৮ আশ্বিন ১৪২৪, রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭ , ৭:৩১ পূর্বাহ্ণ

নিরাপদ নারায়ণগঞ্জের আন্দোলনের সংগ্রামী শুভ্র নিজেই হলেন খুন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৯ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ বুধবার


নিরাপদ নারায়ণগঞ্জের আন্দোলনের সংগ্রামী শুভ্র নিজেই হলেন খুন

বুধবার ১৩ সেপ্টেম্বর সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ছাত্র, সংগঠক ও সাংবাদিক শাহরিয়াজ শুভ্র’র হত্যাকারীদের বিচারের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন ফতুল্লা থানা কমিটি।

ছাত্র ফেডারেশন ফতুল্লা থানার নেতা সাকিব হোসেন হৃদয়ের সভাপতিত্বে এবং সম্পাদক সুজয় দেবের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়নগঞ্জ জেলার সহ-সাধারণ সম্পাদক শুভ দেব, ফতুল্লা থানার সংগঠক মো: আলামিন আত্তারি, সাবিত আল হাসান, সাদিক হাসান, মহানগর শাখার সম্পাদক ফারহানা মানিক, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক শিশির আহমেদ সহ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ।

শুভ দেব বলেন, নারায়ণগঞ্জ আজ গুম-খুনের অভয়ারণ্যে পরিণত হচ্ছে দিন দিন। যে শুভ্র নিরাপদ নারায়ণগঞ্জ নগরী নির্মাণের জন্য এতোদিন আন্দোলন সংগ্রাম করে আসছিল সেই শুভ্রই আজ তার শিকার। আমরা প্রতিনিয়ত বিচারহীনতার সংস্কৃতি ভাঙ্গার কথা বলি। যদি পূর্বে ঘটিত হত্যাকান্ডগুলোর সুষ্ঠু বিচার সম্পন্ন হতো তাহলে শুভ্রকে আজ এই নির্মম হত্যাকান্ডের শিকার হতে হতো না।  ক্রমশই মৃত্যুর মিছিলের সংখ্যা বাড়ছে। এই মৃত্যুর মিছিলকে একমাত্র প্রতিহত করতে পারে অসংখ্য জীবিত মানুষের মিছিল।

পুলিশ ৪ জনকে ছিনতাইকারী হিসেবে গ্রেফতার করেছে। আমরা পুলিশের এই দ্রুত তৎপরতাকে সাধুবাদ জানাই । কিন্তু সাথে সাথেই হুশিঁয়ারী দিয়ে জানিয়ে দিতে চাই, শুধু গ্রেফতার করলেই চলবে না হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় ছাত্র ফেডারেশনের নেতৃত্বে নারায়ণগঞ্জের ছাত্র সমাজকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। এদিকে ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা প্রতিবাদী সমাবেশ আয়োজন করবে। গণসংহতি আন্দোলন এর জেলা আহ্বায়ক তরিকুল সুজনের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত থাকবে নিহত শাহরিয়াজ শুভ্রর পিতা কামাল সিদ্দিকী, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ জেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরিফউদ্দিন সবুজ সহ জেলার নেতৃবৃন্দ।

প্রসঙ্গত নারায়ণগঞ্জে সরকারি তোলারাম কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শাহরিয়াজ মাহমুদ শুভ্রকে হত্যার ঘটনায় ৪জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুভ্রর সঙ্গে ৬০০ টাকা ও একটি মোবাইল সেট ছিনিয়ে নিতেই ওই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটিয়েছে প্রাথমিকভাবে স্বীকার করেছে জানিয়েছে ডিবি।

গ্রেপ্তারকৃতরা হলো, কুমিল্লা তিতাস উপজেলার মঙ্গলকান্দি এলাকার বেলায়েত হোসেনের ছেলে সিএনজি চালক মো.ইয়ামিন ওরফে আল আমিন (২৩), কুমিল্লা দেবীদ্বার উজালী কান্দি এলাকার কেসমত আলীর ছেলে মো. জালাল (৩০), কুমিল্লা চান্দিনা হোসেনপুর এলাকার আলম মিয়ার ছেলে জুয়েল (২২), সিদ্ধিরগঞ্জের দক্ষিন নিমাই কাশারী এলাকার বাবুল মিয়া খানের ছেলে মো. রবিন (২৮)।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Loading...
Shirt Piece

সংগঠন সংবাদ -এর সর্বশেষ