৮ আশ্বিন ১৪২৪, রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭ , ৭:২৯ পূর্বাহ্ণ

কাউন্সিলরদের আইভীর কড়া বাণী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫৯ পিএম, ২৩ আগস্ট ২০১৭ বুধবার | আপডেট: ০৮:৩৩ পিএম, ২৫ আগস্ট ২০১৭ শুক্রবার


কাউন্সিলরদের আইভীর কড়া বাণী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচিত কাউন্সিলরদের কড়া ভাষায় সাবধান করে দিয়েছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। প্যানেল মেয়র নির্বাচনে যাতে কোন কাউন্সিলর কিংবা প্রার্থী আর্থিক লেনদেন না করে সেজন্যই কড়া ভাষার ওই সাবধান বাণীতে স্পষ্ট বলে দেন, ‘নির্বাচনে যদি কোন কাউন্সিলর অসৎ পথ অবলম্বন, টাকা পয়সা লেনদেন কিংবা ভোট দিতে আর্থিক সুবিধে উপঢৌকন নেন তাহলে আমি প্রয়োজনে ওই নির্বাচন স্থগিত করে দিব।’

গত বছরের ২২ ডিসেম্বর সিটি করপোরেশন নির্বাচনের ভোট হয়। সাধারণত ভোটের ২ থেকে তিন মাসের মধ্যে প্যানেল মেয়র নির্বাচন হলেও এবার নানা কারণে সেটা পিছিয়ে যায়।

এ অবস্থায় ২৩ আগস্ট বুধবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মাসিক সাধারণ সভায় সিদ্ধান্ত হয় আগামী অক্টোবরে হতে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের প্যানেল মেয়র নির্বাচন। অক্টোবরে সিটি করপোরেশনের নির্ধারিত মাসিক সভায় নির্বাচনের ভোট হবে। তবে সেটার দিনক্ষণ এখনো নির্ধারিত হয়নি। অক্টোবরের শেষের দিকেই সভায় এ নির্বাচনের সম্ভাবনা রয়েছে।

সভায় সভাপতিত্ব করেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এসময় সিটি করপোরেশনের কয়েকজন কাউন্সিলর ছাড়া ২৭টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত ৯টি ওয়ার্ডের নারী কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

প্রায় আধাঘণ্টার ওই সভাতে প্যানেল মেয়র নির্বাচন ও আসন্ন কোরবানীর পশু জবাইয়ের নির্ধারিত স্থান নিয়ে আলোচনা হয়। সভায় বলা হয়, সকল কাউন্সিলর যেন কোরবানীর নির্ধারিত স্থানে পশু জবাই করতে ওয়ার্ডবাসীকে উদ্বুব্ধ করেন। এছাড়া এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখার বিষয়টিও যেন দেখভাল করেন।

সভায় অনির্ধারিত এজেন্ডা হিসেবে প্যানেল মেয়র এর নির্বাচনের বিষয়টি উঠে আসে। তখন আইভী বলেন, ‘আপনারা নির্বাচন চাইলে হবে। আর যদি মনে করেন চাইবেন না তাহলে নির্বাচন হবে না।’ তখন কয়েকজন কাউন্সিলর ভোটের বিষয়টি জানালে ঈদের পর অক্টোবরে নির্বাচনের কথা বলেন আইভী। আর তাতে সায় দেন কাউন্সিলররাও।

এর আগে সিটি করপোরেশনের বিগত পরিষদের নির্বাচনে দুইজন পুরুষ প্যানেল মেয়র ও একজন নারী প্যানেল মেয়র নির্বাচনে ভোট টানতে কাউন্সিলরদের মোটা অংকের টাকা লেনদেনের অভিযোগ উঠেছিল।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Loading...
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ