৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭ , ৯:৫২ অপরাহ্ণ

পুলিশের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে স্বপন, কোপায় ক্যাডার বাহিনী


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫০ পিএম, ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার


পুলিশের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে স্বপন, কোপায় ক্যাডার বাহিনী

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়ায় পুলিশ কনস্টেবল রুবেল মাহমুদ সুমনকে সেখানকার দুর্ধর্ষ চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যা করে। রুবেলের মাথার বাম পাশে পিস্তল ঠেকিয়ে গুলি করে মৃত্যু নিশ্চিত করে। ওই সময়ে অন্যরা বাধা দিতে এসে স্বপনের সামনেই টেঁটা সহ বিভিন্ন দেশী অস্ত্র দিয়ে লোকজনদের আঘাত করা হয়। তাছাড়া স্বপনের সামনেই রুবেলের শরীরে একের পর এক ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করতে থাকে।

গত ১ সেপ্টেম্বর আড়াইহাজারের কালাপাহাড়িয়ায় ওই ঘটনা ঘটলেও উল্টো রুবেলের পরিবারের বিরুদ্ধে মামলা নিয়েছে পুলিশ। আর এ নিয়ে দেখা দিয়েছে সমালোচনা আলোচনা।

এদিকে হত্যাকান্ডের পরেই পরিস্থিতি ভিন্ন দিকে নিতে স্বপন ও তার লোকজনদের নারায়ণগঞ্জ শহরে এসে বিভিন্ন প্রভাবশালীদের দারস্থ হতে দেখা যায়। তিনি উল্টো নিহত ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে বক্তব্য দিতে থাকে।

মামলায় অভিযোগ করা হয়েছে, বাদী কামাল হোসেনের ছোট ভাই রুবেল মাহমুদ সুমন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কাউন্টার টেরোরিজম বিভাগে কনস্টেবল/২২১৪১ পদে কর্মরত ছিল। ঈদের ছুটিতে ১ সেপ্টেম্বর সকালে বাড়িতে আসে। পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন তার লোকজন নিয়ে কামাল হোসেনের বাড়ি ঘেরাও করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে। এসময় কামালের ছোট ভাই কনস্টেবল রুবেল মাহমুদ সুমন ঘর থেকে বের হলে তার উপর হামলা চালায়। স্বপন তখন তার সঙ্গে থাকা পিস্তল দিয়ে রুবেলের মাথার বাম পাশে ঠেকিয়ে গুলি করে। এসময় রুবেলের শ্যালক শাওন ও স্ত্রী সাথী আক্তার এগিয়ে গেলে তাদেরকেও টেটা দিয়ে গাই দিয়ে মারাত্মক জখম করে। এরপর বাড়ির অন্যান্য সদস্যরা এগিয়ে যায় তখন তাদেরকেও টেটাবিদ্ধ করে। তাছাড়া আসামী মহিউদ্দিন হাতে থাকা চাইনিজ কুড়াল দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রুবেলের মৃত্যু নিশ্চিত করে। ওই সময়ে আসামী কালাম রাম দা দিয়েও রুবেলকে কোপায়। ওবায়দুল নামের এক আসামীও রুবেলের বাম পায়ে কুপিয়ে জখম করে। আরো আসামীরাও একের পর এক কোপাতে থাকে রুবেলকে।

মামলার প্রধান আসামী কালাপাহাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন দলবল নিয়ে আত্মগোপন করেছে। কেউ বলছে পার্শ¦বর্তী দেশ ভারতে পালিয়ে গেছে আবার কেউ বলছে ভারত হয়ে মালয়েশিয়া চলে গেছে। তবে পুলিশ হত্যাকান্ডের ৮দিনেও এজাহারনামীয় ৩২ আসামীর মধ্যে একজনকেও গ্রেফতার করতে পারেনি। এতে হতাশায় ও আতংকে দিন কাটাচ্ছে নিহতের পরিবার।

জানা যায়, মামলায় চেয়ারম্যান স্বপন ছাড়াও যাদেরকে আসামী করা হয়েছে তারা হলো- ফরিদ, সোহেল, আনোয়ার হোসেন, লিটন, তারা মিয়া, লাল মিয়া, মহিউদ্দিন, ওবায়দুল ইসলাম বাদল, আব্বাস আলী, আব্দুর রাজ্জাক, কবির হোসেন, মজিবুর রহমান, সিরাজ মিয়া, ইয়াছিন, সুজন, রফিক মিয়া তার ভাই শহিদুল্লাহ, রফিক আলী, কাশেম, কালাম, ইউসুফ, শাহীন, ইমন আলী, আবু কালাম, জিয়াউর রহমান জিয়া, মনির হোসেন, আতশ আলী, হৃদয়, জাফর আলী, পাবেল, কামাল।

মামলার বাদী কামাল হোসেন জানান, তার বাবা রূপ মিয়া মেম্বার কালাপাহাড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বর্তমান সদস্য এবং ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি। আওয়ামীলীগের ত্যাগী নেতা হওয়ায় তাকে বার বার নির্যাতিত হতে হয়েছে। সন্ত্রাসীরা হামলা চালিয়ে একাধিকবার তাদের বাড়ি ঘর পুড়িয়ে দিয়েছে। তার বাবা রূপ মিয়ার হাত কেটে নিয়েছে সন্ত্রাসীরা। এরপরও তার বাবাকে হত্যার চেষ্টা করে আসছে।

কামাল তার ছোট ভাই হত্যাকারীদের দ্রুত গ্রেফতার বিচার দাবী করে বলেন, স্বপন দুর্নীতি করে অবৈধ সম্পদের পাহাড় গড়েছে। সম্প্রতি নারায়ণগঞ্জ ও শেরপুর জেলায় স্বপন প্রায় অর্ধশত কোটি টাকার সম্পদ ক্রয় করেছে। স্বপনের এ সম্পদের হিসেব চাইতে দুর্নীতি দমন কমিশনের হস্তক্ষেপ কামনা করছি।

আড়াইহাজারে রুবেল নামের এক পুলিশ কনেস্টেবলকে কুপিয়ে হত্যা  করার ঘটনায় সন্দেহভাজন ২ আসামীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাধানগর গ্রাম থেকে থানা ও ডিবি পুলিশ যৌথ অভিযানে এদের গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃতরা হলো মান্নান (২৯) ও এবায়দুল্লাহ (৩২)।

আড়াইহাজার থানার ওসি এম এ হক জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান।

এদিকে কনস্টেবল হত্যা মামলায় কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন ও তার লোকজন পলাতক থেকেও নিহত পরিবারকে হুমকি দিচ্ছে। স্বপন মূলত দুর্ধর্ষ প্রকৃতির। এর আগেও সে নানা ধরনের অপকর্ম করেছে। সেখানকার এমপি নজরুল ইসলাম বাবুর আশীর্বাদ পেয়েই ক্রমশ দুর্ধর্ষ হয়ে উঠে স্বপন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ