৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭ , ৯:৫৫ অপরাহ্ণ

জেলা পরিষদের ভোট রোববার, কারা হাসবেন পড়বেন মালা


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার | আপডেট: ০৬:৫৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৭ শনিবার


জেলা পরিষদের ভোট রোববার, কারা হাসবেন পড়বেন মালা

নারায়ণগঞ্জ জেলা পরিষদের আলোচিত দুটি ওয়ার্ডের নির্বাচনের ভোট হবে আগামী ২৪ সেপ্টেম্বর। এর আগে দুই দফা ভোটগ্রহণের দিনক্ষণ হলেও নানা কারণে সেটা স্থগিত হয়ে যায়। এবারের ভোটে কারা জিতবেন হাসবেন আর পড়বেন জয়ের মালা সেটার দিকে নজর সবার।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের দুটি ২ ও ৩নং ওয়ার্ডে দুই দফা নির্বাচন স্থগিতের পর আগামী ২৪ সেপ্টেম্বর নতুন করে ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। সেদিন সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত শহরের তোলারাম কলেজে ২নং ওয়ার্ড ও বন্দরে বিএম উচ্চ বিদ্যালয়ে ৩নং ওয়ার্ডে ভোট গ্রহণ হবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৮টি ওয়ার্ড নিয়ে জেলা পরিষদের ২টি সাধারণ ওয়ার্ড। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ থেকে ১৮ নং ওয়ার্ড নিয়ে জেলা পরিষদের ২নং ওয়ার্ড। এ ওয়ার্ডে ৯জন পুরুষ ও ৪জন নারী সহ মোট ১৩জন ভোটার রয়েছে। তারা প্রত্যেক ভোটারই সিটি করপোরেশনের নির্বাচিত জনপ্রতিনিধি। এদের মধ্যে ১৬ নং ওয়ার্ডের ভোটার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। অপরদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দরের ১৯ থেকে ২৭ নং ওয়ার্ড নিয়ে জেলা পরিষদের ৩নং ওয়ার্ড। এ ওয়ার্ডে ৯জন পুরুষ ও ৩জন নারী সহ মোট ১২জন ভোটার রয়েছে। তারাও প্রত্যেক ভোটারই জনপ্রতিনিধি।

রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, ২নং ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৪ জন। দাখিলকারীরা হলেন, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম, আইনজীবী নেতা অ্যাডভোকেট শরীফ হোসেন ও মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক এস এম জিল্লুর রহমান লিটন। তাদের মধ্যে লিটন মনোনয়ন প্রত্যাহার করেছেন।

অপরদিকে ৩নং ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ২ জন। দাখিলকারীরা হলেন, জাতীয় পার্টির নেতা গিয়াসউদ্দিন চৌধুরী ও আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন।

এ নির্বাচনে দুটি ওয়ার্ডে এমপি শামীম ওসমান ও এমপি সেলিম ওসমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর পরোক্ষ ও প্রত্যক্ষ সমর্থিত প্রার্থী রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২নং ওয়ার্ডে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব মূলত মহানগরের সভাপতি আনোয়ার হোসেনের ঘনিষ্টজন ও অনুগামী। এর আগে এ ওয়ার্ডে নির্বাচনের ভোট স্থগিত হওয়ার আগে আহসান হাবিব মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

অপরদিকে জাহাঙ্গীর আলম মূলত সিটি করপোরেশনের মেয়র ড. সেলিনা হায়াৎ আইভীর সমর্থন নিয়েছেন। তিনি মূলত আইভীর ‘লোক’ হিসেবেই পরিচিত। মনোনয়ন পত্র দাখিলকারী শরীফ হোসেন মূলত জেলা আওয়ামী লীগের সেক্রেটারী আবু হাসনাত শহীদ বাদলের অনুগামী। আর বাদল হলেন এমপি শামীম ওসমানের ঘনিষ্ট বন্ধু।

৩নং ওয়ার্ডে গিয়াসউদ্দিন চৌধুরীকে এখনো কেউ সরাসরি সমর্থন না দিলেও তাঁর সঙ্গে ওসমান পরিবারের ঘনিষ্টতা আছে। আর আলাউদ্দিন চেষ্টা করছেন আইভীর সমর্থন নিতে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ