৩ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭ , ৩:০৪ পূর্বাহ্ণ

সাত খুনের রায় নিয়ে যা বললেন শামীম ওসমান ও মেয়র আইভী


ডেক্স রিপোর্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:১৮ পিএম, ২২ আগস্ট ২০১৭ মঙ্গলবার


সাত খুনের রায় নিয়ে যা বললেন শামীম ওসমান ও মেয়র আইভী

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় হাইকোর্টের রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জের দুইজন আলোচিত রাজনীতিক। তাঁদের একজন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলায় সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা নূর হোসেন, র‌্যাব-১১-এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল (অব.) তারেক সাঈদ মোহাম্মদ, সাবেক কোম্পানি কমান্ডার মেজর (অব.) আরিফ হোসেনসহ ১৫ জনের মৃত্যুদণ্ডের রায় বহাল রেখেছেন হাইকোর্ট।

বাকি ১১ জনের মৃত্যুদণ্ড পরিবর্তন করে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। রায়ে যে ২৬ জনের মধ্যে মৃত্যুদণ্ড দিয়েছিল নারায়ণগঞ্জের নিম্ন আদালত তাদের মধ্যে প্রধান চার আসামী সহ ১৫জনের মৃত্যুদণ্ড তথা ফাঁসির আদেশ বহাল রাখে হাইকোর্ট। মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাকি ১১জনকে সাজা কমিয়ে যাবজ্জীবন দণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার আসামিদের ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ড অনুমোদন) ও আপিলের ওপর রায় ঘোষণা করেন বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

রায়ের পর গণমাধ্যমকে এমপি শামীম ওসমান বলেন, এটি একটি যুগান্তকারী রায়। যে রায় দেশবাসী প্রত্যাশা করেছিল সেই রায় তারা পেয়েছে। নিহতের পরিবার ও নারায়ণগঞ্জবাসীর সাথে আমি এই রায়ে সন্তুষ্ট।

অপরদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘আইনের চোখে সবাই যে সমান, তা আরেকবার প্রমাণিত হলো এই রায়ের মাধ্যমে। কোনও বিশেষ বাহিনী নয়, অপরাধীর পরিচয় অপরাধীই। আইনের ঊর্ধ্বে কেউই না। এই রায়ে প্রমাণিত হয়েছে যে সরকারের সদিচ্ছা আছে। বিচার বিভাগ যে স্বাধীনভাবে কাজ করতে পারে এবং স্বাধীনভাবে সিদ্ধান্ত নিতে পারে সেটাও প্রমাণিত হয়েছে। হাইকোর্টের দেওয়া এই রায়ের সঙ্গে নারায়ণগঞ্জবাসী একমত হবেন বলে আশাবাদ করছি।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ