৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ , ১২:২৪ অপরাহ্ণ

শামীম ওসমানকে অভিশাপ দিলেন সন্ধ্যা


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫৬ পিএম, ১৪ আগস্ট ২০১৭ সোমবার | আপডেট: ০৮:৫০ পিএম, ১৬ আগস্ট ২০১৭ বুধবার


শামীম ওসমানকে অভিশাপ দিলেন সন্ধ্যা

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনকের স্মরণে অনুষ্ঠানে অঝোর ধারায় কাঁদলেন যুব মহিলা লীগ নেত্রী নুরুন্নাহার সন্ধ্যা। জেলা যুব মহিলা লীগের সভাপতি করে কেন্দ্র থেকে ঘোষণার পরেও তাকে পদচ্যুত করার পাশাপাশি দেওয়া হয় নানা ধরনের কলংকের তিলক। এ কারণে ক্ষোভে নেতাদের সামনে নিজের দুঃখ প্রকাশ করতে গিয়ে কেঁদে উঠেন তিনি।

১৪ আগষ্ট সোমবার বিকেলে শহরের দুই নং রেল গেটস্থ জেলা মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় সন্ধ্যাকে কাঁদতে দেখা যায়। ওই সময়ে তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার উপর অনেক ধরনের কলংক লেপন করা হয়েছে। এসব ঠিক করা হয়নি। আমি এর বিচার চাই। আমার চরিত্র হনন করা হয়েছে। শামীম ভাই আপনি কেন এ কাজটি করলেন’।

তিনি বলেন, ‘‘শামীম ওসমান আপনার উপর আল্লাহর গজব পড়বে। কি বলব ভাই আমিতো শহরে আসতেই পারছিলাম না। কারণ যাদের সাথে রাজনীতি করেছিলাম তারা এভাবে কলংক দিছে। আমি তো মুখ দেখাতে পারছিনা। আমিতো রাস্তা দিয়ে কান্না করতে করতে আসছি। কাদের সাথে রাজনীতি করলাম, কাদের সাথে জীবনের দীর্ঘদিন পার করলাম। আমি আমার বড় ভাইয়েরে বলতে চাই, কি অপরাধ করছিল আমি। আমিতো মানুষের সামনে হাটতে পারছিনা। আপনে এটা ঠিক করেন নাই ভাই।’

তিনি আরো বলেন, ‘আমি বলতে চাই শামীম ভাই আপনার সাথে রাজপথে গেছি, আপনার ভাইয়ের সাথেও গেছি। কিন্তু আপনে আমার চরিত্রে কলঙ্ক দিছেন। এই কলঙ্ক শুধু আমাদে দেন নাই। আমার দুইডা এতিম বাচ্চার উপরেও কলঙ্ক দিছেন। আপনার উপর আল্লাহর গজব পড়ব। আমি আর বলতে চাই আপনে আর কয়দিন ক্ষমতায় থাকবেন। আল্লাহ কিন্তু ক্ষমতা বেশি দিন রাখেনা। আমি শুনছিলাম, জয়নাল হাজারি নাকি অনেক ক্ষমতাবান ছিল। কিন্তু তার ক্ষমতাও বেশি দিনে টিকে নাই। আমি জনগণের সামনে হাঁটতে পারিনা। আমার নিজের প্রতি লজ্জা হয়। একদিন আল্লায় আপনার বিচার , ইনশাআল্লাহ করব।

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ওই শোক সভার আয়োজন করা হয়।  মহানগর আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সহ সভাপতি শেখ হায়দার আলী পুতুল, রোকন উদ্দিন আহম্মেদ, নূরুল ইসলাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আহসান হাবিব, জিএম আরমান, সাংগঠনিক সস্পাদক অ্যাডভোকেট মাহমুদা মালা, জি এম আরাফাত, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট বিদ্যুৎ সাহা, জনসংখ্যা বিষয়ক সস্পাদক ডা. আতিকুজ্জামান সোহেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ, কার্যকরি সদস্য শাখাওয়াত হোসেন সুমন সহ ২৭ ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি, সহ সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এর আগে নাজমা আক্তার ও ২৮ মে অধ্যাপিকা অপু উকিল স্বাক্ষরিত নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব মহিলা লীগের কমিটির অনুমোদন দেন। ৫১ সদস্য বিশিষ্ট কমিটিতে ইয়াসমিন চৌধুরী লিন্ডাকে আহ্বায়ক এবং সৈয়দা ফেরদৌসি আলম নীলা, সাবিরা সুলতানা নীলা, নিলুফার ইয়াসমিন, ফারিয়া আক্তার হেলেনা ও হাসিনা বেগমকে যুগ্ম আহ্বায়ক করা হয়। সেই সঙ্গে ৩০ মে নুরুন্নাহার সন্ধাকে আহ্বায়ক করে এবং সালমা আক্তারম শারমীন আক্তার ডলি, মায়ানূূর মায়া, চায়না আক্তার ও রুম্পা আক্তারকে যুগ্ম আহ্বায়ক করে ৪৯ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন নাজমা আক্তার ও অপু উকিল। নির্দেশনা ছিল এ কমিটি প্রতিটি ইউনিট কমিটি গঠন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

গত ২ জুলাই সেই কমিটি আবার বাতিল করে আরেকটি নতুন জেলা ও মহানগর আওয়ামী যুব মহিলা লীগের কমিটি ঘোষণা করে দেন নাজমা আক্তার ও অপু উকিল। এতে আহ্বায়ক করা হয়েছে জেলা পরিষদের সদস্য সাদিয়া আফরিন ও যুগ্ম আহ্বায়ক করা হয়েছে শারমিন আক্তার মেঘলা ও আসমা আক্তারকে। মহানগর কমিটিতে আহ্বায়ক করা হয়েছে অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন ও যুগ্ম আহ্বায়ক মুনিরা সুলতানাকে। এর পর সন্ধ্যার বিরুদ্ধে নানা ধরনের প্রপাগান্ড ও আপত্তিকর মন্তব্য করা হয়। পরে সেই মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদা মালাকেও জড়িয়ে নানা ধরনের আপত্তিকর মন্তব্য করা হয় সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ