাথায় অনেকগুলো সেলাই লেগেছে। আরো এক সপ্তাহ পর সেলাই কাটবেন ডাক্তার। তবে ডাক্তার তাকে এক মাসের জন্য বিশ্রাম  নেওয়ার পরামর্শ দিয়েছেন।

তিনি আরো জানান, ‘অনেকেই তাকে দেখতে ঢাকায় গিয়েছেন। যার মধ্যে গত শুক্রবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীও গিয়েছিলেন। এসময় তিনি তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।

প্রসঙ্গত মঙ্গলবার বিকেলে চাষাঢ়া শহীদ মিনার প্রাঙ্গণে জেলা তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর জাতীয় কমিটি উদ্যোগে ‘রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বন্ধ কর, সুন্দর বন রক্ষা কর’ স্লোগানে প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশে সরকারের বিভিন্ন কর্মকান্ড ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে তীব্র ভাষায় সমালোচনা করা হয়। সমাবেশ শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ মিনার থেকে মিছিল বের হয়। তবে ওই মিছিলে যোগ দেয়নি সমাবেশে থাকা কবি ও শিক্ষক আরিফ বুলবুল, গায়েনের প্রধান গায়ক শাহীন মাহমুদ, সাংস্কৃতিক সংগঠন সমগীতের সভাপতি অমল আকাশ, ছড়াকার আহমেদ বাবলু। তারা চারজন শহীদ মিনারেই অবস্থান করছিলেন। সন্ধ্যা পৌনে ৭টায় ১০-১২ জনের একদল দুর্বৃত্ত হাতে লোহা ও দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত তাদের উপরে হামলা করে। পরে আশেপাশের লোকজন এসে তাদের উদ্ধার করে শহরের খানপুরে ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে পাঠায়। আহতদের মধ্যে কবি ও শিক্ষক আরিফ বুলবুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে গত ১১ জুলাই চারজন সাংস্কৃতিক কর্মীর অজ্ঞাত সন্ত্রাসীদের হামলার ঘটনায় মামলা হয়েছে। নারায়ণগঞ্জ সদর মডেল থানায় তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটির নারায়ণগঞ্জ জেলা শাখার আহবায়ক রফিউর রাব্বি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে অজ্ঞাত ১২জনকে আসামী করা হয়েছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন,‘আসামীদের পরিচয় পাওয়া যায়নি। যার ফলে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Loading...
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ