৩ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭ , ৩:০৬ পূর্বাহ্ণ

ঈদ জামাতে পর্যাপ্ত নিরাপত্তা, মুসুল্লিদের ঢল


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:৫৪ এএম, ২৬ জুন ২০১৭ সোমবার


ঈদ জামাতে পর্যাপ্ত নিরাপত্তা, মুসুল্লিদের ঢল

নারায়ণগঞ্জের কেন্দ্রীয় ঈদগাহ ময়দান ও খানপুরের ঈদগাহে ঈদের নামাজ আদায় করতে মুসুল্লিদের ঢল দেখা গেছে। সকাল থেকেই মুসুল্লিরা নামাজ আদায়ের জন্য ঈদগাহে উপস্থিত হন। প্রধান ঈদগাহে দুটি জামাত সাড়ে ৭টায় ও ৯টায় এবং খানপুরে ৮টায় অনুষ্ঠিত হয়। এদিকে ঈদের জামাতকে কেন্দ্র করে গড়ে তোলা হয়েছিল র‍্যাব, পুলিশের নিরাপত্তা ঢাল।

সোমবার (২৬ জুন) ভোর থেকেই ঈদের জামাতের আশেপাশে এলাকায় দেখা যায় র‍্যাব পুলিশের বিশেষ দলগুলোকে। র‍্যাবের পক্ষ থেকে আলাদাভাবে ১০ টি টহল টিম প্রতি মুহুর্তে ঘুরে ঘুরে পর্যবেক্ষন করে ঈদের জামাত। দেশব্যাপী জঙ্গী হামলার আশংকাকে মাথায় রেখেই এভাবে নিরাপত্তা ঢাল তৈরী করা হয়েছে বলে জানান র‍্যাব ও পুলিশের কর্মকর্তারা। এ ছাড়া সাদা পোশাকে পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ ডিবির তৎপরতাও ছিলো চোখে পড়ার মত।

নামাজের আগে বিশেষ বয়ানে জঙ্গীবাদ প্রতিরোধে পরিবার ও সমাজের এবং ইমামদের বিশেষ ভুমিকা রাখতে অনুরোধ করা হয়। এ সময় নামাজের আগে ঈদের নামাজের নানা ফজিলত ও মাসলা মাসায়েল জানিয়ে নামাজের পর খুতবা পড়ে শোনানো হয়।

ঈদের প্রধান জামাতের নামাজের আগে জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, সড়ক পেরিয়ে রাস্তায় মানুষ দেখে অনেক ভালো লাগছে। আমাদেরকে ধর্মীয় গুনাবলী অর্জনের পাশাপাশি মাদক নির্মুলে এগিয়ে আসতে হবে কারণ এটি আমাদের সমাজের এখন সবচেয়ে বড় সমস্যা আর জঙ্গীবাদ নির্মুলে পারিবারিকভাবে সবার আগে শিক্ষা দেয়া জরুরি।

নামাজ শেষে দেশের উন্নয়ন শান্তি ও সমৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়। এ সময় আমীন আমীন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ঈদ জামাতের আশেপাশে সড়কগুলোও।


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ধর্ম -এর সর্বশেষ