৫ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ২:১৩ পূর্বাহ্ণ

বর্তমানে নির্বাচন টাকার : না.গঞ্জে সিপিবি বাসদ বাম মোর্চার সমাবেশ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার


বর্তমানে নির্বাচন টাকার : না.গঞ্জে সিপিবি বাসদ বাম মোর্চার সমাবেশ

জাতীয় নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার উদ্যোগে ১৩ সেপ্টেম্বর বুধবার বিকাল ৫টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ শেষে শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম বলেন, ‘সংখ্যানুপাতিক নির্বাচন চাই। কারণ সংখ্যানুপাতিক নিবার্চনের মাধ্যমে সব দলের প্রতিনিধিরা সংসদের জনগণের হয়ে কথা বলতে পারবে। বর্তমান নির্বাচন ব্যবস্থা অনুযায়ী যে প্রার্থী সবচেয়ে বেশি ভোট পায় সেই ব্যক্তি সাংসদের কথা বলে। কিন্তু অন্য প্রার্থীদেরকেও জনগণ ভোট দিয়েছে। তাহলে সেসব প্রার্থীরা জনগণের হয়ে কথা বলতে পারে না। এছাড়া বর্তমানে টাকার নির্বাচন হয়। সে প্রার্থীর টাকা বেশি সে প্রার্থী বিজয়ী হয়। আর যার টাকা নেই সে পাশ করতে পারেনা। কিন্তু এই সংখ্যানুপাতিন নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে জনগণ কোন ব্যক্তিকে ভোট দিবে না দলের প্রতীকে ভোট দিবে।

বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির সদস্য অ্যাডভোকেট মন্টু ঘোষ, গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক তরিকুল সুজন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, বাসদ (মার্কসবাদী) নারায়ণগঞ্জ জেলার কার্যকরী সদস্য রফিকুল ইসলাম সহ প্রমুখ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ